• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌২০১৮ সালে দিল্লিতে সবচেয়ে বেশি অপরাধ হয়েছে, রিপোর্ট এনসিআরবির

ধর্ষণ, খুন, রাহাজানি, প্রতারণা সবেতেই এগিয়ে দেশের রাজধানী। অথচ এখানেই ভিভিআইপিদের বসবাস। দিল্লিতে সবচেয়ে বেশি অপরাধ হয়। অন্তত এরকমটাই বলছে ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো (‌এনসিআরবি)‌। জানা গিয়েছে, ২০১৮ গোটা দেশে বিচার্য মামলা নথিভুক্ত হয়েছে ২,৩৭,৬৬০টি। ১৮টি শহরের মধ্যে অপরাধের দিক দিয়ে দিল্লি রয়েছে শীর্ষে। বৃহস্পতিবারই এনসিআরবি থেকে প্রকাশ করা হয় এই রিপোর্ট। সেই রিপোর্ট অনুযায়ী, ভারতীয় দণ্ডবিধি ও বিশেষ ও স্থানীয় আইনের আওতায় দিল্লিতে ২৬.‌৬ শতাংশ অপরাধ হয়েছে।

‌২০১৮ সালে দিল্লিতে সবচেয়ে বেশি অপরাধ হয়েছে, রিপোর্ট এনসিআরবির


এনসিআরবির রিপোর্ট অনুযায়ী, ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত এই তিন বছরে দিল্লিতে অপরাধ বেড়েছে প্রতিটি বছরেই। ২০১৭ সালে ভারতীয় দণ্ডবিধির আওতায় ২,২৪,৩৪৬টি অপরাধ নথিভুক্ত হয়েছে, অন্যদিকে ২০১৬ সালে মোট ২,০৬,১৩৫টি অপরাধ নথিভুক্ত হয়েছে। দিল্লির পর চেন্নাইয়ের স্থান দ্বিতীয় নম্বরে। এখানে ১০.‌৬ শতাংশ অপরাধ হয়েছে বলে জানিয়েছে এনসিআরবি। ২০১৮ সালে এই শহরে মোট ৮৫,০২৭টি অপরাধ হয়েছে এবং ২০১৭ সালে ৪১,৫৭৩টি অপরাধ নথিভুক্ত হয়েছে। গুজরাটের সুরাট এবং মহারাষ্ট্রের মুম্বই যথাক্রমে তৃতীয় ‌ও চতুর্থ নম্বরে রয়েছে। এখানে অপরাধ হয়েছে ৭.‌৫ শতাংশ ও ৭.‌১ শতাংশ।

এনসিআরবি জানিয়েছে, একসঙ্গে ১৯টি শহরে ২০১৮ সালে ১০ শতাংশ অপরাধ বেড়ে গিয়েছে। ২০১৮ সালে ১৯টি শহরে মোট বিচার্য অপরাধ ৮,০২,২৬৭টি যার মধ্যে ভারতীয় দণ্ডবিধির আওতায় ৫,৪৫,৫০২টি এবং বিশেষ ও স্থানীয় আইনের আওতায় ২,৫৬,৭৬৫টি অপরাধ নথিভুক্ত হয়েছে।

English summary
the highest crime was committed in delhi in 2018 reports ncrb
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X