• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনআরসি, সিএএ ও এনপিআর-এর প্রতিবাদে সপ্তাহ ব্যাপী প্রতিবাদে বামেরা

  • |

ইতিমধ্যেই আগামী ৮ই জানুয়ারি সিটু সহ একাধিক বাম শ্রমিক সংগঠনগুলি ধর্মঘটের ডাক দিয়েছে। এবার এনআরসি, সিএএ ও এনপিআর এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এক সপ্তাহ ধরে বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিল সিপিআই(এম), সিপিআই, ফরওয়ার্ড ব্লক ও আরএসপি সহ একাধিক বাম সংগঠনেরা।

এনআরসি, সিএএ ও এনপিআর-এর প্রতিবাদে সপ্তাহ ব্যাপী প্রতিবাদে বামেরা

সিপিআই(এম), সিপিআই, ফরওয়ার্ড ব্লক ও আরএসপি যৌথ ভাবে এক লিখিত বিবৃতি দিয়ে জানিয়েছে যে আগামী ৮ই জানুয়ারি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির দেশজুড়ে ডাকা সাধারণ ধর্মঘটের প্রচারের জন্য ১লা জানুয়ারি থেকে ৭ই জানুয়ারি পর্যন্ত নানান কর্মসূচিও পালন করবে।

বাম সংগঠন গুলি সমস্ত কৃষক সংগঠন এবং নাগরিক সমাজকে তাদের সমর্থন করার জন্য অনুরোধ জানিয়েছে। এছাড়াও আগামী ৮ ই জানুয়ারি 'গ্রামীণ বনধ' পালন করার জন্য আহ্বানও জানিয়েছে তারা। বাম দলগুলি ওই বিবৃতির মাধ্যমে তাদের সমস্ত কর্মীকে সিএএ এনআরসি ও এনপিআরের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ আন্দোলন গড়ে তুলতেও আবেদন করেছে।

এছাড়াও সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপর নেমে আসা পুলিশি অত্যাচারের বিরুদ্ধেও তীব্র নিন্দা করা হয়েছে বামেদের ওই বিবৃতিতে। ওই বিবৃতিতে বিজেপি শাসিত রাজ্য যেমন উত্তরপ্রদেশ, কর্ণাটক, গুজরাট ও ত্রিপুরার নাগরিকদের শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলে পুলিশি অত্যাচারেরও তীব্র নিন্দা করছে তারা। তবে এনআরসি ও সিএএ এর বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ যে অব্যাহত থাকবে সে কথাও জানিয়েছে বামেরা।

English summary
left to protest next week in protest of nrc caa and npr
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X