• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিতে নূপুর শর্মা! নোটিশ জারি কেন্দ্র ও রাজ্য সরকারগুলির উদ্দেশে

সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশে অন্তর্বর্তীকালীন স্বস্তিতে বিজেপির (bjp) সাসপেন্ডেড নেত্রী নূপুর শর্মা (Nupur Sharma)। এদিন সুপ্রিম কোর্টের তরফে দেওয়া নোটিশে ১০ অগাস্ট পর্যন্ত তাঁর গ্রেফতারিতে স্থগিতাদেশ দ
  • |
Google Oneindia Bengali News

সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশে অন্তর্বর্তীকালীন স্বস্তিতে বিজেপির (bjp) সাসপেন্ডেড নেত্রী নূপুর শর্মা (Nupur Sharma)। এদিন সুপ্রিম কোর্টের তরফে দেওয়া নোটিশে ১০ অগাস্ট পর্যন্ত তাঁর গ্রেফতারিতে স্থগিতাদেশ দিয়েছে। ওই দিনই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় সরকার ও বিভিন্ন রাজ্য সরকারকেও এব্যাপারে নোটিশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

বিভিন্ন রাজ্যে নয় এফআইআর

বিভিন্ন রাজ্যে নয় এফআইআর

নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পরে নূপুর শর্মার বিরুদ্ধে বিভিন্ন রাজ্যে নটি এফআইআর দায়ের করা হয়। এর মধ্যে বাংলা থেকে রয়েছে চারটি এফআইআর। প্রথমে নারকেলডাঙা থানা এবং পরে কলকাতা পুলিশের তরফে নূপুর শর্মাকে নোটিশ দিয়ে হাজিরা দিতে বলা হয়েছিল।
সব এফআইআর নিয়ে শুনানি দিল্লিতে করার আবেদন সুপ্রিম কোর্টের কাছে করেছিলেন নূপুর শর্মা। এদিন সেই আবেদনের শুনানি হয়।
নূপুর শর্মার আইনজীবী মনিন্দার সিং সুপ্রিম কোট্রে বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি পারদিওয়ালার বেঞ্চে বলেন, প্রথম এফআইআর হয় দিল্লিতে। পরে বিভিন্ন রাজ্যে একইভাবে এফআইআর করা হয়। সব এফআইআরের কাজ একই। সেই কারণে দিল্লির এফআইআর নিয়ে কাজ করে
বাকি সব এফআইআর নিষিদ্ধ করা উচিত। এছাড়াও যদি নতুন করে কোনও এফআইআর দায়ের করা হয় একই বিষয় নিয়ে, তার বিরুদ্ধেও আদালতের হস্তক্ষেপ করা উচিত বলে মন্তব্য করেন নূপুর শর্মার আইনজীবী।

 প্রতিনিয়ত হুমকির অভিযোগ

প্রতিনিয়ত হুমকির অভিযোগ

নূপুর শর্মার আইনজীবী অভিযোগ করেন প্রতিনিয়ত হুমকি পাচ্ছেন। এর আগে সুপ্রিম কোর্টে করা আবেদনে নূপুর শর্মা বলেছিলেন, সুপ্রিম কোর্টে তাঁকে নিয়ে শেষ শুনানির পর থেকে হুমকি বেড়েছে।
সুপ্রিম কোর্টে করা আবেদনে নূপুর শর্মা আরও বলেছিলেন, তাঁর বিরুদ্ধে গ্রেফতারির আদেশ নিষিদ্ধ করা হোক এবং সব এফআইআর দিল্লিতে স্থানান্তর করে একসঙ্গে শোনা হোক। প্রসঙ্গত এই একই বেঞ্চে ১ জুলাই হওয়া শুনানিতে নূপুর শর্মার আবেদন খারিজ হয়ে গিয়েছিল। এছাড়াও নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যে কারণে নূপুর শর্মার কড়া সমালোচনা করেছিল আদালত।

নূপুর শর্মার নিরাপত্তা নিশ্চিত করার দাবি

নূপুর শর্মার নিরাপত্তা নিশ্চিত করার দাবি

নূপুর শর্মার আইনজীবী বলেন সুপ্রিম কোর্ট মৌলিক অধিকারীর রক্ষক। তাই তাঁর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কেননা নূপুর শর্মার জীবনে মারাত্মক ঝুঁকি রয়েছে। এক পাকিস্তানিকে গ্রেফতারের পাশাপাশি পটনার কয়েকজনের
ফোনে নূপুর শর্মার বাড়ির ঠিকানা পাওয়া গিয়েছে। আইনজীবী আরও বলেন, বাংলা থেকে চারটি এফআইআর নথিভুক্ত হওয়ায় এই পরিস্থিতিতে ঝুঁকি বেড়েছে।

এব্যাপারে সুপ্রিম কোর্ট বলেছে আইনি প্রতিকার থেকে কেউ যাতে বঞ্চিত না হন, তা তাঁরা দেখবেন। তবে সুপ্রিম কোর্টের তরফে প্রশ্ন রাখা হয়, নূপুর শর্মা দিল্লি হাইকোর্টে যেতে চান কিনা?

 স্বস্তিতে নূপুর শর্মা

স্বস্তিতে নূপুর শর্মা

প্রকাশিত খবর অনুযায়ী এব্যাপারে বিচারপতি সূর্যকান্ত বলেন, আদালত চায় না নূপুর শর্মা সব জায়গায় যান। আর আদালত যতটুকু বুঝেছে, নূপুর শর্মা চান সব শুনানি যাতে এক জায়গায় হয়। নূপুর শর্মার আইনজীবী বলেন, প্রথম এফআইআর দিল্লিতে। তাই শুনানি দিল্লিতেই করার আবেদন করেন তিনি। আদালতের তরফে জানানো হয় আপাতত নূপুর শর্মার গ্রেফতারির ওপরে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। এব্যাপারে কেন্দ্রীয় ও রাজ্য সরকারগুলিতে নোটিশ দিয়েছে সুপ্রিম কোর্ট।
এই মামলার পরবর্তী শুনানি ১০ অগাস্ট ধার্য করা হয়েছে।

দেশীয় কোম্পানির কাজ বিশ্বজুড়ে! ইঞ্জিনিয়ারিং-প্রযুক্তি-পণ্য উন্নয়নে কয়েক হাজার কর্মী নিয়োগদেশীয় কোম্পানির কাজ বিশ্বজুড়ে! ইঞ্জিনিয়ারিং-প্রযুক্তি-পণ্য উন্নয়নে কয়েক হাজার কর্মী নিয়োগ

English summary
Supreme Court has given relief for Nupur Sharma, directs no coercive action should be taken up to 10 August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X