• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড়বাবু সৌরভের ক্রিকেট মেন্টরকে নিয়ে লেখা বইয়ের প্রচারে ছোটবাবু সচিন

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেট মেন্টর। একাধারে তাঁরও গুরু বাসু পরনজাপেকে নিয়ে লেখা বইয়ের প্রচার করলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। বাসু স্যারকে নিজের অভিজ্ঞতার কথা ওই বইতে লিখেছেন ক্রিকেটের ঈশ্বর।

সচিন তেন্ডুলকরের পোস্ট

সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ছবি পোস্ট করেছেন সচিন তেন্ডুলকর। সেই ছবিতে তাঁকে একে একটি বই হাতে নিয়ে বসে থাকতে দেখা গিয়েছে। লিটল মাস্টার লিখেছেন, দুর্দান্ত একটি বইয়ের ওপর তাঁর হাত রয়েছে। বাসু পরনজাপে স্যারের কেরিয়ার এবং ক্রিকেটে তাঁর প্রভাব নিয়ে ওই বইতে বিস্তারিত লেখা রয়েছে বলে জানিয়েছেন সচিন। বাসু স্যার তাঁকে সর্বদা সঠিক পথে পরিচালনা করেছেন বলে জানিয়েছেন ক্রিকেটের ঈশ্বর।

সৌরভেরও মেন্টর বাসু

সৌরভেরও মেন্টর বাসু

১৯৮৭-১৯৮৮ সালে বিসিসিআইয়ের উদ্যোগে আয়োজিত জুনিয়র ক্যাম্পের কোচ নিযুক্ত হয়েছিলেন বাসু পরনজাপে। সেই ক্যাম্পে সচিন তেন্ডুলকরের পাশাপাশি অংশ নিয়েছিলেন দেশের সর্বকালের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। ছিলেন ভারতের প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান বিনোদ কাম্বলিও। তখন তাঁদের বয়স ছিল মাত্র ১৪ বছর।

দ্রাবিড়কেও কোচিং করিয়েছেন বাসু স্যার

দ্রাবিড়কেও কোচিং করিয়েছেন বাসু স্যার

সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিনোদ কাম্বলির পাশাপাশি ভারতের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়কেও কোচিং করিয়েছেন বাসু পরনজাপে। সেই সময় দ্রাবিড়ের বয়সও ১৪ বছর ছিল বলে জানা গিয়েছে।

সচিন-সৌরভের বোঝাপড়া শুরু

সচিন-সৌরভের বোঝাপড়া শুরু

বাসু স্যারের ওই ক্যাম্প থেকেই যে সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকরের মধ্য়ে বন্ধন অটুঁট হয়েছিল, তা স্বীকার করে নেন দুই রথি। দেশের হয়ে ১৩৬টি ওয়ান ডে ম্যাচে ওপেন করেছেন সৌরভ ও সচিন। ৪৯.৩২-এর গড়ে জুটিতে ৬৬০৯ রান তুলেছেন তাঁরা। যা এখনও পর্যন্ত রেকর্ড।

আইপিএল ২০২০ : সুপার ওভারে কামাল করতে পারেন কেকেআরের কোন কোন ক্রিকেটার

English summary
Sachin Tendulkar promotes new book on Sourav Ganguly's mentor Vasu Paranjpe
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X