১৫ নভেম্বর প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি, শিক্ষক নিয়োগ নিয়ে মামলাকারীদের কটাক্ষ পার্থর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

শিক্ষক নিয়োগে বিলম্ব বরদাস্ত করা হবে না। বুধবার এমনটাই জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কয়েকজনের জন্য হাজার হাজার জনকে অসুবিধায় পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন শিক্ষামন্ত্রী। প্রাথমিকে টেট নিয়ে মামলার মধ্যেই নতুন নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারির কথা জানিয়েছেন তিনি।

১৫ নভেম্বর রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

১৫ নভেম্বরের মধ্যে বি.এড-এর পার্ট ওয়ানের ফল প্রকাশ করতে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। যাঁরা পাশ করবেন ডিসেম্বরেই তাঁদের পার্ট-টু পরীক্ষা নেওয়া হবে। শিক্ষক নিয়োগে বিলম্ব বরদাস্ত নয় বলেও জানিয়েছেন তিনি।
প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রসঙ্গে তিনি, স্বচ্ছ নিয়োগ এবং তাড়াতাড়ি নিয়োগের ডাক দিয়েছেন। যাঁরা ডিএড-এ নাম নথিভুক্ত করেছেন তাঁরা সকলেই টেট-এ আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। ১৫ নভেম্বর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সরকার শিক্ষক নিয়োগে পরীক্ষা নিতে চাইলেও, কয়েকজনের জন্য হাজার হাজার জনের অসুবিধা হচ্ছে। কিরণশঙ্কর রায় রোডের অফিসে বসে শলা পরামর্শ করে হাইকোর্টে মামলা করা হচ্ছে। বুধবার নাম না করে আইনজীবী বিকাশ ভট্টাচার্যসহ মামলাকারী আইনজীবীদের কটাক্ষ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একইসঙ্গে তাঁর অভিযোগ, কোনও সময় হাইকোর্টে বলা হচ্ছে নন ট্রেন্ডদের সুযোগ নয়, আবার কোনও সময় বলা হচ্ছে নন ট্রেন্ডদের সুযোগ দেওয়া হোক। একদল লোক পয়সা নিয়ে হাইকোর্টে মামলা করছে বলেও কটাক্ষ করেছেন তিনি। শিক্ষক নিয়োগের পরীক্ষা এবং নিয়োগ নিয়ে বিভ্রান্তি দূর করতে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী

English summary
Circular for appointment of primary teachers in West Bengal will be issued on 15th November

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.