Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কংগ্রেসের মুখে বিচ্ছিন্নতাবাদীদের ভাষা, বেঙ্গালুরুতে কড়া আক্রমণ মোদীর, পাল্টা সাফাই চিদাম্বরমের

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

পাকিস্তানের ভাষায় কথা বলছেন প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী চিদাম্বরম। এই ভাষাতেই বর্ষীয়ান এই কংগ্রেস নেতাকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিপদ বুঝে কংগ্রেস নেতৃত্ব চিদাম্বরমের বক্তব্যের সঙ্গে দূরত্ব তৈরি করেছে।

কংগ্রেসের মুখে বিচ্ছিন্নতাবাদীদের ভাষা, বেঙ্গালুরুতে কড়া আক্রমণ মোদীর

জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের ভাষায় কথা বলে দেশের সেনাদের অপমান করছে কংগ্রেস। এই ভাষাতেই কংগ্রেস এবং তাদের নেতা পি চিদাম্বরমকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার চিদাম্বরম বলেছিলেন, 'স্বাধীনতা বলতে অধিকাংশ কাশ্মীরি যেটা বোঝেন, সেটা আরও বেশি পরিমাণে স্বায়ত্তশাসন। ২০১৬-র জুলাইয়ে একবার কাশ্মীরের স্বায়ত্তশাসনের পক্ষে মত দিয়েছিলেন চিদাম্বরম। তখনও বিতর্ক হয়েছিল।

বেঙ্গালুরুর হ্যাল এয়ারপোর্ট এলাকায় বিজেপি কর্মীদের এক সমাবেশে চিদাম্বরমের বক্তব্য নিয়ে জাতীয়তাবোধকে উসকে দেন। তিনি প্রশ্ন করেন, কংগ্রেস নেতারা কেন কাশ্মীরে যারা আজাদি চাইছেন, তাদের ভাষায় কথা বলছেন। ওখানে দেশের যেসব সেনা যুদ্ধ চালাচ্ছে, এই বক্তব্য তাদের পক্ষে অপমানজনক বলেও মন্তব্য করেছেন তিনি। বেঙ্গালুরুর সভা থেকে মোদীর কটাক্ষ, এতদিন যাঁরা ক্ষমতায় ছিলেন, তাঁরা নির্লজ্জের মতো ইউ-টার্ন নিয়েছেন। মানুষ কী চায় সেটা বোঝার ক্ষমতা কংগ্রেসের নেই বলেও কটাক্ষ করেছেন নরেন্দ্র মোদী।

এদিকে গুজরাত ও হিমাচল প্রদেশে নির্বাচন চলার সময় পি চিজাম্বরমের এই বক্তব্যে বিপাকে পড়েছে কংগ্রেস। ভোটে বিজেপি-র জাতীয়তাবাদী প্রচারে যে তাঁরা বিপাকে পড়তে পারেন, তা অনুমান করেই কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেছেন, বিষয়টি ওই নেতার ব্যক্তিগত মত। কংগ্রেস এই মতে বিশ্বাসী নয় বলেও জানিয়ে দিয়েছেন তিনি। কাশ্মীর ভারতের অঙ্গ বলেও জানিয়েছেন তিনি।

যদিও মোদীর আক্রমণের পর সাফাই দিয়েছেন পি চিদাম্বরম। তিনি বলেছেন, রাজকোটে তাঁর বক্তব্যের ব্যাখ্যা ঠিক হয়নি।

English summary
After Chidambaram's remark, PM accuses Congress of backing separatist voice in J&K
Please Wait while comments are loading...