• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিক টেনিসে সহজ জয় জকোভিচের, দ্বিতীয় রাউন্ডে কঠিন চ্যালেঞ্জ নাগালের

Google Oneindia Bengali News

সহজ জয় দিয়েই টোকিও অলিম্পিক অভিযান শুরু করলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। সিঙ্গলসে প্রথম রাউন্ডের বাধা টপকেছেন ভারতের সুমিত নাগাল। কাল মহিলা ডাবলসে নামবেন সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না।

টোকিও অলিম্পিক টেনিসে সহজ জয় জকোভিচের, দ্বিতীয় রাউন্ডে কঠিন চ্যালেঞ্জ নাগালের

বলিভিয়ার দেলিন হুগোকে স্ট্রেট সেটে হারিয়েই পরের রাউন্ডে পৌঁছে গেলেন নোভাক জকোভিচ। খেলার ফল ৬-২, ৬-২। মাত্র ১ ঘণ্টা ১ মিনিটেই জয় ছিনিয়ে নিলেন চলতি মরশুমে তিনটি গ্র্যান্ড স্ল্যামজয়ী জকোভিচ। পুরুষ টেনিস খেলোয়াড় হিসেবে একই মরশুমে চারটি গ্র্যান্ড স্ল্যাম ও অলিম্পিক সোনা জয়ের রেকর্ড গড়ার হাতছানি রয়েছে তাঁর সামনে। বিশ্বের এক নম্বর জকোভিচের পাশাপাশি জয় পেয়েছেন বিশ্বের ২ নম্বর তারকা রাশিয়ান দানিল মেদভেদেভ। কাজাখ আলেকজান্ডার বুবলিককে ৬-৪, ৭-৬ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন অস্ট্রেলীয় ওপেনে রানার-আপ মেদভেদেভ।

ভারতের সুমিত নাগালকে দ্বিতীয় রাউন্ডে খেলতে হবে বিশ্বের ২ নম্বর মেদভেদেভের বিরুদ্ধে। কোনও সন্দেহ নেই এই ম্যাচ নাগালের পক্ষে সুবিশাল চ্যালেঞ্জ হতে চলেছে। এদিন তিনি হারিয়েছেন উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনকে। ২ ঘণ্টা ৩৪ মিনিট ধরে চলা তিন সেটের লড়াই তিনি জিতেছেন ৬-৪, ৬-৭, ৬-৪ ব্যবধানে। এই নিয়ে তৃতীয় কোনও ভারতীয় অলিম্পিক টেনিসে পুরুষদের সিঙ্গলস ম্যাচ জিতলেন। প্রথম জিতেছিলেন জিশান আলি, তারপর ১৯৯৬ সালে অলিম্পিক ব্রোঞ্জজয়ী লিয়েন্ডার পেজ। এর ২৫ বছর পর অলিম্পিকে ভারতের কোনও পুরুষ খেলোয়াড় সিঙ্গলস ম্যাচ জিতলেন। ২০১২ সালে লন্ডন অলিম্পিকে সোমদেব দেব বর্মন ও বিষ্ণু বর্ধন সিঙ্গলস খেললেও প্রথম রাউন্ডের বাধা টপকাতে পারেননি।

মহিলাদের সিঙ্গলসে জয় পেয়েছেন ইগা সোয়াতেক, আনাস্তাসিয়া পাভলিউচেনকোভা, বারবোরা ক্রেজিকোভা, তবে হেরে গিয়েছেন সামান্থা স্তোসুর। জাপানের গরম টেনিস কোর্টে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে খেলোয়াড়দের পক্ষে। পরিকাঠামোগত সমস্যাও বিরক্তি বাড়াচ্ছে তারকাদের। মেডিক্যাল টাইমআউটেও প্রয়োজনীয় সামগ্রী না থাকার অভিযোগ উঠেছে।

এরই মধ্যে কাল ভারতীয় সময় সকাল সাড়ে ৭টায় মহিলাদের ডাবলসে শুরু হচ্ছে ভারতের অভিযান। অঙ্কিতা রায়নার সঙ্গে জুটি বেঁধে ল্যুদমিলা ও নাদিয়া কিচেনক জুটির বিরুদ্ধে নামবেন সানিয়া মির্জা। সন্তানের জন্মের পর সানিয়া কোর্টে ফিরেছিলেন নাদিয়ার সঙ্গে জুটি বেঁধে এবং একটি খেতাবও জেতেন।

English summary
Novak Djokovic Advances To Second Round Of Tokyo Olympic Tennis Men's Singles. Sumit Nagal Became Only The Third Indian To Win A Men's Singles Match At An Olympics Edition.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X