• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৫ লক্ষ টাকা-২ চাকরির প্রস্তাব ফিরিয়েছেন! বগটুই কাণ্ডে মুখ্যমন্ত্রীর চাকরি-টাকা বিলি নিয়ে বিস্ফোরক আনিসের বাবা

রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) চাকরি ও টাকা বিলি নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন আমতার প্রতিবাদী ছাত্র আনিস খানের (anish khan) বাবা সালেম খান (salem khan)।
  • |
Google Oneindia Bengali News

রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) চাকরি ও টাকা বিলি নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন আমতার প্রতিবাদী ছাত্র আনিস খানের (anish khan) বাবা সালেম খান (salem khan)। এদিন তিনি বলেন, তাঁকেই চাকরি ও টাকা দিয়ে কেনার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তৃণমূলের যাঁরা প্রস্তাব নিয়ে এসেছিলেন, তাঁদেরকে তিনি বলেছেন, সালেম খান মাথা বিক্রি করবে না।

মুখ্যমন্ত্রীর সমালোচনায় সালেম খান

মুখ্যমন্ত্রীর সমালোচনায় সালেম খান

সোমবার রামপুরহাটের বগটুই গ্রামে তৃণমূলের উপপ্রধান ভাদু শেখের হত্যার পরে সেখানকার বেশ কয়েকটি বাড়িতে আগুন দেওয়া হয়। পুড়িয়ে মারা হয় আটজনকে (ডিজিপি আটজনের পুড়ে মৃত্যুর কথা বললেও, দমকল ১০ টি দেহ উদ্ধারের কথা জানিয়েছিল মঙ্গলবার)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার সেই গ্রামে যান এবং মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ করে টাকা এবং পুড়ে যাওয়া বাড়ি নতুন করে করার জন্য ২ লক্ষ করে টাকা দেওয়ার কথা ঘোষণা করেন। মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপের তীব্র সমালোচনা করেছেন আমতার প্রতিবাদী আনিস খানের বাবা সালেম খান। এদিন ছেলে মৃত্যুর ৪২ দিন পরে হওয়া এক অনুষ্ঠানের পরে তিনি বলেন, ১০-১১ টা লোককে পুড়িয়ে মারা হল। সেখানে গিয়ে দিদি কী করল, ৫ লক্ষ করে টাকা, ঘর তৈরির জন্য ২ লক্ষ করে টাকা দেওয়ার কথা প্রচার করে চলে এল। এরপর তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বয়ানের কথা তোলেন। সালেম খান বলেন, তিনি বলছেন, যে উপপ্রধান মারা গিয়েছেন, তিনিও তৃণমূলের লোক আর যারা পুড়িয়ে মেরেছে তারাও দলেরই লোক। সালেম খান বলেন, তাহলে উনার দলের লোক উনি পুড়িয়ে মারবেন, আবার তিনিই দেখভাল করবেন, তাদেরকে একলক্ষ, দুলক্ষ, পাঁচলক্ষ করে টাকা দেবেন, এই তো মুখ্যমন্ত্রীর অবস্থা।

 তাঁকেও কেনার চেষ্টা হয়েছিল

তাঁকেও কেনার চেষ্টা হয়েছিল

এদিন সালেম খান দাবি করেন, ছেলে আনিস খানের মৃত্যুর পরে তাঁকেও কেনার চেষ্টা হয়েছিল। তিনি কিন্তু কেনার লোক নন, মাথা বিক্রি করার লোক নন। তাঁকেও ২ টো চাকরি আর ৫ লক্ষ টাকা দেওয়ার জন্য এসেছিল তৃণমূলের নেতামন্ত্রীরা। সালেম খান বলেন, তিনি বলে দিয়েছেন, তাদের কাছে মাথা বিক্রি করবেন না আর তার টাকারও দরকার নেই, চাকরিরও দরকার নেই। তাঁর দাবি হল সুবিচার এবং ন্যায় বিচার।

দুই নেতা-মন্ত্রীর নাম উল্লেখ

দুই নেতা-মন্ত্রীর নাম উল্লেখ

এদিন সালেম খান তাঁর কাছে টাকা ও চাকরির প্রস্তাব নিয়ে যাওয়া দুই নেতা মন্ত্রীর নাম উল্লেখ করেছেন। তাঁরা হলেন রাজ্যের মন্ত্রী পুলক রায় এবং কৌস্তভফ রায়। কৌস্তভ রায় পরিচয়ে একটি বেসরকারি টেলিভিশনের সম্পাদক এবং তৃণমূলের ঘনিষ্ঠ। আনিস খানের অস্বাভাবিক মৃত্যুর পরে আমতার খাঁ পাড়ার বাড়িতে তাঁর যাওয়া নিয়ে বিরোধী নেতারা প্রশ্ন তুলেছিলেন।

আনিসের বাড়িতে না গিয়ে ফিরলেন ফিরহাদ

আনিসের বাড়িতে না গিয়ে ফিরলেন ফিরহাদ

এদিন রাজ্যের দুইমন্ত্রী পুলক রায় এবং ফিরহাদ হাকিম বিকেলের দিকে আনিস খানের বাড়িতে তাঁর বাবার সঙ্গে দেখা করতে যাওয়ার জন্য আমতায় যান। কিন্তু বাড়ি থেকে বেশ কিছুটা দূরে গ্রামবাসীদের বিক্ষোভে ফিরে আসতে বাধ্য হন। ফিরহাদ হাকিম বলেছেন আনিস খানের বাবা অসুস্থ থাকায় তিনি যাননি। অন্যদিকে আনিস খানের বাবা বলেছেন ফিরহাদ হাকিমের ফেরত যাওয়ার খবর তিনি জানেন না।

প্রসঙ্গত এদিন সকালের দিকে অধীর চৌধুরীও আনিস খানের বাড়িতে গিয়ে তাঁর বাবার সঙ্গে দেখা করেন। তবে তাঁকে কোনো বাধার মুখে পড়তে হয়নি। বরং অধীর চৌধুরী যে পদযাত্রা শুরু করেন, সেখানে বেশ কিছুক্ষণ তাতে অংশ নেন সালেম খান।

হতে পারে বৃষ্টি, ১২ জেলায় সাময়িক স্বস্তির বার্তা! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাসহতে পারে বৃষ্টি, ১২ জেলায় সাময়িক স্বস্তির বার্তা! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস

English summary
Anish Khan's father Salem Khan says he refuses offer of Rs 5 lakhs and 2 Govt jobs of TMC ministers and leaders
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X