দুর্নীতি দমন অভিযান, সৌদি আরবে গ্রেফতার ১০ রাজপুত্র, তালিকায় প্রাক্তন ও বর্তমান মন্ত্রীরা

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে, সৌদি আরবে ১০ রাজপুত্র এবং বর্তমান এবং পূর্বতন বেশ কয়েকজন মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। সে দেশে নতুন গঠিত দুর্নীতি দমন কমিটি এই গ্রেফতার করেছে।

দুর্নীতি দমন অভিযান, সৌদি আরবে গ্রেফতার ১০ রাজপুত্র

শুধু রাজপুত্র কিংবা বর্তমান এবং প্রাক্তন মন্ত্রীই নন, আভ্যন্তরীন নিরাপত্তায় নিযুক্ত সৌদির ন্যাশনাল গার্ডের প্রধানের পদেও বদল আনা হয়েছে। একাধিক বদল আনা হয়েছে নৌবাহিনীর শীর্ষ স্থানগুলিতেও।
সেপ্টেম্বরে রাজপুত্র মহম্মদ বিন সলমন ক্ষমতায় আসার পর এই অভিযান সেদেশে রাজনৈতিক দিক থেকে যথেষ্ট গুরুত্বপূর্ণ। শনিবারই রাজপুত্র মহম্মদ বিন সলমন দুর্নীতি দমন কমিটি গঠন করেন বলে জানা গিয়েছে।

সৌদি সংবাদ সংস্থা জানিয়েছে, গ্রেফতার হওয়া রাজপুত্রদের তালিকায় রয়েছেন, কোটিপতি অল-ওয়ালিদ বিন টালাল।

সংবাদ সংস্থা সূত্রের খবর, সেদেশের নিরাপত্তা বাহিনী দেশ থেকে পালানোর সময় একটি প্রাইভেট বিমানকেও আটক করেছে।

সৌদি আরবের এই ঘটনাকে অভূতপূর্ব বলে বর্ণনা করেছে বিশ্বের রাজনৈতিক বিশ্লেষকরা।

সপ্তাহ দুয়েক আগেই ক্ষমতায় থাকা রাজপুত্র মহম্মদ রিয়াধে বিনিয়োগ সম্মেলনের আয়োজন করেছিলেন। তিনি নিজেকে উদার সংস্কারক বলে দাবি করে থাকেন। ইতিমধ্যেই রাজপুত্র প্রতিরক্ষা, অর্থনীতিসহ দেশের বিভিন্ন ক্ষেত্রে নিজের ক্ষমতা কায়েম করেছেন।

English summary
Saudi Princes, Ex-Ministers Arrested In Anti-Graft Purge. Separately, the powerful heads of the Saudi national Guard, an elite internal security force, and the navy were replaced in a series of high-people sackings that sent shock waves in the kingdom.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.