• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের দেশের দরবারে প্রথমে বাংলা! সাফল্যের কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে এইডস প্রতিরোধে সাফল্যের কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১ ডিসেম্বর হল বিশ্ব এইডস দিবস। এদিন তিনি ন্যাকোর দেওয়া তথ্য তুলে ধরেছেন টুইটারে। সেখানে তিনি বলেছেন, বাবা-মায়ের থেকে শিশুর শরীরে এইডস সংক্রমণ ঠেকানোর ক্ষেত্রে পশ্চিমবঙ্গের স্থান এখন একনম্বরে। এই পশ্চিমবঙ্গের এই অবস্থানে খুশি বলে জানিয়েছেন।

ফের দেশের দরবারে প্রথমে বাংলা! সাফল্যের কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী

টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, পশ্চিমবঙ্গে প্রায় ১৬.৫ লক্ষ গর্ভাবতী মহিলাকে এইডস-এর চিকিৎসার সুবিধা দেওয়া হয়েছে। এছাড়াও এইচআইভি পজেটিভদের চিকিৎসা সাহায্য দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এই টুইটের মাধ্যমে মুখ্যমন্ত্রী রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোকেই তুলে ধরতে চেয়েছেন। কেননা কোনও শিশুর শরীরে যদি এইডসের সংক্রমণ হয়, তাহলে তা মূলত আসে বাবা-মায়ের থেকে। ফলে কোনও অন্তঃসত্তা মহিলা যদি এইডসে আক্রান্ত হন, তার সদ্যোজাতের শরীরেও তা সাধারণ ভাবে ছড়িয়ে পড়ে। ফলে মায়ের দিকেই নজর দিতে হয়। এইডসের সংক্রমণ যাতে না হয়, তার জন্য চিকিৎসা পরিষেবা দেওয়া হয়। এই প্রক্রিয়াতেই সুরক্ষিত রাখা গিয়েছে বহু সদ্যোজাতকে। জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই পরিষেবা সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয়।

প্রিভেনশন অফ পেরেন্ট টু চাইল্ড ট্রান্সমিশন অফ এইচআইভি প্রকল্পে কোনও রাজ্য কেমন কাজ করেছে তা নিয়ে সমীক্ষা চালিয়েছিল জাতীয় সংস্থা ন্যাকো। ন্যাশনাল এইডস কন্ট্রোল অর্গানাইজেশনের তালিকার পশ্চিমবঙ্গের স্থান একনম্বরে। টুইটে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

English summary
Bengal emerges as number 1 in AIDS prevension by NACO, informs CM Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X