• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এই পাঁচ তারকা ক্রিকেটার ২০১৮ এশিয়া কাপে খেললেও, তাঁদের খেলতে দেখা যাবে না আসন্ন সংস্করণে

Google Oneindia Bengali News

এশিয়া কাপ শুরু হতে আর কিছু দিনের অপেক্ষা। টি-২০ বিশ্বকাপে নামার আগে এশিয়া ক্রিকেটে সেরা টুর্নামেন্টে নামার জন্য পুরো দমে তৈরি প্রতিটা অংশগ্রহণকারী দেশ। তবে এ বারের এশিয়া কাপে দেখা যাবে না এমন বেশ কিছু ক্রিকেটারকে যাঁরা ২০১৮ এশিয়া কাপে খেলেছিলেন। দেখে নিন ২০১৮ সালে খেলা সেরা পাঁচ তারকা যাঁরা এই বছর খেলবেন না।

লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা):

লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা):

শ্রীলঙ্কা ক্রিকেটের ইতিহাসে অন্যতম তারকা লসিথ মালিঙ্গা রয়েছেন এই তালিকায়। এশিয়া কাপে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী মালিঙ্গাকে দেখা যাবে না ২০২২ এশিয়া কাপে। ২০০৪ থেকে ২০১৮-এর মধ্যে এশিয়া কাপের ছয়টি সংস্করণে শ্রীলঙ্কার হয়ে প্রতিনিধিত্ব করেছেন মালিঙ্গা। এশিয়া কাপের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তিনি।
২০১০ এবং ২০১৪ এশিয়া কাপের সর্বোচ্চ উইকেট সংগ্রহাকারী ছিলেন মালিঙ্গা। ২০০৪ এবং ২০১৪ সালে শ্রীলঙ্কার হয়ে এশিয়া কাপ জেতেন মালিঙ্গা। ২০২১ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ৫৪৬টি উইকেটের মালিক। ফলে এই বছর আর মালিঙ্গাকে দেখা যাবে না এশিয়া কাপে।

শোয়েব মালিক (পাকিস্তান):

শোয়েব মালিক (পাকিস্তান):

এশিয়া কাপ ২০২২-এর জন্য পাকিস্তানের স্কোয়াডে জায়গা হয়নি শোয়েব মালিকের। ২০১৮ এশিয়া কাপে পাকিস্তানের অন্যতম সেরা রান সংগ্রহকারী এখনও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেননি টি-২০ ফরম্যাট থেকে। ২০২১ টি-২০ বিশ্বকাপে মালিকের গড় ছিল ৫০ এবং স্ট্রাইক রেট ছিল ১৮১.৮১। পিএসএল ২০২২-এও ভাল ছন্দে ছিলেন তিনি। কিন্তু পাকিস্তানের নির্বাচকরা তরুণ ক্রিকেটারের আরও বেশি করে সুযোগ দিতে চান, তাঁদের লক্ষ্য তরুণ ক্রিকেটারদের তৈরি করা এবং সেই কারণেই এশিয়া কাপের দল থেকে বাদ পড়তে হয়েছে মালিককে।

শিখর ধাওয়ান (ভারত):

শিখর ধাওয়ান (ভারত):

২০১৮ এশিয়া কাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন শিখর ধাওয়ান। কিন্তু তাঁর পর থেকে গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। ২০২১ সালের জুলাই মাসে শেষ বার ভারতের জার্সিতে টি-২০ ম্যাচ খেলেছিলেন ধাওয়ান। তার পর থেকে তাঁকে টি-২০ ক্রিকেটের জন্য নির্বাচকরা ভাবছে বলে মনে হয় না। কারণ মাঝে এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও দলে ডাক পড়েনি এই বাঁ-হাতি ব্যাটসম্যানের। ২০১৮ এশিয়া কাপে ভারতের জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। ৫ ম্যাচে ৩৪২ রান করে ওই সংস্করণের সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন ধাওয়ান।

মহেন্দ্র সিং ধোনি (ভারত):

মহেন্দ্র সিং ধোনি (ভারত):

২০১৮ এশিয়া কাপ ফাইনালের লো স্কোরিং ম্যাচে গুরুত্বপূর্ণ ৩৬ রানের ইনিংস খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি। শেষ বলে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ২০১৯ বিশ্বকাপে ভারতের দলেও ছিলেন ধোনি। ২০২০ অগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন ধোনি।

মাশরাফি মোর্তাজা (বাংলাদেশ):

মাশরাফি মোর্তাজা (বাংলাদেশ):

২০১৮ এশিয়া কাপে বাংলাদেশকে ফাইনালে তোলার নেপথ্যে গুরুত্বপূর্ণ অবদান নিয়েছিলেন মাশরাফি মোর্তাজা। যদিও শেষ পর্যন্ত বাংলােশকে জেতাতে পারেননি অভিজ্ঞ এই বোলার। ২০১৭ সালে টি-২০ ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেন মাশরাফি। কিন্তু এখনও সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেননি মাশরাফি। বর্তমানে রাজনীতির সঙ্গে যুক্ত তিনি এবং নারেল কন্সটিটিউয়েন্সি থেকে সাংসদ তিনি।

English summary
These five cricketers who played in the 2018 Asia Cup will be missed this edition. Among these five MS Dhoni, Shoaib Malik, Lasith Malinga are the big names without whom this edition will be played.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X