• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জয়ের মুখ দেখল শ্রীলঙ্কা, আফগানিস্তানের বিরুদ্ধে জয় ৬ উইকেটে

Array
Google Oneindia Bengali News

১৪প্রথমে অস্ট্রেলিয়া তারপরে নিউজিল্যান্ড। পর পর দুই ম্যাচে হার হজমের পরে জয়ে ফিরল শ্রীলঙ্কা। তারা হারাল আফগানিস্তানকে। জয় এল ৬ উইকেটে। আগের দুই ম্যাচে দুরমুশ হয়েছিল শ্রীলঙ্কা। এই ম্যাচেও যে খুব ভালো খেলল তা নয়। ১৪৫ রান করতে তাঁদের ১৯ ওভার সময় লাগল। বাঁচোয়া ছিল একটা জায়গাতেই। যে তাঁদের হাতে ছিল উইকেট। তাতে ভর করেই নিশ্চিন্তে ম্যাচ যেতে সদ্য এশিয়া চ্যাম্পিয়নরা।

জেতা অত্যন্ত প্রয়োজন ছিল

জেতা অত্যন্ত প্রয়োজন ছিল

এই ম্যাচটা শ্রীলঙ্কার জেতা অত্যন্ত প্রয়োজন ছিল। সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে আফগানদের হারাতেি হত। এদিন আফগানিস্তান গাব্বার পিচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। মহম্মদ নবির আশাকে ঠিক ভাবে কাজে লাগাতে পারেনি তাঁর ব্যাটসম্যানরা। অথচ তাঁদের পাওয়ার প্লে-তে শুরুটা ভালোি হয়েছিল ৬ ওভারের শেষে তাঁদের রান ছিল বিনা উইকেটে ৪২ রান। এরপরেই তারা খেই হারায় লাহিরু কুমারা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে।

 ভেঙে যায় আফগান ব্যাটিং

ভেঙে যায় আফগান ব্যাটিং

লাহিরু কুমারা ৩০ রানে দুই উইকেট নেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৩ রানে নেন তিনটি উইকেট। এতেই ভেঙে যায় আফগান ব্যাটিং। অল আউট না হলেও স্কোর আটকে যায় ১৪৪ রানে। তারা হারায় আট উইকেট। ব্যাট করতে নেমে এই রান তারা ১৮.৩ ওভারে চার উইকেট হারিয়ে করে নেয়। ধনঞ্জয় করেন অপরাজিত হাফ সেঞ্চুরি। তাতেই ছোট টার্গেট তারা ধরে নেয়।

এর আগে শ্রীলঙ্কা পুরোপুরি ছন্নছারা হয়ে ৬৫ রানে হারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। টি-২০ বিশ্বকাপে এটা তাঁদের দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে বিশ্রী ভাবে হারানোর পর শ্রীলঙ্কাকে উইলয়ামসনের দল ফুৎকারে উড়িয়ে দিয়েছিল।

 বোল্ট গতি

বোল্ট গতি

চোখের জলে নাকের জলে করে ছেড়েছিল বোল্ট,। আগুনে পেসে নিয়েছিলেন চার উইকেট। চার ওভারে সাকুল্যে ১৩ রান আর চার উইকেট নেন। সঙ্গে আবার সাউদি, ওই চার ওভারেই দেন ১২ রান, নিয়েছিলেন এক উইকেট। এখানেই হাফ শেষ হয় শ্রীলঙ্কা। বাকি কাজটা সারেন লকি ফারগুসন, ইশ সোধি এবং মিচেল স্যান্টনার। ফারগুসন নেন এক উইকেট। তবে রান দেন ৩৫। দুই স্পিনার নিলেন দুটি করে মোট চার উইকেট নেন। শ্রীলঙ্কা শেষ হয়ে যায় মাত্র ১০২ রানে। খেলে সাকুল্যে ১৯.২ ওভার। হারে ৬৫ রানে।

অস্ট্রেলিয়া ম্যাচ

অস্ট্রেলিয়া ম্যাচ

আগের ম্যাচ শ্রীলঙ্কার ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে । সেখানেও তাঁরা হেরে গিয়েছিল। সেবারে লঙ্কা সংহার সেরেছিলেন মার্কোস স্টোইনিস। ১৮ বলে ৫০ রানের দুরন্ত ইনিংসে উড়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ওই অস্ট্রেলিয়াই আবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরেছিল ৮৯ রানে।

সৈয়দ মুস্তাক আলি ট্রফির সেমিতে দুরন্ত সেঞ্চুরি শুভমানের, সেমিফাইনালে পাঞ্জাব সৈয়দ মুস্তাক আলি ট্রফির সেমিতে দুরন্ত সেঞ্চুরি শুভমানের, সেমিফাইনালে পাঞ্জাব

English summary
sri lanka beat Afghanistan by 6 wickets
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X