• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'তেজস' যুদ্ধবিমানে রাজনাথ! প্রতিরক্ষা মন্ত্রী হিসাবে গড়লেন নয়া নজির

  • |

বেঙ্গালুরুর 'হ্যাল' থেকে লাইট কমব্যাট এয়াক্রাফ্ট তেজসে সওয়ার হলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। যুদ্ধ বিমান তেজস-এ এই প্রথম দেশের কোনও প্রতিরক্ষা মন্ত্রী সওয়ার হলেন। আর সেকারণেই এই ঘটনার সঙ্গে সঙ্গেই এক বিরল নজির গড়লেন রাজনাথ।

টুইট সিটার-এ রাজনাথ

বেঙ্গালুরুতে বায়ুসেনা ঘাঁটির 'হ্যাল' বিমানবন্দর থেকে এদিন যুদ্ধবিমান তেজসে সওয়ার হয়েছেন তিনি। বায়ুসেনার বিশেষ জি স্যুট পরে এদিন যুদ্ধবিমানে সওয়ার হন রাজনাথ। এদিনের সফরে , রাজনাথের সঙ্গে ছিলেন একজন বায়ুসেনা পাইলট।

রাজনাথের সঙ্গে ফ্ল্যাইং ড্যাগার্স

৩০ মিনিটের সর্টির আগে '৪৫ স্কোয়ার্ডন ফ্লাইং ড্যাগার্স' এর পাইলটরা রাজনাথকে তেজস যুদ্ধবিমান সম্পর্কে অবহিত করেন। কিভাবে রাডার থেকে অ্যাভিওনিকস চলে তেজসের , সেই বিষয়টি সম্পর্কে রাজনাথকে জানানো হয়।

নজির রাজনাথের

দেশের প্রথম প্রতিরক্ষামন্ত্রী হিসাবে তেজস যুদ্ধবিমানে সওয়ার হয়ে অনন্য নজির গড়েছেন রাজনাথ। এর আগে , যে সমস্ত প্রতিরক্ষামন্ত্রীরা যুদ্ধবিমানে সওয়ার হয়েছেন, তাঁরা কেউ তেজস যুদ্ধবিমানটিতে সওয়ার হননি। উল্লেখ্য, দেশের প্রথম 'অ্যারেস্টেড ল্যান্ডিং' বিশিষ্ট যুদ্ধবিমান হিসাবে তেজস অনন্য সাধারণ।

English summary
Rajnath Singh on Thursday became the first defence minister of the country to fly in the indigenously-built light combat aircraft (LCA) Tejas from the HAL airport in Bengaluru.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X