• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'আমার জন্যেই এই অবস্থা', সবার কাছে ক্ষমা চাইলেন Twitter-এর জনক Jack Dorsey

  • |
Google Oneindia Bengali News

ইতিমধ্যে টুইটারের দায়িত্ব বুঝে নিয়েছেন এলন মাস্ক! আর তা নেওয়ার পরেই পরাগ আগরওয়াল সহ একাধিক কর্মীকে কার্যত অফিস থেকে বার মরে দেন তিনি। এরপরে টুইটারের বোর্ড ডিরেক্টরদের ছাঁটাই করে দেন মাস্ক। এখানেই শেষ নয়! এবার গন ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছেন টেসলা কর্তা।

একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত ঘিরে শুরু হয়েছে জোর সমালোচনা। আর এর মধ্যেই মুখ খুললেন Twitter-এর জনক Jack Dorsey। কার্যত সংস্থার কর্মীদের এমন অবস্থার জন্যে নিজেকেই দায়ী করলেন তিনি।

টুইট করেন Jack Dorsey

টুইট করেন Jack Dorsey

বিশ্বজুড়ে চলা সমালোচনার মধ্যেই একটু টুইট করেন Jack Dorsey। সেখানে সবার কাছে ক্ষমা চেয়ে নেন তিনি। একটি টুইট বার্তাতে Twitter-এর জনক লিখছেন, টুইটারে প্রথম এবং বর্তমান সময়ে কাজ করা সমস্ত লোকই খুবই প্রতিভাবান। যতই কঠিন সময়ের মধ্যে তাঁরা যাক না কেন ঠিক একটা রাস্তা তাঁরা খুঁজে নেবেন। তবে আমি মনে করি বহু মানুষ আমার উপর ক্ষুব্ধ! আমি মনে করি আমার কারনেই প্রত্যেকে এমন অবস্থার মধ্যে পড়েছে। আমি খুব দ্রুত এই কোম্পানির আকার বৃদ্ধি করেছি! এর জন্য আমি সবচেয়ে বেশি ক্ষমাপ্রার্থী।

 গণছাঁটাই করেছেন এলন মাস্ক।

গণছাঁটাই করেছেন এলন মাস্ক।

বলে রাখা প্রয়োজন, শুক্রবার কার্যত টুইটারে গণছাঁটাই করেছেন এলন মাস্ক। আগামিদিনে আরও কর্মীকে ছেটে ফেলতে পারেন তিনি। আর কেন এমন ভাবে কর্মী ছাঁটাই! এই প্রসঙ্গে টেসলা কর্তার দাবি, সংস্থার ভালোর জন্যেই নাকি এমন সিদ্ধান্ত। যদিও এই ছাঁটাই এর ফলে প্রতিদিন চার মিলিয়ন মার্কিন ডলারের বেশি ক্ষতি হচ্ছে। শুক্রবার একটি মেমো অনুসারে কর্মীদের ইমেলে অবহিত করা হয়েছিল যে টুইটারের কর্মীদের ছাঁটাই শুরু হতে চলেছে। এই বিষয়ে টেসলার সিইও এলন মাস্ক জানিয়েছেন, এই মাইক্রো-ব্লগিং সাইটটি প্রতিদিন চার মিলিয়ন ডলার লোকসান করছে। তবু কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হচ্ছে টুইটারকে আরও লাভজনক করতে।

৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনা হয়

৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনা হয়

উল্লেখ্য, গত সপ্তাহে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনার উদ্যোগ শেষ করেন এলন মাস্ক। তারপরই প্রথম কোপ পড়ে টুইটারের প্রধান নির্বাহী আধিকারিক ভারতীয় পরাগ আগরওয়ালের উপর। তাঁকে শীর্ষ পদ থেকে বরখাস্ত করা হয়। এরপর এলন মাস্ক ভারতীয় কর্মীদের ছাঁটাইয়ের পরিকল্পনা নেন। এমনকী বিশ্বজুড়ে টুইটারের প্রায় অর্ধেক কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। আর এই সইদ্ধান্ত ঘিরেই সমালোচনার ঝড় উঠছে বিশ্বজুড়ে। এমনকি বিশ্বের অন্যতম বড় সোশ্যাল জায়েন্টের ভবিষ্যৎ নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন।

English summary
Jack Dorsey apologize, says this situation is for him only
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X