• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আত্মনির্ভর ভারতের পথে নতুন দিশা দেশীয় বিজ্ঞানীদের, টিকাকরণে ছাড়পত্র মিলতেই শুভেচ্ছাবার্তা মোদীর

  • |

রবিবারই সিরাম ও ভারত বায়োটেকের করোনা ভ্যাকসিনকে জরুরি ভিত্তিতে প্রয়োগের ছাড়পত্র দিয়েছে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া বা ডিজিসিআই। আর তাতেই খুশির হাওয়া দেশের প্রায় প্রতিটি কোণায়। এদিকে এই খবর শোনামাত্রাই টুইট বার্তায় দেশবাসীকে শুভেচ্ছা জানাতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। শুভেচ্ছাবার্তা দিলেও বিজ্ঞানীদের উদ্দেশ্যেও।

দুই দেশীয় সংস্থাকে ছাড়পত্র

দুই দেশীয় সংস্থাকে ছাড়পত্র

এদিকে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি হয়েছে করোনার টিকা ‘কোভ্যাক্সিন'। অন্যদিকে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার তৈরি টিকা ভারতে প্রস্তুতির কাজে হাত লাগায় পুনের সিরাম ইন্সস্টিটিউট। ভারতে এই ভ্যাকসিনের নাম রাখা হয়েছে কোভিশিল্ড। আত্মনির্ভর ভারত তৈরির পথে এই দুই সংস্থার সাফল্যই ভারতের কপালে নতুন পালক যুক্ত করবে বলে মত মোদীর।

মোদীর শুভেচ্ছা বার্তা

মোদীর শুভেচ্ছা বার্তা

টুইটারে মোদীকে লিখতে দেখা যায়, " দেশের এই সাফল্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বিজ্ঞানী, পুলিশ আধিকারিক, সাফাই কর্মী-সহ সমস্ত কোভিড যোদ্ধাদের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাই। লক্ষ লক্ষ মানুষের জীবন রক্ষার জন্য গোটা মানজাতি আজীবন তাদের মনে রাখবে।" একইসাথে এই কাজের জন্য সিরাম ও ভারত বায়োটেককেও বিশেষভাবে শুভেচ্ছা জানাতে দেখা যায় মোদীকে।

আত্মনির্ভর ভারত গড়তে নতুন দিগন্ত খুলে দিয়েছে ভারতীয় বিজ্ঞান মহল

আত্মনির্ভর ভারত গড়তে নতুন দিগন্ত খুলে দিয়েছে ভারতীয় বিজ্ঞান মহল

এখানেই না থেমে মোদীকে আরও লিখতে দেখা যায়, " করোনা যুদ্ধে নতুন করে অক্সিজেন যোগাবে এই ডিজিসিআই-র এই সিদ্ধান্ত। স্বাস্থ্যবান ও করোনা মুক্ত ভারত গড়তে সিরাম ইন্সস্টিটিউট ও ভারত বায়োটেক আজ নতুন রাস্তা খুলে দিয়েছে। আত্মনির্ভর ভারত গড়তে আমাদের দেশের বিজ্ঞানমহলের এই চেষ্টাও দীর্ঘদিন মনে রাখা হবে।"

আগামী সপ্তাহ থেকে টিকাকরণ?

আগামী সপ্তাহ থেকে টিকাকরণ?

এদিকে ইতিমধ্যেই আগামী সপ্তাহ থেকেই কোভিশিল্ডের টিকাকরণ শুরু হয়ে যেতে পারে বলে জানিয়েছেন সিরাম ইন্সস্টিটিউটের সিইও আদার পুন্নাওয়ালা। প্রথম দফায় স্বাস্থ্য কর্মী সহ দেশের সমস্ত কোভিড যোদ্ধাদের করোনা টিকা দেওয়া হবে বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য টিকাকরণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে প্রায় ২০ টি মন্ত্রক। অন্যদিকে গত ২৪ ঘন্টা ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১৭৭ জন। মারা গিয়েছেন ২১৭ জন।

কলকাতাঃ বছরের প্রথম রবিবার চিড়িয়াখানামুখী মানুষ

বড় খবর! নববর্ষের শুরুতেই দুই দেশীয় সংস্থাকে টিকাকরণে ছাড়পত্র ডিসিজিআই-র

English summary
Modi's congratulatory message on getting clearance for vaccination against coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X