Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করেছেন, তাহলে সাবধান, হতে পারে বিপদ

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সম্প্রতি কি গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করেছেন। তাহলে এখুনি যাচাই করুন অথবা আন ইনস্টল করে ফেলুন এই অ্যাপটি। কারণ আপনি যেটা জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভেবে ডাউনলোড করেছেন, তা একটি ভুয়ো অথবা হ্যাকিং অ্যাপ হতেই পারে। 'আপডেট হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার' নামে এই অ্যাপটি নির্মাতা দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপ আইএনসি।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করেছেন, তাহলে সাবধান, হতে পারে বিপদ

হোয়াটসঅ্যাপ বিজনেস নাম দিয়ে এই ভুয়ো অ্যাপটি গুগল প্লে স্টোরে ছাড়া হয়েছে। আইএএনএস-এ পরীক্ষা করে দেখা গিয়েছে যে, এই ভুয়ো অ্যাপই ইতিমধ্যেই ৫ হাজার বার ডাউনলোড হয়ে গিয়েছে। অপরদিকে এই একই নামে আরও একটি অ্যাপও এক মিলিয়ন ডাউনলোড হয়েছে। তবে আসল হোয়াটসঅ্যাপের ডাউনলোডের সংখ্যা ১ বিলিয়ন।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করেছেন, তাহলে সাবধান, হতে পারে বিপদ

বিষয়টি খেয়াল করতে পেরে টুইট করেছে ডাব্লুএবিটাইনফো। হোয়াটসঅ্যাপের ডেভেলপার সংস্থার সাফ দাবি, হোয়াটসঅ্যাপ বিজনেস এখনও আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়া হয়নি।

এই ভুয়ো হোয়াটসঅ্যাপ হ্যাকারদের কীর্তি বলেই মনে করা হচ্ছে। এই অ্যাপের মাধ্যমে যাবতীয় তথ্য হাতিয়ে নেওয়াই উদ্দশ্য বলে অনুমান। কিন্তু গুগল প্লে স্টোরকেই কেন বেছে নেওয়া হল এই ভুয়ো অ্যাপ ছাড়ার জন্য। এর পেছনে দুটি কারণ থাকতে পারে বলে মনে করছেন অ্যাপ ডেভেলপাররা। প্রথম কারণ, বিশ্বে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীর সংখ্যা সর্বাধিক। ফলে একসঙ্গে বহু মানুষের তথ্য হাতিয়ে নেওয়া সম্ভব হবে। দ্বিতীয় কারণ অ্যান্ড্রয়েডের গুগল প্লে স্টোরে যে কোনও থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করা যায়। অ্যাপ ডেভেলপারদের ক্ষেত্রেও কোনও বিধিনিষেধ থাকে না। যেটা আইওএস ও উইন্ডোজে সম্ভব নয়।

[আরও পড়ুন: বিশ্ব জুড়ে স্তব্ধ হোয়াটসঅ্যাপ পরিষেবা, কেন বারবার এমন হচ্ছে]

English summary
There is a fake version of whatsapp doing in Google play store, it has already more than five thousand downloads.
Please Wait while comments are loading...