• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে শতাব্দী রায়! CBI চার্জশিটে সাক্ষী হিসেবে ৪৬ নম্বরে নাম তৃণমূল সাংসদের

গরু পাচার মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের নামে সিবিআইয়ের চার্জশিটে সাক্ষী হিসাবে নাম রয়েছে বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের। সূত্র মারফত এমন তথ্যই জানা গিয়েছে। শতাব্দীর পাশাপাশি সাক্ষী হিসাবে ব্যাঙ্ক
  • |
Google Oneindia Bengali News

গরু পাচার মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের নামে সিবিআইয়ের চার্জশিটে সাক্ষী হিসাবে নাম রয়েছে বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের। সূত্র মারফত এমন তথ্যই জানা গিয়েছে। শতাব্দীর পাশাপাশি সাক্ষী হিসাবে ব্যাঙ্ক ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ও কর্মীদের নামও রয়েছে। গত শুক্রবার আসানসোল আদালতে অনুব্রতের নামে ৩৫ পাতার চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গরুপাচার মামলায় সাক্ষী শতাব্দী

গরুপাচার মামলায় সাক্ষী শতাব্দী

সূত্রের খবর, গরুপাচার মামলায় চার্জশিটে সাক্ষী হিসাবে যে ৯৫ জনের নাম রয়েছে, তার মধ্যে ৪৬ নম্বরে রয়েছে শতাব্দীর নাম। ১৬০ নং ধারায় শতাব্দীকে নোটিস পাঠানো হয়েছিল। ১৬১ নং ধারায় তৃণমূল সাংসদের বয়ান রেকর্ড করা হয়। তার পরই চার্জশিটে সাক্ষী হিসাবে শতাব্দীর নাম রেখেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ ব্যাপারে শতাব্দীর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 এজলাসে দাঁড়িয়ে কী বলবেন শতাব্দী

এজলাসে দাঁড়িয়ে কী বলবেন শতাব্দী

এব্যাপারে তৃণমূল নেতার আইনজীবীরা জানিয়েছেন, সিবিআই চার্জশিটে যে কাউকে সাক্ষী হিসেবে উল্লেখ করতে পারে। কিন্তু বিচারকের সামনে ওই সাক্ষী কী উত্তর দেন, সেটাই এই মামলার জন্য গুরুত্বপূর্ণ। ফলে বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায় আদালতে দাঁড়িয়ে কী বলেন, তা নিয়েই জল্পনা তৈরি হয়েছে বিভিন্ন মহলে।

বক্তব্য নথিভুক্ত করতে ডেকে পাঠানো হয়েছিল শতাব্দীকে

বক্তব্য নথিভুক্ত করতে ডেকে পাঠানো হয়েছিল শতাব্দীকে

গত শুক্রবার ৭ অক্টোবর গরুপাচার মামলায় চার্জশিট পেশ করে সিবিআই। ৩৫ পাতার চার্জশিটে ৯৫ জন সাক্ষীর মধ্যে ৪৬ নম্বর নাম রয়েছে শতাব্দীর। এছাড়াও সাক্ষীদের তালিকায় রাখা হয়েছে ব্যাঙ্ক ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ও কর্মীদের। সূত্রে খবর অনুযায়ী, চার্জশিট পেশের একাবারে শেষের দিকে, পুজোর ছিক আগে ২৮ সেপ্টেম্বর শতাব্দী রায়কে ডেকে পাঠিয়ে তাঁর বক্তব্য নথিভুক্ত করে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে দাবি করা হয়েছে ১৬১ নম্বর ধারায় তৃণমূল সাংসদকে জেরা করে গুরুপ্তুপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে। সেই কারণেই সাক্ষী হিসেবে শতাব্দী রায়ের নাম রাখা হয়েছে। অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বলে পরিচিত মলয় পিট কিংবা রাজীব ভট্টাচার্যের নামও সাক্ষীর তালিকায় নাম রয়েছে বলে জানা গিয়েছে।

শতাব্দী-অনুব্রতর মিষ্টি মধুর সম্পর্ক

শতাব্দী-অনুব্রতর মিষ্টি মধুর সম্পর্ক

বীরভূম জেলার দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের সঙ্গে দলেরই সাংসদের মধ্যে কী ধরনের সম্পর্ক রয়েছে, তা অল্প-বিস্তর জলের নেতা-কর্মীরা জানেন। শতাব্দী রায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে কোনও সময়ে মন্তব্য করলেন, দিদির নামে আবার কাছাকাছি তাঁরা। শতাব্দী রায় তাঁর বিরুদ্ধে কিছু বললেও, লোকসভা নির্বাচনের সময় অনুব্রত মণ্ডলকে দেখা গিয়েছে শতাব্দী রায়ের পাশে দাঁড়াতে। আবার অনুব্রত মণ্ডল এসএসকেএন-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হলে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছেন শতাব্দী রায়। পাশাপাশি অনুব্রত মণ্ডলের গ্রেফতারি নেয়ে বীরভূমের দলীয় সভায় তাঁকে সরব হলেও দেখা গিয়েছে।

শোভন চট্টোপাধ্যায় কোন দিকে? নীরবতা ভেঙে নন্দীগ্রাম নিয়ে শুভেন্দুকে দেওয়া জবাবে মিলল ইঙ্গিতশোভন চট্টোপাধ্যায় কোন দিকে? নীরবতা ভেঙে নন্দীগ্রাম নিয়ে শুভেন্দুকে দেওয়া জবাবে মিলল ইঙ্গিত

English summary
CBI mentioned TMC MP Satabdi Roy's name in their chargesheet in cow smuggling case against Anubrata Mondal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X