• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়ে অবশেষে শিয়ালদহ স্টেশনে ‘উর্বি’, নির্ধারিত সময়েই কাজ শেষ ইস্ট-ওয়েস্ট মেট্রোর

  • |

অবেশেষে প্রায় শেষের পথে এসপ্ল্যানেড থেকে শিয়ালদহ ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ তৈরির কাজ। পূর্ব নির্ধারিত সময়সূচী অনুযায়ী এই সপ্তাহের শেষের দিকেই কাজ শেষের কথা ছিল। করোনা আবহে কাজে কিছুটা ভাটা দেখা দিলেও অবশেষে নির্ধারিত সময়েই কাজ শেষ করতে পারছে বরাত প্রাপ্ত সংস্থা। ইতিমধ্যে খননকার্যের জন্য ব্যবহৃত বোরিং মেশিন 'উর্বি’ বাইরে চলে এসেছে বলে জানা যাচ্ছে।

দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়ে অবশেষে শিয়ালদহ স্টেশনে ‘উর্বি’, নির্ধারিত সময়েই কাজ শেষ ইস্ট-ওয়েস্ট মেট্রোর

এদিকে কলকাতার এই মেট্রো প্রকল্প নিয়ে সাধারণ মানুষের আগ্রহ দীর্ঘদিনের। পরবর্তীতে বৌবাজার বিপর্যয়ের পর এই মেট্রো প্রকল্পের ভবিষ্যত নিয়ে তৈরি হয় তীব্র আশঙ্কা। কিন্তু সমস্ত জল্পনা কল্পনাকে দূরে ঠেলেই সমস্ত খননকার্য শেষে শুক্রবার সন্ধ্যায় শিয়ালদা স্টেশনে এসে পৌঁছায় বোরিং মেশিন 'উর্বি’। এদিকে ২০২১ সালে বাংলায় বিধানসভা ভোটের আগে এই প্রকল্পকেই পাখির চোখ করতে চাইছে কেন্দ্রের বিজেপি সরকার। ইতিমধ্যেই মেট্রো রেলওয়ে বোর্ডের মেম্বার অফ ইনফ্রাস্টাকচর প্রদীপ কুমার গোটা কাজের তদাকরি করতে দিল্লি থেকে উড়ে এসেছেন বলে জানা যাচ্ছে।

এদিকে সুষ্ঠ ভাবে খননকার্য শেষ হওয়ায় স্বাভাবিক ভাবেই উচ্চসিত মেট্রোরেলে ইঞ্জিনিয়ারাও। এতদিমন ধরে যার এই গোটা প্রকল্পের কাজের সঙ্গে যুক্ত থেকেছেন তারাও এদিন প্রত্যেকে শিয়ালদা স্টেশন সংলগ্ন এলাকায় এসে হাজির হয়েছেন বলে জানা যাচ্ছে। প্রদীপ কুমারের তত্ত্বাবধানেই তারা বাকী কাজও বুঝে নিচ্ছেন বলে খবর। এদিকে কিছুদিন আগেই যখন বিদ্যাপতি সেতু পেরিয়ে এগিয়ে আসছিল এই টানেল বোরিং মেশিন তখনও ফের বৌবাজার বিপর্যের সম্ভাবনা উঁকি দেয় অনেকের মনেই। কিন্তু অবশেষে সব আশঙ্কাকে পরাভূত করেই পুরোকাজ যথাসময়েই যথা শেষ করল 'উর্বি’।

কলকাতাঃ করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন অগ্নিমিত্রা পল, ফের বিজেপিতে সক্রিয় হবেন

তৃণমূল শত্রু, কিন্তু বিজেপিই প্রধান প্রতিদ্বন্দ্বী! কংগ্রেসকে নিয়ে বামেদের অভিযান শুরু

English summary
after digging a long tunnel the urbi at sealdah station the east west metro completed on time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X