• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তামিলনাড়ু পুরনির্বাচনে ডিএমকে-কংগ্রেস জোটের জয়জয়কার, দূরবর্তী দ্বিতীয় এআইএডিএমকে-বিজেপি

তামিলনাড়ু পুরসভা নির্বাচনে বিরাট জয় পেল ডিএমকে। বাংলার মতোই তামিলনাড়ুর শাসকদল বিরোধী শিবিরকে ঠেলে দিল দূরবর্তী দ্বিতীয় স্থানে। কোনও প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি এআইএডিএমকে।
  • |
Google Oneindia Bengali News

তামিলনাড়ু পুরসভা নির্বাচনে বিরাট জয় পেল ডিএমকে-কংগ্রেস জোট। বাংলার মতোই তামিলনাড়ুর শাসকদল বিরোধী শিবিরকে ঠেলে দিল দূরবর্তী দ্বিতীয় স্থানে। কোনও প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি বিজেপি সমর্থিত এআইএডিএমকে। এম কে স্ট্যালিনের নেতৃত্বাধীন ডিএমকে তামিলনাড়ুর ২১টি সিটি কর্পোরেশনে জয় হাসিল করল একইসঙ্গে সিংহভাগ পুরসভার দখলও নিল তারা।

তামিলনাড়ু পুরসভা নির্বাচনে ডিএমকের জয়জয়কার

তামিলনাড়ু নগর স্থানীয় সংস্থা নির্বাচনের ভোট গণনার শুরু থেকেই ডিএমকে-কংগ্রেস জোটের বিজয়রথ এগিয়ে চলেছে। উত্তরোত্তর ব্যবধান বেড়েছে প্রধান প্রতিদ্বন্দ্বী দল এআইএডিএমকের সঙ্গে। তামিলনাড়ু নগর স্থানীয় সংস্থা নির্বাচনের জন্য ভোট গণনা মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয়। তামিলনাড়ুর ২১টি পুরনিগম, ১৩৮টি পুরসভা, ৪৯০টি শহর পঞ্চায়েত এবং ৬৪৯টি শহুরে স্থানীয় সংস্থায় মোট ১২৮৩৮টি আসনে নির্বাচনের ফল প্রকাশ হল এদিন। ১৯ ফেব্রুয়ারি একক-পর্যায়ে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। মোট ৭৪,৪১৬ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন।

এম কে স্ট্যলিনের নেতৃত্বাধীন ডিএমকে-কংগ্রেস জোট ২১টির মধ্যে ২১টি কর্পোরেশন বা পুরনিগমেই এগিয়ে রয়েছে। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী এআইএডিএমকে দূরবর্তী দ্বিতীয় স্থানে রয়েছে। ডিএমকে ১৩৮টি পুরসভার মধ্যে ডিএমকে ১২৩টিতে এগিয়ে রয়েছে। কংগ্রেস তিনটি পুরসভা, ১৫টি শহর পঞ্চায়েতে এগিয়ে রয়েছে৷ এআইএডিএমকে বর্তমানে ৮টি পুরসভা এবং ৪১টি শহর পঞ্চায়েতে এগিয়ে রয়েছে।

ডিএমকে বর্তমানে ২১টি পুরনিগমের ৭৭টি ওয়ার্ডে, পুরসভায় ৩০২টি ওয়ার্ডে এবং শহর পঞ্চায়েতে ১৪৪৯টি ওয়ার্ডে এগিয়ে রয়েছে। এআইএডিএমকে দ্বিতীয় স্থানে রয়েছে। তারা পুরনিগমের ৯টি ওয়ার্ডে, পুরসভার ৯০টি ওয়ার্ডে, শহর পঞ্চায়েতের ৩৮৫টি ওয়ার্ডে এগিয়ে রয়েছে। আর কংগ্রেস পুরনিগমের ৭টি ওয়ার্ডে, পুরসভার ১৯টি ওয়ার্ডে, শহর পঞ্চায়েতের ৭৭টি ওয়ার্ডে এগিয়ে। বিজেপি পুরসভার ১টি ওয়ার্ডে, পুরসভার ৪টি ওয়ার্ডে, ২৯টি শহর পঞ্চায়েতের আসনে এগিয়ে রয়েছে।

বিরুধুনগর পুরসভায় ডিএমকে-কংগ্রেস জোট সুইপ করেছে। তারা প্রথমবার এই পুরসভায় জয়ী হল। ৩৬টি ওয়ার্ডের ২৮টিই এসেছে ডিএমক-কংগ্রেস জোটের দখলে। তার মধ্যে ২০টি ওয়ার্ড জিতেছে ডিএমকে, কংগ্রেস জিতেছে ৮টি ওয়ার্ডে। আর বিরোধী এআইএডিএমকে জিতেছে তিনটি ওয়ার্ডে।ডিএমকে ৪০ বছর পর ইরোড জেলার গোবিচেত্তিপালায়ম পুরসভায় জয়লাভ করে ইতিহাস সৃষ্টি করেছে।

ডিএমকে এখনও পর্যন্ত ১৭টি আসন জিতে ত্রিচি কর্পোরেশনে তাদের অগ্রগমন বজায় রেখেছে। এখানে তাদের জোটসঙ্গী কংগ্রেস তিনটি আসন জিতেছে, এমডিএমকে ২, এডিএমকে ১ এবং এএমএমকে ১টি ওয়ার্ডে জয়লাভ করেছে। কুলিথালাই পুরসভা এবং করুর জেলার ছয়টি শহর পঞ্চায়েতে- উপ্পিদামঙ্গলম, ওল্ড জয়ানকোন্ডা চোজাপুরম, মারুধুর, আরাভাকুরিচি, নাঙ্গাভারম এবং কৃষ্ণরায়াপুরমে ডিএমকে জয় হাসিল করে নিয়েছে।

Recommended Video

মৌলানা আবদুল কালাম আজাদের প্রয়াণ দিবসে শোক বার্তা মমতা -অভিষেকের

কোয়েম্বাটুর এবং সালেম কর্পোরেশনে ক্ষমতাসীন ডিএমকে এগিয়ে রয়েছে। এগুলো ছিল এআইএঢিএমকের শক্ত ঘাঁটি। ডিএমকে সালেম কর্পোরেশনে ১৫টি ওয়ার্ড জিতেছে। যেখান এআইএডিএমকে এবং নির্দলরা এখন পর্যন্ত একটি করে আসন জিতেছে। কোয়েম্বাটোরে ডিএমকে ৫৪টি ওয়ার্ড, এআইএডিএমকে ৫টি, সিপিআইএম এবং অন্যরা একটি করে ওয়ার্ড জিতেছে।

English summary
DMK Leads in All 21 City Corporations and most of Municipalities against AIADMK in Tamil Nadu.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X