• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে প্রতিদিন ২০০০ মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছে ভারত সেবাশ্রম সংঘ

  • By অভীক
  • |

করোনা থেকে বাঁচতে লকডাউনের ফলে দোকান-হোটেল বন্ধ থাকায় অনেক মানুষেরই খাওয়ার সমস্যা হচ্ছে। এই সমস্যা মোকাবিলায় সারা দেশজুড়ে এবার রান্না করা খাবার বিতরণের কাজ শুরু করলো ভারত সেবাশ্রম সংঘ।

লকডাউনে প্রতিদিন ২০০০ মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছে ভারত সেবাশ্রম সংঘ

সংঘের কলকাতার বালিগঞ্জ শাখার পাশাপাশি দিল্লি, বোম্বে সহ বিভিন্ন রাজ্যে ভারত সেবাশ্রম সংঘের যে শাখা রয়েছে সেখানে সাধারণ মানুষ, ফুটপাথবাসী থেকে আটকে পড়া পর্যটক ও রোগীদের তিন বেলা রান্না করা খাবার, প্রয়োজনীয় মাস্ক ও স্যানিটাইজার দেওয়ার কাজ শুরু করেছে ভারত সেবাশ্রম সংঘ।

সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ জানান, পশ্চিমবঙ্গ ছাড়াও ভিন রাজ্যে যে সমস্ত শাখা রয়েছে তাদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে কোন মানুষ অভুক্ত না থাকে এবং কোনো পর্যটক বা চিকিৎসা করতে আসা মানুষ আটকে গেলে তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করা। প্রয়োজনে তাদের টাকা ফুরিয়ে গেলে সংঘের পক্ষ থেকে টাকা দিয়েও তাদের সহযোগিতা করা হচ্ছে।

লকডাউনে বিশেষ ফুড কুপন আনলো রাজ্যসরকার

প্রসঙ্গত, ভারত সেবাশ্রম সংঘের দিল্লি শাখার প্রধান স্বামী আত্মজ্ঞানানন্দের ব্যাবস্হাপনায় দিল্লীর প্রাচীন হনুমান মন্দির বাবা খরগসিং মার্গ, করোলবাগ, শকুরপুর, ময়ুরবিহার, বাদলি, ওয়াজিরপুর সহ বিভিন্ন জায়গায় কোরোনা ভাইরাসের সংক্রমক আটকাতে জারি হওয়া লকডাউন এর ফলে কর্মহিন ব্যাক্তিদের প্রতিদিন রান্না করা খাবার দেওয়া হচ্ছে। খিচুড়ি ছাড়াও প্রতিদিন প্রায় 2 হাজার লোককে রুটি, তরকারি দেওয়া হচ্ছে।

English summary
Bharat sevasram sangha feeding people amid coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X