• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৬ জন দলিতকে গৃহ বন্দি করে অত্যাচার, অভিযোগ দায়ের বিজেপি নেতার বিরুদ্ধে

১৬ জন দলিতকে গৃহ বন্দি করে অত্যাচার, অভিযোগ দায়ের বিজেপি নেতার বিরুদ্ধে
Google Oneindia Bengali News

জগদীশা গৌড়া নামে এক বিজেপি সমর্থকের বিরুদ্ধে ১৬ জন দলিতকে আটকে রেখে দিন পর দিন অত্যাচার করার অভিযোগ উঠল। চিকমাগালুরের একটি কফি বাগানে ঘরে তাদেরকে আটকে রাখা হয়েছিল বলে জানা গিয়েছে। অত্যাচারীরা নিজেরাই জানিয়েছে যে তাঁদের উপর কি পরিমাণ অত্যাচার করা হয়েছে দিনের পর দিন ঘরে বন্দি করে রেখে।

১৬ জন দলিতকে গৃহ বন্দি করে অত্যাচার, অভিযোগ দায়ের বিজেপি নেতার বিরুদ্ধে

অত্যাচারিতদের মধ্যে আবার একজন ছিল অন্তঃসত্ত্বা মহিলা। অত্যাচারের ফলে গর্ভেই মারা গিয়েছে তাঁর সন্তান। এমনটাই জানিয়েছে পুলিশ। ঘটনা নিয়ে পুলিশের কাছে অভিযোগও দায়ের করা হয়েছে। মহিলার হাসপাতালে চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে। পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে দলিতদের উপর অত্যাচারের আইনের ধারায়। জগদীশার ছেলের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে।

বিজেপি অবশ্য ওই ব্যক্তির সঙ্গে দূরত্ব বাড়িয়ে দিয়েছে। জেলার মুখপাত্র জানিয়েছে যে ওই ব্যক্তির সঙ্গে তাঁদের দলের কোনও জগবনেই, সে তাঁদের দলের কোনও নেতাও নয়। বলা হয়েভহে না সে আমাদের দলের নেতা , না আমাদের দলের সদস্য। সে একজন সাধারণ বিজেপি সমর্থক। সে বিজেপির ভোটার যে কেউ হতে পারে। তা বলে সে আমাদের দলের নেতা হয়ে যাবে, এমনটা নয়।

অত্যাচারিত ওই দলিতরা দিন মজুর হিসাবে কাজ কোর্ট কফি বাগানে। জেনুগাড্ডে গ্রামে তাঁদের আটকে রাখা হয়। আসলে তাঁরা মালিকের থেকে প্রায় ৯ লক্ষ টাকা ধার নিয়েছিল। সেই ঋণ শোধ করতে পারেনি বলে তাঁদের আটকে রেখে চলছিল অত্যাচার। ৮ অক্টোবর কিছু ব্যক্তি এসে বালেনুরবথানায় অভিযোগ জানায় যে তাঁদের আত্মীয়দের আটকে রেখে অত্যাচার করছে জগদিশা। কিন্তু পরে তাঁরা অভিযোগ তুলে নেয় ওই দিনেই।

পরের দিন অন্তঃসত্ত্বা মহিলাকে হাসপাতালে ভরতি করতে হয়। তখন নতুন ভাবে অভিযোগ দায়ের হয় বলে জানায় পুলিশ। পুলিশ সেখানে যায় এবং তদন্ত করে। দেখা যায় যে একটা ঘরে আট দশ জনকে আটকে রাখা হয়েছে। পুলিশের প্রশ্নের মুখে পড়তেই ভয়েতে জগদিশা তাঁদেরকে ছেড়ে দেয়। প্রায় ১৫ দিন ধরে তাঁদের আটকে রেখে মারধোর গালিগালজ করা হত বলে জানিয়েছে ওই বন্দিরা।

তৃণমূল বিধায়ক মানিকের ছেলের অ্যাকাউন্টে ২ কোটি ৬৪ লক্ষ টাকার হদিস! আদালতে বিস্ফোরক ইডি তৃণমূল বিধায়ক মানিকের ছেলের অ্যাকাউন্টে ২ কোটি ৬৪ লক্ষ টাকার হদিস! আদালতে বিস্ফোরক ইডি

English summary
dalits assualted by bjp leader
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X