• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একদিকে বিজেপি একদিকে কংগ্রেস, ননদ-বৌমা লড়াই রবীন্দ্র জাদেজার পরিবারে

এক দিকে বিজেপি একদিকে কংগ্রেস, ননদ-বৌমা লড়াই রবীন্দ্র জাদেজার পরিবারে
Google Oneindia Bengali News

রাজনীতি এক অদ্ভুত খেলা। এখানে ভাই, বোন, মা, বাবা এসব কিচ্ছু নেই। যে কেউ যে কারও বিপক্ষে যে কোনও সময় চলে যেতে পারে। ঠিক তেমনটাই হয়েছে জাডেজা পরিবারে। তাও কোন জাডেজা পরিবারে? ভারতীয় ক্রিকেট দলের বিখ্যাত অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার পরিবারে। জাদেজার স্ত্রী লড়ছেন বিজেপির হয়ে আসন্ন গুজরাত বিধানসভা নির্বাচনে। অপরদিকে জাদেজার দিদি, যিনি জাদেজাকে ক্রিকেটার তৈরি করতে বড় ভূমিকা নিয়েছেন তিনি লড়ছেন কংগ্রেসের হয়ে। মানে একদিকে যেমন সরকার পক্ষের জন্য লড়াই আছে আবার তেমন সরকারের বিপক্ষে গিয়ে লড়াইও রয়েছে। ঠিক সেটাই দেখা যাচ্ছে কেই পরিবারে। সোজা কথায় এই লড়াই এখন বৌমা-ননদের। মাঝে পড়ে গিয়েছেন রবীন্দ্র জাদেজা।

সহধর্মিণীর সঙ্গ

সহধর্মিণীর সঙ্গ

তাঁকে অবশ্য এখন সেদিক থেকে দেখলে সহধর্মিণীর সঙ্গই দিতে হচ্ছে। তাঁকে স্ত্রী রিভাবার হয়ে আসন্ন নির্বাচনের প্রচার করতে হচ্ছে। জাদেজা মাঠের বাইরে থাকলেও। ভোট ময়দানে তিনি স্ত্রীয়ের হয়ে লড়তে শুরু করে দিয়েছেন। করছেন দলের প্রচার। হুড খোলা এসইউভিতে চড়ে তিনি রিভাবার হয়ে প্রচার করছেন। অপরদিকে আবার তাঁর দিদি লড়ছেন কংগ্রেসের হয়ে। তিনি সরকার কী কী প্রতিশ্রুতি দিয়েছে আর তার জন্য কী কী হয়নি, তা নিয়ে প্রচার করছেন। তার মধ্যে রয়েছে মূল্যবৃদ্ধিও।

 জাদেজার দিদি

জাদেজার দিদি

বোন নয়নবা জাডেজা হলেন রবীন্দ্র জাদেজার দিদি। তিনিও লড়ছেন কংগ্রেসের হয়ে। তাঁর ভোটের লড়াইয়ে নামার সঙ্গে স্পষ্ট হচ্ছে এই পারিবারিক রাজনৈতিক লড়াই। এই লড়াই গুজরাত ভোটের দিকে আরও একটু নজর বেশি কর ঘুরিয়ে দিচ্ছে। বিজেপি পুরনো বিধায়ক ধর্মেন্দ্রসিং জাদেজার জায়গায় টিকিট দিয়েছে রিভাবাকে।

 কোথা থেকে লড়ছেন তিনি?

কোথা থেকে লড়ছেন তিনি?

জামনগর উত্তরের আসন থেকে নয়নবা লড়ছেন। তাঁকে নিয়ে কংগ্রেস অনেক আশাবাদি। তবে তাঁর বিখ্যাত ভাই রবীন্দ্রের স্ত্রী'কে ভোটে নামিয়ে দিয়ে লড়াইকে বাড়িয়ে দিয়েছে। নয়নবা বেশ ভালো মতই প্রচারের আলোতে আছেন। তাঁকে সাহায্য করছেন তাঁর এক ব্যাবসায়ি।

তিনি বলেছেন আমরা একটা বিশেষ চিন্তা ভাবনা এবং ধ্যান ধারনা আছে। যে দলের হয়ে আমি লড়ছি সেই দলের প্রতি আমার দায়িত্ব আছে। তিনি বিজেপিকে আক্রমণ শানিয়ে বলেছেন এই দল শুধু ঝুরি ঝুরি প্রতিশ্রুতি দিয়ে যায় কিন্তু দিনের শেষে এগুলো সব প্রতিশ্রুতি হিসাবেই থেকে যায় কিছু পূরন করে না। সে চাকরি হোক কিংবা শিক্ষা। কোনও কিছুতেই এরা পূর্ণ করে না।

জাদেজার স্ত্রী

জাদেজার স্ত্রী

এদিকে জাদেজার স্ত্রী গত বছরে বিজেপিতে যোগ দিয়ে এবারেই টিকিট পেয়ে গিয়েছেন দলের হয়ে।

Gujarat election 2022: মোদী মিথ্যাবাদীদের নেতা! গুজরাতে প্রচারে প্রধানমন্ত্রীকে নিশানা খার্গের Gujarat election 2022: মোদী মিথ্যাবাদীদের নেতা! গুজরাতে প্রচারে প্রধানমন্ত্রীকে নিশানা খার্গের

English summary
political fight inside jadeja family
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X