• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জম্মু-কাশ্মীরের ক্ষমতায়নের জন্য কেন্দ্রীয় আইন প্রয়োগ করেছি, বললেন মোদী

Google Oneindia Bengali News

জম্মু-কাশ্মীরের ক্ষমতায়নের জন্য আমরা কেন্দ্রীয় আইন প্রয়োগ করেছি। জম্মুতে তৃণমূল স্তর পর্যন্ত গণতন্ত্র প্রতিষ্ঠা করাই বিজেপি সরকারের উদ্দেশ্য। রবিবার জম্মুতে পঞ্চায়েত রাজ দিবসের অনুষ্ঠানে একথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, জম্মু-কাশ্মীর বছরের পর বছর ধরে সংরক্ষণের সুবিধা থেকে বঞ্চিত ছিল। সেই সুবিধা এখন মিলতে শুরু করেছে।

জম্মু-কাশ্মীরের ক্ষমতায়নের জন্য কেন্দ্রীয় আইন: মোদী

মোদী পঞ্চায়েতি রাজ অনুষ্ঠানে বলেন, জম্মু ও কাশ্মীরে গণতন্ত্র তৃণমূল স্তর পর্যন্ত পৌঁছে গিয়েছে। আমাদের সরকার তা করতে সম্ভবপর হয়ছে। সেই কারণেই এই বছর পঞ্চায়েতি রাজ দিবস জম্মু ও কাশ্মীরে পালিত হচ্ছে। প্রধানমন্ত্রী মোদী বলেন, এটি একটি নতুন উন্নয়নের ইঙ্গিত দেয়।

তিনি বলেন, জম্মু ও কাশ্মীরের জনগণ ত্রিস্তরের পঞ্চায়েতি রাজ ব্যবস্থা থেকে বঞ্চিত ছিল এতদিন। আমরা জনগণকে ক্ষমতায়নের জন্য সমস্ত কেন্দ্রীয় আইন প্রয়োগ করেছি। ২ বছরে ৩৮ হাজার কোটি বিনিয়োগ করা হয়েছে। জম্মু-কাশ্মীরে দ্রুত উন্নয়ন হচ্ছে। এবার যুবকদের কর্মসংস্থান হবে এখানে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমি এখানে উন্নয়নের বার্তা নিয়ে এসেছি। সাম্বা জেলার পল্লী গ্রামে প্রধানমন্ত্রী মোদি যান। সেখানে গিয়েও তিনি একই কথা বলেন। বলেন, জম্মু ও কাশ্মীরে উন্নয়নকে গতি দেওয়াই তাঁর সরকারের প্রধান লক্ষ্য। তাই ২০ হাজার কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পগুলি এদিন তিনি উদ্বোধন করলেন।

মোদী বলেন, পঞ্চায়েত বা সংসদ কোনও কাজই ছোট নয়। তিনি জম্মু ও কাশ্মীরে পঞ্চায়েতকে নির্দেশ দেন কৃষকদের অবশ্যই জৈব চাষের দিকে এগিয়ে যেতে উৎসাহিত করতে হবে। পৃথিবীকে রাসায়নিক থেকে মুক্ত করতে হবে। তাই আমাদের কৃষকরা যদি জৈব চাষের দিকে এগিয়ে যায়, তাহলে সমগ্র মানবতা উপকৃত হবে। গ্রাম পঞ্চায়েতগুলির স্তরে জৈব চাষকে উৎসাহিত করতে হবে, এর জন্যও সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, জল সমস্যা থেকে মুক্তি পেতে মহিলাদের পঞ্চায়েতের অংশ নিতে হবে আরও বেশি করে। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পরে জম্মু ও কাশ্মীরে পর্যটন শিল্প আবার গতি পাচ্ছে। আমাদের ফোকাস ঠিক রাখতে হবে। জনসংযোগ বাড়াতে হবে।

মোদীর কথায়, "যখন আমি 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত' নিয়ে কথা বলি, তখন আমাদের ফোকাস রাখতে হবে জনসংযোগে এবং সেতু বন্ধন করতে হবে। আমাদের লক্ষ্য জম্মু ও কাশ্মীরকে সংযোগ প্রদান করা।" জম্মু ও কাশ্মীরের যুবকদের সমস্যা হবে না। কারণ আমরা জম্মু ও কাশ্মীরের পূর্বপুরুষদের দেখেছি। তাঁরা যেমন সংযোগ রক্ষা করেছে, এখনকার জেনারেশনও সেই কাজ সঠিকভাবে করবেন।

English summary
PM Narendra Modi says we implemented central laws here to empower people of Jammu &Kashmir.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X