• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সোপিয়ানে একটি আপেল বাগানে গুলিবিদ্ধ দুই কাশ্মীরি ভাই, নিহত এক

Google Oneindia Bengali News

ফের হামলার শিকার হলেন কাশ্মীরি পণ্ডিতরা। সোপিয়ানের চটিগাম গ্রামের এক কাশ্মীরি পণ্ডিত পরিবারের দুই ভাইকে গুলি করা হয়েছে। ঘটনাস্থলেই এক কাশ্মীরি পণ্ডিতের মৃত্যু হয়েছে। অপর একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

সোপিয়ানে একটি আপেল বাগানে গুলিবিদ্ধ দুই কাশ্মীরি ভাই, নিহত এক

টুইটারে কাশ্মীর পুলিশ জোনের তরফে জানানো হয়েছে, সোপিয়ানের চোটিগাম এলাকায় একটি আপেল বাগানের ভিতর দুষ্কৃতীরা গুলি চালায়। ঘটনায় দুই কাশ্মীরি পণ্ডিত ভাই গুরুতর আহত হন। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই একজনের মৃত্যু হয়। অন্যজনকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর চিকিৎসা শুরু হয়েছে। বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কা জনক বলে হাসপাতাল সূত্রের খবর।

কাশ্মীরি পণ্ডিতদের ওপর হামলা বৃদ্ধি

বার বার জঙ্গিদের নিশানায় পড়তে হয়েছে কাশ্মীরি পণ্ডিতদের। সম্প্রতি কাশ্মীরি পণ্ডিতদের ওপর হামলার হার আগের থেকে অনেকটা বেড়ে গিয়েছে। যদিও কেন্দ্র রাজ্যসভায় জানিয়েছে, ২০২০ সাল থেকে এখনও পর্যন্ত ছয় জন কাশ্মীরি পণ্ডিত জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন। রাজ্যসভায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিত্যানন্দরাই বলেন, ২০২২ সালে কোনও কাশ্মীরি পণ্ডিত উপত্যকা ছেড়ে চলে যাননি। রাজ্যসভায় তিনি বলেন, রেকর্ড অনুসারে চলতি বছরে এখনও পর্যন্ত কোনও কাশ্মীরি পণ্ডিত উপত্যকা ছেড়ে চলে যাননি। উপত্যায় এখনও ৬,৫১৪ জন কাশ্মীরি পণ্ডিত বাস করছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, ২০২০, ২০২১ ও ২০২২ সালে কাশ্মীরি পণ্ডিতদের নিহত হওয়ার সংখ্যা যথাক্রমে ১,৪ ও ১। তবে এই রিপোর্ট বেশ করার পরে চলতি বছরে আরও কয়েক জন কাশ্মীরি পণ্ডিতের জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে।

কাশ্মীরে নিশানা করে হামলা বৃদ্ধি

মধ্য কাশ্মীরের বুদগাম জেলার চাচুড়া অঞ্চলে ১২ মে রাহুল ভাটকে হত্যা করে জঙ্গিরা। এরপরেই ২০১২ সালে প্রধানমন্ত্রীর প্যাকেজের অধীনে নিযুক্ত অসংখ্য কাশ্মীরি পণ্ডিত উপত্যকায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন। ২ জুন কাশ্মীরে দুই জন নিহত হয়েছিলেন। একজন ব্যাঙ্কের আধিকারিক ও অন্যজন ইটভাটার শ্রমিক। অন্য দুটি পৃথক ঘটনায় দুই জন আহত হয়েছিলেন। জঙ্গিরা ৩১ মে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার একটি স্কুলে জম্মুর সাম্বা জেলার এক শিক্ষিকাকে হত্যা করে। অন্যদিকে, ১৮ মে উত্তর কাশ্মীরের বারমুল্লায় একটি মদের দোকান লক্ষ্য করে জঙ্গিরা গ্রেনেড ছোড়ে। ঘটনায় জম্মুর এক বাসিন্দা নিহত হন। তিন জন আহত হয়েছিলেন। ২৪ মে শ্রীনগরে পুলিশ আধিকারিক সাইফুল্লাহ কাদরিকে তাঁর বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়। ঠিক তার দুই দিন পরে টেলিভিশন শিল্পী আমরিন ভাটকে হত্যা করে জঙ্গিরা।

English summary
Two Kashmiri pandit brothers shot by terrorist and one killed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X