• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Daily News Update: রিয়েল এস্টেট টাইকুন গ্রেফতার, সিঙ্গুরের ধাঁচে আন্দোলন নদিয়ায়

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়
  • |
Google Oneindia Bengali News

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়ান ইন্ডিয়া বাংলায়। দেখে নিন দিনের প্রত্যেকটি খবরের আপডেট।

সিঙ্গুরের ধাঁচে আন্দোলন নদিয়ায়

সিঙ্গুরের ধাঁচে আন্দোলন নদিয়ায়

সিঙ্গুরের ধাঁচে আন্দোলন এবার নদিয়ার পায়রাডাঙার মঙ্গলদ্বীপে। ভাগীরথি ও চুর্ণী নদীর সংযোগস্থলে একদিকে পায়রাজাঙা গ্রাম পঞ্চায়েত অন্যদিকে রয়েক কয়েকশো বিঘা জমি। ভাগীরথির পলি পড়ে নতুন চর গজিয়ে উঠেছে। সেখানে গত কয়েকবছর ধরে চাষবাস করছেন, এলাকার কয়েকশো চাষী। সেই জায়গায় পর্যটন শিল্প গড়ে তুলতে গিয়ে বাধা পেল প্রশাসন। খুঁটি পুতে এলাকা ঘেরার কাজ শুরু করতেই বাধা দেন গ্রামবাসীরা। (ফাইল ছবি)

খুলে দেওয়া হচ্ছে কার্তারপুর সাহিব করিডর

অমিত শাহ এদিন টুইট করে জানিয়েছেন, বহু সংখ্যক শিখ ধর্মাবলম্বী মানুষের সুবিধার কথা ভেবে নরেন্দ্র মোদীর সরকার ১৭ নভেম্বর থেকে কার্তারপুর সাহিব করিডর খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০-র ২৬ মার্চ এই করিডর বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে পূণ্যার্থীদের সবরকমের কোভিড বিধি মেনে চলতে হবে।

রিয়েল এস্টেট টাইকুন গ্রেফতার

রিয়েল এস্টেট টাইকুন গ্রেফতার

ইডি রিয়েল এস্টেট টাইকুল তথা এলরিও গ্রুপের চেয়ারম্যান ললিত গোয়েলকে গ্রেফতার করেছে। একদিন আগে তাঁকে দিল্লি বিমানবন্দরে আটক করা হয়েছিল। লুকআউট সার্কুলার জারির প্রেক্ষিতেই বিমানবন্দর কর্তৃপক্ষ তাঁকে আটক করে। পরে তাঁকে ইডি চণ্ডীগড়ে আর্থিক তছরুপের মামলায় জিজ্ঞাসাবাদ করে।

চিংড়িহাটায় পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের

চিংড়িহাটায় পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের

ট্রাকের ধাক্কায় বাইক থেকে ছিটকে পড়ে মৃত্যু হল হেলমেট পড়ে থাকা যুবকের। ঘটনাস্থল চিংড়িহাটা। সাগর পাল নামে বছর ২৬-এর ওই যুবক কসবা থেকে আসছিলেন বলে জানা গিয়েছে। সেক্টর ফাইভে যাওয়ার পথে চিংড়িহাটায় নির্মীয়মান মেট্রো স্টেশনের নিচে দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই যুবকের। পরে দক্ষিণ বিধাননগর থানার পুলিশ দেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠায়।

নারদ কাণ্ডে ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা তিন হেভিওয়েটের

নারদ কাণ্ডে ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা তিন হেভিওয়েটের

এদিন নারদকাণ্ডে ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দেন মদন মিত্র, ফিরহাদ হাকিম এবং শোভন চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই ইডির তরফে এই তিনজনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছে আদালতে। ২০১৬-র বিধানসভা নির্বাচনের আগে বিজেপির অফিস থেকে নারদ স্টিং অপারেশনের ছবি প্রকাশ্যে আনা হয়েছিল।

আজ থেকে চালু দুয়ারে রেশন প্রকল্প

আজ থেকে চালু দুয়ারে রেশন প্রকল্প

তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল দুয়ারে রেশন প্রকল্প। মঙ্গলবার থেকে সেই প্রতিশ্রুতি পূরণ হতে যাচ্ছে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই প্রকল্পের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারে রেশন নিয়ে কোনও অভিযোগ থাকলে তা নিয়ে হোয়াটসঅ্যাপে অভিযোগ জানানো যাবে। নম্বরটি হল 9903055505।

করোনা কালে খুলল স্কুল

করোনা কালে খুলল স্কুল

করোনা কালে ২০ মাস পরে এদিন সকাল থেকে বিভিন্ন স্কুল খুলে গিয়েছে। একদিকে ছাত্রছাত্রীদের স্কুলে অভ্যর্থনা জানাতে ছিল বিশেষ ব্যবস্থা। অন্যদিকে প্রত্যেক স্কুলেই হাত পরিষ্কার রাখা কিংবা দূরত্ব বজায় রাখায় সতর্কতা সম্পর্কিত বিভিন্ন নির্দেশিকা টানিয়ে দেওয়া হয়েছে। নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস এদিন থেকে শুরু হয়েছে। তবে সব ছাত্রছাত্রীকে একসঙ্গে স্কুলে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি।

সম্পত্তি কর না দিলে কঠোর ব্যবস্থা

সম্পত্তি কর না দিলে কঠোর ব্যবস্থা

কলকাতা পুরসভা এলাকায় বসবাসকারীদের কাছ থেকে সম্পত্তিকর আদায়ে ধারা ও উপধারা সংশোধন করছে পুরসভা। সম্পত্তিকর মূল্যায়ন ও আদায়ে গতি আনতে ১৮ টি ধারা ও উপধারা সংশোধন করার কথা জানানো হয়েছে কলকাতা পুরসভার তরফে। পুরপ্রশাসকমণ্ডলীর বৈঠকে এই প্রস্তাব গৃহীত হওয়ার পরে তা রাজ্য সরকারের কাছে পাঠানো হচ্ছে।

পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধনে মোদী

উত্তরপ্রদেশের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী। ৩৪১ কিমি দীর্ঘ, ৬ লেনের এই এক্সপ্রেসওয়ে এই মুহূর্তে দেশের দীর্ঘতম এক্সপ্রেসওয়ে। সোমবার টুইট করে প্রধানমন্ত্রী বলেছেন উত্তর প্রদেশের আর্থিক ও সামাজিক উন্নয়নে এই এক্সপ্রেস ওয়ে বিশেষ ভূমিকা নেবে। লখনৌ-এর চৌরসরাই গ্রাম থেকে শুরু হয়ে এই এক্সপ্রেসওয়ে ৩১ নম্বর জাতীয় মহাসড়কে হায়দরিয়া গ্রামে গিয়ে শেষ হচ্ছে।

English summary
Daily News Update in Bengali: Kolkata, West Bengal, India and World News in brief for 16 November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X