• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে শুরুতেই চাপে জোট! হিন্দুত্ববাদী শিবসেনা নিষিদ্ধ করুক সনাতন সংস্থাকে, দাবি কংগ্রেসের

আদর্শ বিরোধী দুই দলের সঙ্গে জোট গড়েছে শিবসেনা। সে অভিযোগ আগেই করেছিল বিজেবি। হিন্দু্ত্ববাদ থেকে কী শিবসেনা সরে আসবে এই নিয়ে প্রশ্ন উঠেছে। সদ্য নির্বাচিত মহারাষ্ট্রে সরকারের উপর এই হিন্দু্ত্ববাদ নিয়েই চাপ বাড়াতে শুরু করেছে শরিক কংগ্রেস। বৃহস্পতিবার কংগ্রেসের রাজ্যসভার সাংসদ হুসেইন দলওয়াই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে সনাতন সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জনিয়েছেন।

সনাতন সংস্থাকে নিষিদ্ধ করার দাবি

সনাতন সংস্থাকে নিষিদ্ধ করার দাবি

মহারাষ্ট্র কংগ্রেসের রাজ্যসভা সাংসদ হুসেইন দলওয়াই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে দাবি জানিয়েছেন সনাতন সংস্থাকে নিষিদ্ধ করার জন্য। তাঁর মতে সিমির মতই জঙ্গি সংগঠন এই সনাতন সংস্থা। সন্ত্রাস দমন আইনের আওতায় এই সংগঠনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য নরেন্দ্র দাভলকরের হত্যার ঘটনায় এই সনাতন সংস্থার নাম জড়িয়ে রয়েছে।

দাভলকরের হত্যায় জড়িত সনাতন সংস্থা

দাভলকরের হত্যায় জড়িত সনাতন সংস্থা

সমাজকর্মী নরেন্দ্র দাভলকরের হত্যার ঘটনায় সনাতন সংস্থা নামে উগ্র হিন্দুত্ববাদী এই সংগঠনের হাত রয়েছে। ইতিমধ্যেই এই ঘটনার তদন্তে নেমে সিবিআই সনাতন সংস্থার ৮ জনকে গ্রেফতার করেছে। এমনকী গৌরী লঙ্কেশের হত্যাকাণ্ডের ঘটনাতেও এই সনাতন সংস্থার হাত রয়েছে বলে দাবি তদন্তকারীদের। শিবসেনা নেতা সঞ্জয় রাউতের দবি কোনও সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করলেই তাদের চিন্তাভাবনা বদলানো যায় না। যদিও ২০১৫ সালে মহারাষ্ট্র সরকার এই সনাতন সংস্থাকে নিষিদ্ধ করার জন্য কেন্দ্রের কাছে অনুরোধ জানিয়েছিল।

শরিকি বিবাদের সূচনা

শরিকি বিবাদের সূচনা

সনাতন সংস্থাকে নিয়ে কংগ্রেস নেতার এই দািবতে শিবসেনা িশবিরে চাপ বাড়বে তাতে কোনও সন্দেহ নেই। কারণ এখনও অত্যন্ত কৌশলে শিবসেনা তাঁদের হিন্দুত্ববাদের আদর্শকে জিইয়ে রেখেছে। অপরদিকে যে দুই রাজনৈতিক দলের সঙ্গে শিবসেনা জোট বেধেছে তারা েয ধর্মনিরপেক্ষতায় বিশ্বাসী সেটা নিয়ে আগেই সতর্ক করেছিল বিজেপি। আদর্শগত লড়াইয়ের সূচনায় কী তাহলে হয়ে গেল। ফের কী কর্নাটকের মত পরিস্থিতি হতে চলেছে মহারাষ্ট্রে। আশায় বুক বাঁধছে বিজেপি।

জীবনে পিঁয়াজ মুখে দেননি! দাম বৃদ্ধি নিয়ে নতুন বিতর্কে মোদীর মন্ত্রী

English summary
Congress demands ban on sanatan sanstha, Shiv Sena in in trouble
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X