• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভগবান গোয়াকে রক্ষা করুন', মমতার প্রতিশ্রুতিকে কটাক্ষ করতেই চিদম্বরমকে এটা কী বললেন মহুয়া?

Google Oneindia Bengali News

ক্ষমতায় গোয়ার মহিলাদের জন্য বিশেষ যোজনা আনবে বলে জানিয়েছে তৃণমূল। প্রত্যেক মহিলার অ্যাকাউন্টে ৫০০০ টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেছে তৃণমূল। নির্বাচনকে পাখির চোখ করে ঘাসফুল শিবিরের সেই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে বিরোধীরা।

চিদম্বরমকে এটা কি বললেন মহুয়া?

কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম হিসেব তুলে ধরে বুঝিয়েছেন, ওই স্কিম গোয়ার জন্য কতটা কঠিন হতে পারে। আর তার জবাবে তৃণমূলের সাংসদ তথা গোয়ার দায়িত্বে থাকা নেত্রী মহুয়া মৈত্র দাবি করেছেন, ওই স্কিম কার্যকর করা সম্ভব। কোনও অসুবিধা হবে না। মহুয়া মৈত্র এ দিন টুইটে একে চিদম্বরমকে জবাব দিয়েছেন।

তিনি দাবি করেছেন, গোয়ার সাড়ে তিন লক্ষ পরিবারের মহিলাকে মাসে ৫০০০ টাকা করে দেওয়া সম্ভব। পাশাপাশি তিনি আরও উল্লেখ করেছেন যে, করোনা পরবর্তী অর্থনীতিতে মানুষের হাতে নগদ টাকা থাকা জরুরি, তাই এই স্কিমে কোনও অসুবিধা হবে না। গতকালই গৃহলক্ষ্মী ভাণ্ডার নামে ওই স্কিমের কথা ঘোষণা করেছে তৃণমূল।

আর আজ রবিবার, কংগ্রেসের রাজ্যসভার সাংসদ পি চিদম্বরম টুইটে তৃণমূলকে কটাক্ষ করে বলেন, এমন একটি হিয়েবের জন্য অর্থনীতিতে নোবেল পাওয়া উচিৎ। তিনি হিসেব কষে দেখান, গোয়ার সাড়ে তিন লক্ষ পরিবারের মহিলাদের মাসে ৫০০০ টাকা করে দিলে সরকারের খরচ হবে মাসে ১৭৫ কোটি ও বছরে ২১০০ কোটি টাকা।

চিদম্বরম বলেছেন, 'বছরে ২১০০ কোটি টাকা গোয়ার মতো একটি রাজ্যের জন্য খুবই কম, যাদের ২০২০-র মার্চ মাস পর্যন্ত ২৩ হাজার ৪৭৩ কোটি টাকার ঋণ রয়েছে।' তিনি আরও লিখেছেন, ভগবান গোয়াকে রক্ষা করুন না গোয়াকে আশীর্বাদ করুন। জানা গিয়েছে, গোয়ার জন্য পাঁচটি প্রতিশ্রুতি আনছে তৃণমূল, এটা তার মধ্যে অন্যতম।

তৃণমূলের প্রতিশ্রুতি অনুযায়ী ২০২২- এর বিধানসভা নির্বাচনে তৃণমূল ক্ষমতায় এলে গৃহলক্ষী নামে ওই প্রকল্প আনবে। আর তাতে প্রত্যেক পরিবারের মহিলাদের অ্যাকাউন্টে মাসে ৫ হাজার টাকা করে দেওয়া হবে। প্রত্যেক মহিলা বছরে ৬০ হাজার টাকা পর্যন্ত পাবেন ওই স্কিমে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, এই স্কিম চালু হলে গোয়ার সাড়ে তিন লক্ষ পরিবার উপকৃত হবে।

আরও জানানো হয়েছে যে এই স্কিম কার্যকর করতে হলে রাজ্য সরকারের খরচ হবে ১৫০০ থেকে ২০০০ কোটি টাকা, তৃণমূলের দাবি, এই টাকাটা রাজ্য বাজেটের ৬ থেকে ৮ শতাংশ। এ রাজ্যে তৃণমূল লক্ষ্মীর ভাণ্ডার চালু করেছে। এরপরই এই স্কিমগুলির ওপরে তৃণমূলের আস্থা বেড়েছে বলে মনে করা হচ্ছে। ২০২২- এ বিধানসভা নির্বাচন রয়েছে গোয়ায়। তার আগে এই সিদ্ধান্ত। এ দিকে আজই গোয়া যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Positive Story : গত ২৪ ঘন্টায় কমেছে সংক্রমণ ও মৃতের সংখ্যা! ওমিক্রন নিয়ে স্বস্তির খবর শোনাল হু

English summary
Mahua Moitra claims, Grihalakshmi scheme is perfectly doable for Goa, after P Chidambaram attacks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X