• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবসরের পরিকল্পনা ঘোষণার পর প্রথম পরাজয়, সেরেনা উইলিয়ামসের বিদায়ে আবেগপ্রবণ টরন্টো

Google Oneindia Bengali News

ইউএস ওপেনের পরেই অবসর নেবেন। এই ইঙ্গিত দেওয়ার পর প্রথম পরাজয়ের সম্মুখীন হলেন সেরেনা উইলিয়ামস। আর তারপরই আবেগঘন পরিস্থিতিতে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলস খেতাবজয়ী বিশ্বের প্রাক্তন ১ নম্বর মার্কিন টেনিস তারকাকে বিদায় জানাল টরন্টো। ন্যাশনাল ব্যাঙ্ক ওপেনে গতকাল রাতে সেরেনা হারালেন বেলিন্দা বেনসিচ।

সেরেনা উইলিয়ামসের বিদায়ে আবেগপ্রবণ টরন্টো

ওপেন এরায় সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলস খেতাব জিতেছেন সেরেনা। তবে সবচেয়ে বেশি ২৪টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জেতার নজির রয়েছে মার্গারেট কোর্টের। বছর চল্লিশের সেরেনা উইলিয়ামস কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামে সেই নজির স্পর্শের লক্ষ্য নিয়ে নামবেন। তার আগে বিভিন্ন টুর্নামেন্টে খেলে নিজেকে সেরা ছন্দে রাখতে প্রত্যয়ী তিনি। অবশ্য সেই পরিকল্পনা ধাক্কা খেল টরন্টোর টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ায়। বেনসিচ সেরেনাকে হারালেন ৬-২, ৬-৪ সেটে। সেরেনা আর ঠিক কতগুলি ম্যাচ খেলে পেশাদার টেনিসকে বিদায় জানাবেন সে ব্যাপারে অবশ্য কেউই নিশ্চিত নন এখনও।

তবে টরন্টো থেকে সেরেনার বিদায়-মুহূর্ত আবেগঘন পরিস্থিতি তৈরি করল গোটা স্টেডিয়ামে। প্লাস্টিকের জলের বোতল থেকে এক চুমুক জল পান করেই সেরেনা কোর্ট ছেড়ে গেলেন। দর্শকাসন থেকে অনেকেই সেই দৃশ্য মোবাইল ক্যামেরায় তুলে রাখলেন। কেউ নিয়ে এসেছিলেন হাতে লেখা ব্যানার। তাতে লেখা ছিল কুইন, থ্যাঙ্ক ইউ ইত্যাদি। খেলা শেষের পর ইন্টারভিউ দিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন সেরেনাও। কখনও গলা কাঁপছিল, চোখ ছলছল করে উঠছিল। টেনিসপ্রেমীদের আবেগ যে তাঁকেও ছুঁয়ে গিয়েছে সে কথা জানিয়েছেন সেরেনা। উল্লেখ্য, এই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন কিংবদন্তি টেনিস তারকা। তিনি বলেন, আরও ভালো খেলা উচিত ছিল। কিন্তু বেলিন্দা সত্যিই ভালো খেলেছেন। অবসরের পরিকল্পনা ঘোষণার পর থেকে এই ম্যাচের আগে ২৪ ঘণ্টা তিনি উপভোগ করেছেন বলে জানালেও টরন্টোকে গুডবাই জানানো তাঁর কাছে যে কছিন সেটাও জানাতে ভোলেননি।

সেরেনা সঠিকভাবে উল্লেখ করেননি কোনটি তাঁর শেষ টু্র্নামেন্ট হবে। তবে সেটা ইউএস ওপেনই যে হবে সেই খবরকে ভুল বলেও দাবি করেননি। ২৯ অগাস্ট থেকে শুরু ইউএস ওপেন। ১৯৯৯ সালে প্রথমবার ইউএস ওপেন খেতাব জেতেন। সেখানে ৬টি সিঙ্গলস খেতাবের শেষটি জিতেছেন ২০১৪ সালে। সাতবার করে উইম্বলডন ও অস্ট্রেলিয়ান ওপেন এবং তিনবার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। আগামী সপ্তাহে সিনসিনাটিতে ওয়েস্টার্ন অ্যান্ড সাদার্ন ওপেনে খেলবেন সেরেনা। কানাডায় তিনবারের চ্যাম্পিয়ন সেরেনা গতকাল বেলিন্দার বিরুদ্ধে শুরুটা করেছিলেন ভালোভাবেই। প্রথমেই এস মারেন। পরে অনবদ্য সার্ভের নজির রেখে ম্যাচে আরেকটি এস মারেন। কিন্তু শেষরক্ষা হয়নি।

English summary
Serena Williams Faces First Defeat Since Saying She's Prepared To Retire. Belinda Bencic Secured Win Over 23-Time Grand Slam Champion By 6-2, 6-4.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X