• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পানামা পেপার্স মামলায় ফের ঐশ্বর্য রাই বচ্চনকে তলব করল ইডি

Google Oneindia Bengali News

ফাঁড়া যেন কছুতেই কাটতে চাইছে না বলিউডের। একের পর এক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে বি টাউনের তাবড় অভিনেতা অভিনেত্রীদের। প্রথমে ড্রাগ কেসে নাম জড়িয়েছে দীপিকা পাডুকোনে থেকে শুরু করে শাহরুখ পুত্র আরিয়ান খানের। তার পর ঠগবাজের সঙ্গে জড়িত থাকা সূত্রে জ্যাকলিন ফার্নান্ডেজকে একাধিকবার তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর এবার তালিকায় নয়া সংযোজন ঐশ্বর্য রাই বচ্চন। এবার পানামা পেপারস মামলায় ইডির সামনে হাজির হওয়ার জন্য তলব করা হল ঈশ্বর্যা রাই বচ্চনকে।

ঐশ্বর্য রাইকে ফের পানামা কাণ্ডে তলব ইডির! অস্বস্তিতে বচ্চন পরিবার

পানামা পেপার্স মামলায় ফের ঐশ্বর্য রাই বচ্চনকে তলব করল ইডি

পানামা পেপার্স মামলা

বিশ্বজুড়ে অনেক ব্যক্তি এবং কর্পোরেট সংস্থার জালিয়াতি এবং কর ফাঁকির দিকে ইঙ্গিত করে এই পানামা পেপারস। মূলত ফাঁস হওয়া নথিগুলি এক জার্মান সংবাদপত্র থেকে প্রথম সামনে এসেছিল। নথিগুলির মধ্যে অন্তত ১২ হাজার ভারতীয়দের নাম জড়িত আছে যাঁদের বিরুদ্ধে অভিযোগ বিভিন্ন বিষয়ে সরকারি কর ফাঁকি দেওয়া এবং জালিয়াতির। এর আগে ২০১৬ সালে প্রথম ফাঁস হওয়া রিপর্টে ট্যাক্স হেভেন পানামা ভিত্তিক একটি আইন সংস্থা মোসাক ফনসেকার নথিতে ৫০০ জনেরও বেশি ভারতীয়ের নাম উল্লেখ করে।

পানামা পেপার্সে ঐশ্বর্যর নাম

প্রকাশিত হওয়া তথ্যে উল্লেখ করা হয় যে ৫০০ জন ভারতীয়র বিরুদ্ধে কর ফাঁকি এবং নানা বিষয়ে জালিয়াতির অভিযোগ আছে সেই ৫০০ জনের তালিকায় রয়েছে ঐশ্বরিয়া রাই বচ্চনের নামও। গোপন অফশোর লেনদেন প্রকাশ করে ১১.৫ মিলিয়ন অর্থের বিপুল ট্যাক্স নথির হেরফেরের তথ্য ফাঁস হয়। এছাড়াও যে যে নাম সামনে এসেছিল সেই তালিকায় রয়েছে সুপারস্টার অমিতাভ বচ্চনের নামও। আর এই তথ্য ফাঁস হতেই নড়েচড়ে বসে ভারতীয় কেন্দ্রীয় সংস্থা ইডি।

প্রসঙ্গত,যে ৪২৬ জন ভারতীয় কেন্দ্রীয় সরকার দ্বারা প্রতিষ্ঠিত মাল্টি-এজেন্সি গ্রুপ (এমএজি) এর তদন্তের অধীনে রয়েছে তাঁদের বিরুদ্ধে মোট ১ হাজার কোটি টাকার ব্ল্যাক মানি হেরফেরের অভিযোগ রয়েছে। এর আগেও দুবার পানামা পেপারস মামলায় ঐশ্বর্য রাই বচ্চনকে তলব করেছিল ইডি। কিন্তু দুবারই তিনি হাজিরা থেকে অব্যাহতি চেয়েছিলেন।

এমনকি পানামা পেপারস মামলার তদন্তকারী বিশেষ তদন্ত দলের কাছে স্থগিতাদেশের আবেদন করা হয়। কিন্তু সেই আদেশ নাকচ করে দেয় ইডি। আর এবার পুনরায় এই মামলায় ঐশ্বর্য রাই বচ্চনকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এবার ঐশ্বর্য ইডির সামনে হাজিরা দেন নাকি আবার এই হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন সেটাই এখন দেখার।

English summary
ed summons aishwarya rai bachchan in panama papers case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X