• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহনবাগানই আই লিগ চ্যাম্পিয়ন, এআইফএফ-র আনুষ্ঠানিক ঘোষণায় সবুজ-মেরুণে খুশির জোয়ার

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের জেরে বাতিল হয়ে যাওয়া আই লিগের চ্যাম্পিয়ন, আনুষ্ঠানিক ভাবে মোহনবাগানকেই ঘোষণা করল ভারতীয় ফুটবল সংস্থা। এআইএফএফ-র এগজিকিউটিভ কমিটির বৈঠকে এ ব্যাপারে চূড়ান্ত শিলমোহর দেওয়া হয়েছে। বৈঠকে আর কী কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দেখে নিন এক নজরে।

করোনার জের

করোনার জের

বিশ্বব্যাপী ২৫ লক্ষেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৭১ হাজারেরও বেশি মানুষের। ভারতে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ১৮ হাজার পেরিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে প্রায় ৬০০ জনের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশজুড়ে ৩ মে পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার। ফলে ঘরবন্দি রয়েছেন সাধারণ মানুষ থেকে ক্রীড়া ব্যক্তিত্বরা। বন্ধ রয়েছে ফুটবল।

হচ্ছে না আই লিগ

হচ্ছে না আই লিগ

করোনা ভাইরাসের জেরে ২৮টি ম্যাচ বাকি থাকা সত্ত্বেও বাতিল করে দেওয়া হয়েছে এবছরের আইলিগ। যদিও পয়েন্টের নিরিখে ইতিমধ্যেই লিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে মোহনবাগান। কেবল এআইএফএফ-র চূড়ান্ত ঘোষণার অপেক্ষায় ছিল সবুজ-মেরুণ শিবির।

লিগ কমিটির প্রস্তাব মঞ্জুর

বাতিল হয়ে যাওয়া আইলিগ চ্যাম্পিয়ন মোহনবাগান। তাদের হাতেই খেতাব তুলে দেওয়া হোক, সম্প্রতি লিগ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। তা প্রস্তাব আকারে এআইএফএফ-র এগজিকিউটিভ কমিটির টেবিলে জমা পড়ে। মঙ্গলবার এ ব্যাপারে এক বৈঠকে মোহনবাগানকেই আইলিগ চ্যাম্পিয়ন বলে ঘোষণা করেন প্রফুল প্যাটেলরাও।

নেই অবনমন

নেই অবনমন

বর্তমান পরিস্থিতিতে আইলিগ আয়োজন করা যে একেবারেই সম্ভব নয়, তা এআইএফএফ-র এগজিকিউটিভ কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়। চ্যাম্পিয়ন মোহনবাগানকে সরিয়ে রাখলে টুর্নামেন্টের বাকি পুরস্কার মূল্য অবশিষ্ট ১০ দলের মধ্যে ভাগ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাতিল হয়ে যাওয়া আইলিগ থেকে অবনমন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এআইএফএফ।

ছবি সৌ: এআইএফএফ এর টুইটার

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Mohan Bagan officially crowned as I League champions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X