• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হুমকি থেকে হিন্দুদের বাঁচাতে হেল্পলাইন VHP ও বজরং দলের! টুইটে নিশানা তৃণমূলকে

  • |
Google Oneindia Bengali News

বিশ্ব হিন্দু পরিষদের (VHP) তরফে আনুষ্ঠানিকভাবে দেশের ২০ টি অঞ্চলের সংগঠনের কর্মীদের জন্য হেল্পলাইন (Helpline) নম্বর ঘোষণা করেছে। এর মধ্যে উত্তরপ্রদেশ যেমন রয়েছে, রয়েছে পশ্চিমবঙ্গও। সংগঠনের ঘোষণায় জিহাদি বাহিনী থেকে হিন্দুদের (Hindu) রক্ষার ডাক দেওয়া হয়েছে।

জিহাদি বাহিনী থেকে রক্ষা করার ডাক

জিহাদি বাহিনী থেকে রক্ষা করার ডাক

ভিএইচপি দেশকে ৪৪ টি অঞ্চলে ভাগ করে হিন্দু সম্প্রদায়কে রক্ষা করার ডাক দিয়েছে। সেখানে জিহাদি বাহিনী থেকে হিন্দুদের রক্ষা করার কথা বলা হয়েছে। নবীকে নিয়ে বিজেপির সাসপেন্ডের নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য এবং এর পরবর্তী সময়ে রাজস্থানের উদয়পুর এবং মহারাষ্ট্রের অমরাবতীতে হত্যাকাণ্ডের পরে ভিএইচপির এই ডাক সামনে এসেছে।
ভিএইচপির জাতীয় মুখপাত্র বিনোদ বনসাল বলেছেন, অতীতে হিন্দুদের তাদের ধর্মী রীতি পালন করতে গিয়ে এবং সত্য কথা বলার কারণে হুমকির মুখে পড়তে হয়েছে। এবার যারা হুমকি দিচ্ছে তাদের বিরুদ্ধে বিষয়টিকে প্রকাশ্যে নিতে আসতে এবং পুলিশের কাছে যাওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

যেসব জায়গায় জন্য হেল্পলাইন নম্বর

উত্তরপ্রদেশের পাঁচটি জায়গায় জন্য হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে পশ্চিম উত্তর প্রদেশ, কানপুর, কাশী, গোরক্ষপুর এবং অবধ। অন্য রাজ্যগুলির মধ্যে রয়েছে গুজরাত, রাজস্থান, পঞ্জাব, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর, দিল্লি, কর্নাটক বিহার, ওড়িশা, মধ্যপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের জন্য আপাতত ৩৫ টি হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের মধ্যে আলাদা করে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জন্য হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে।

কোনও হিংসা নয়

কোনও হিংসা নয়

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ভিএইচপির জাতীয় মুখপাত্র বিনোদ বনসাল বলেছেন বজরং দলের কর্মীরা সব ধরনের গণতান্ত্রিক নির্দেশিকা অনুসরণ করে এবং আইন অনুযায়ী কাজ করে। পাশাপাশি যে কোনও সমস্যার ক্ষেত্রে হিন্দুদের সাহায্য করে থাকে। তিনি বলেছেন, বজবংদলের কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, তাঁরা যেন কোনও অস্ত্রের ব্যবহার না করেন। পাশাপাশি কোথাও কোনওরকমের সাম্প্রদায়িক গণ্ডগোলের পরিস্থিতি তৈরি হলে তারা যেন জেলাপ্রশাসনকে বিষয়টি প্রথমে জানান।
উদয়পুর ও অমরাবতীর মতো ঘটনায় ভুক্তভোগীরা যাতে ন্যাসবিচার পান, তা তাদের দেখার উদ্দেশ্য।
তিনি স্বীকার করে নিয়ে বজরং দলের শক্তি সব জায়গায় সমান নয়। প্রসঙ্গত উদয়পুরের ঘটনার পরে ভিএইচপি, তাদের যুব শাখা বজরং দলকে প্রতিবাদ করতে পথে নামতে নির্দেশ দিয়েছিল।

টুইটে তৃণমূলকে নিশানা

ভিএইচপির জাতীয় মুখপাত্র বিনোদ বনসাল টুইটে তৃণমূলকে নিশানা করেছেন। তাঁর অভিযোগ, সিনিয়র তৃণমূল নেতা ওয়াসিম রেজা নূপুর শর্মার মাথার দাম ৫ লক্ষ টাকা ধার্য করেছেন। ওই তৃণমূল নেতাকে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রভাবশালী নেতা এবং জাভেদ খানের মতো মন্ত্রীদের পাশে দেখা গিয়েছে বলে দাবি করা হয়েছে। পাশাপাশি প্রশ্ন করা হয়েছে, এর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় কি কোনও ব্যবস্থা নেবেন না? বাংলার মাটিকে জিহাদি ও হিন্দু বিরোধীদের আস্তানা না হতে দিতেও আহ্বান জানানো হয়েছে।

একটি সরকারি ও একটি বেসরকারি ব্যাঙ্ককে অনিয়মে বড় জরিমানা RBI-এর! এইসব জায়গায় আপনার অ্যাকাউন্ট আছে কি?একটি সরকারি ও একটি বেসরকারি ব্যাঙ্ককে অনিয়মে বড় জরিমানা RBI-এর! এইসব জায়গায় আপনার অ্যাকাউন্ট আছে কি?

English summary
VHP and Bajrang dal issues helpline numbers in respective areas of different state to save Hindus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X