• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আমতায় অসহায়, অসুস্থ ভবঘুরের পাশে দাঁড়াল পুলিশ ও স্বেচ্ছাসেবী সংগঠন

Google Oneindia Bengali News

কার্যত সংজ্ঞাহীন অবস্থায় রাস্তার পাশে পড়েছিল এক অসুস্থ ভবঘুরে। ভবঘুরেকে উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করাতে এগিয়ে এলো পুলিশ ও স্বেচ্ছাসেবী সংগঠন। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে গ্রামীণ হাওড়ার আমতা থানার উদং এলাকায়। স্থানীয় সূত্রে জানা গেছে, গত দু'দিন ধরে আমতা-১ ব্লকের উদং ফতেপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এক ভবঘুরেকে অসহায় অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। স্থানীয় ব্যবসায়ীরা তাকে খাবারও দেন বলে জানা গেছে।

অসুস্থ ভবঘুরের পাশে দাঁড়াল পুলিশ ও স্বেচ্ছাসেবী সংগঠন

কিন্তু বুধবার সন্ধ্যায় অসুস্থ অবস্থায় আমতা-বাগনান রোডের পাশে ওই ভবঘুরেকে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর দেওয়া হয় আমতা থানায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ। খবর পেয়ে ছুটে আসেন আমতার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্ন দেখার উজান গাঙ'-এর সদস্যরা। বুধবার রাতে আমতা থানার সহযোগিতায় ওই ভবঘুরকে উদ্ধার করেন স্বেচ্ছাসেবী সংগঠনটির সদস্যরা। নিয়ে যাওয়া হয় আমতা হাসপাতালে।

পুলিশের সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠনটির পক্ষ থেকে ওই অজ্ঞাত পরিচয়ের ভবঘুরেটিকে আমতা হাসপাতালে ভর্তি করা হয়। পাশাপাশি, স্বেচ্ছাসেবী সংগঠনটির তরফে অসুস্থ ভবঘুরেটির জন্য পোশাকেরও ব্যবস্থা করা হয়। আপাতত আমতা হাসপাতালে ওই ভবঘুরের চিকিৎসা চলছে বলে জানা গেছে। তবে এখনো তার নাম, ঠিকানা জানা যায়নি।

স্বেচ্ছাসেবী সংগঠনটির সম্পাদক তাপস পাল জানান, মানুষ হিসাবে মানুষের পাশে দাঁড়ানোটা অন্যতম দায়িত্ব ও কর্তব্য। তিনি আরও জানান, পুলিশ ও স্থানীয় ব্যবসায়ীদের সহযোগিতাতেই এই কাজ করা সম্ভব হয়েছে৷ তিনি এব্যাপারে আমতা থানার ওসি অজয় সিং সহ অন্যান্য পুলিশ কর্মীদের সহযোগিতার ভূয়সী প্রশংসা করেন।

হাওড়া সিটি পুলিশ ২০১১ সালে প্রতিষ্ঠিত, একটি শহর পুলিশ বাহিনী যার প্রাথমিক দায়িত্ব হাওড়া শহর এবং হাওড়া জেলার কিছু সংলগ্ন এলাকায় আইন প্রয়োগ ও তদন্তে রয়েছে। কমিশনারেট পশ্চিমবঙ্গ পুলিশের অংশ এবং পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র মন্ত্রকের প্রশাসনিক নিয়ন্ত্রণাধীন। এটি হাওড়া পুলিশ জেলাকে বিভক্ত করার পরে গঠিত হয়েছিল এবং এখন পর্যন্ত এর আঠারটি থানা রয়েছে। বর্তমানে, পি কে ত্রিপাঠি, আইপিএস হাওড়া পুলিশ কমিশনারেটের কমিশনার হিসাবে নিযুক্ত হয়েছেন

এর মধ্যে রয়েছে আচার্য জগদীশ চন্দ্র বসু বোটানিক্যাল গার্ডেন পি.এস, ব্যালি পিএস, কদমতলা পিএ, বেলুড় পিএস, চ্যাটার্জিহাট পিএস, দাশনগর পিএস, গোলাবাড়ি পিএস, হাওড়া পিএস, জগাছা পিএস, লিলুয়া পিএস, মালিপঞ্চঝাড়া পিএস, নিশ্চিন্দা পিএস, সাঁতরাগাছি পিএস, শিবপুর পিএস, হাওড়া মহিলা পিএস, সাইবার ক্রাইম পিএস, সাঁকরাইল পিএস, ডোমজুর পিএস।

নাকা তল্লাশির জের, রাস্তায় পঁচছে লরি লরি আপেলনাকা তল্লাশির জের, রাস্তায় পঁচছে লরি লরি আপেল

English summary
howrah rural police helped a vagabond who was lying in the road
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X