• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুধবার এই বিশেষ প্রতিকারের মাধ্যমে গণপতিকে খুশি করার সহজ উপায়, পূর্ণ হবে অসম্পূর্ণ বাসনা

Google Oneindia Bengali News

বুধবার মানেই ভগবান গণেশের দিন, এদিন গণেশ জির পুজো করার জন্য উত্তম বলে মনে করা হয়। ধার্মিক বিশ্বাস অনুসারে, এইদিন গণেশ জির জন্ম হয়েছিল। কথিত আছে যে মা পার্বতী যে দিন গণেশকে নিজে হাতে তৈরি করেছিলেন সেইদিনটি বুধবার ছিল। এইদিক থেকেও বুধবার গণেশ জির পুজোর জন্য বিশেষ। ধার্মিক গ্রন্থে বর্ণনা পাওয়া যায় যে বুধবার কিছু বিশেষ উপায় করলে জীবনে আসা সব সমস্যার সমাধান পাওয়া যাবে। এর সঙ্গে স্বাস্থ্যের সমস্যার সমাধান, আর্থিক উন্নতি ও সব ধরনের দুঃশ্চিন্তা থেকে মুক্তিও পাবেন।

আর্থিক উন্নতির জন্য

আর্থিক উন্নতির জন্য

আর্থিক উন্নতির জন্য বুধবারের দিনটি কিন্তু বিশেষ। আর্থিক উন্নতি পাওয়ার জন্য বুধবার কোনও যোগ্য পুরোহিত বা অভাবী কাউকে সবুজ মুগ ডাল দান করুন। তবে এই দান যেন রাহুকালের সময় না করা হয়। এর পাশাপাশি সোয়া কিলো সবুজ মুগ ডাল ভিজিয়ে তা ফুলে উঠলে এর মধ্যে ঘি-চিনি মিশিয়ে তা সকাল বা সন্ধ্যার সময় গরুকে খাওয়ালে আর্থিক দিকের উন্নতি হয়।

স্বাস্থ্যের সমস্যা দূর করার জন্য

স্বাস্থ্যের সমস্যা দূর করার জন্য

ভালো স্বাস্থ্য পাওয়ার জন্য বুধবার কিন্নরদের পোশাক দান করুন। দানের জন্য ব্যবহৃত কাপড়ের রং সবুজ হতে হবে। এ ছাড়া অঙ্কুরিত সবুজ মুগও দান করতে হবে।

সমস্যা দূর করার জন্য প্রতিকার

সমস্যা দূর করার জন্য প্রতিকার

ব্যক্তিগত বা পারিবারিক ঝামেলা থেকে মুক্তি পেতে, ৩১টি দূর্বার গাঁট তৈরি করুন এবং বুধবার গণপতিকে অর্পণ করুন। বুধবার ছাড়াও প্রতিদিন এটি করলে অচিরেই সমস্যা থেকে মুক্তি পাবেন।

বিশেষ কাজে সফলতা পাওয়ার জন্য

বিশেষ কাজে সফলতা পাওয়ার জন্য

আপনি যদি কোনও বিশেষ কাজে সাফল্য পেতে চান তবে বুধবার নিয়ম-শৃঙ্খলা ও দূর্বা সহকারে গণেশ জির পুজো করুন। এছাড়াও, পুজোর সময়, অথর্বশীর্ষ (গণপতি অথর্বশীর্ষ) স্তোত্র পাঠ করুন। গণপতি অথর্বশীর্ষ স্তোত্রকে অর্থবেদের প্রধান উৎস বলে মনে করা হয়।

 গণেশ জির বিশেষ আশীর্বাদ পাওয়ার জন্য

গণেশ জির বিশেষ আশীর্বাদ পাওয়ার জন্য

বুধবার দিন গণেশের বিশেষ আশীর্বাদ পাওয়ার বিশেষ দিন বলা হয়। এই দিন সকালে গরুকে সবুজ ঘাস খাওয়ান। এতে করে বুধ দোষের অশুভ প্রভাব কমে যায়। সেই সঙ্গে ব্যক্তির মেধা ঠিক থাকে।

বুধবারে পরুন সোনার গয়না

বুধবারে পরুন সোনার গয়না

প্রসঙ্গত, কথা বলার ক্ষেত্রে সমস্যা যাঁদের রয়েছে তাঁরা বুধবার সোনার গয়না পরতে পারেন। এছাড়াও সপ্তাহের কোন বার সোনার গয়না পরার সঠিক দিন? এই প্রশ্ন যাঁদের মনে রয়েছে, তাঁদের পরামর্শ সহকারে জ্যোতিষবিদরা বলছেন, বুধবারে সোনার গয়না পরার সঠিক দিন। এমন দিনে যদি সোনার কিছু হাতের কাছে নাও থাকে, তাহলে তামার কিছু পরে নিতে পারা যায়।

তিলের লাড্ডু দিয়ে পুজো

তিলের লাড্ডু দিয়ে পুজো

আপনি যদি বুধবার গণেশের পুজো করছেন, তবে অবশ্যই আপনার পুজোতে তিল দিতে হবে, কারণ বলা হয় বুধবার তিলের নাড়ু দেওয়া, তিলকুট খাওয়া এবং তিল দান করা খুব গুরুত্বপূর্ণ। আপনার জীবনে যদি কোনও ধরণের সমস্যা দেখা দিচ্ছে বা জীবনের ঝামেলা আপনাকে ছাড়ার নাম নিচ্ছে না, তবে এক্ষেত্রে আপনি তিল এবং গুড়ের লাড্ডু তৈরি করুন এবং বুধবার সেই নাড়ুকে প্রসাদ হিসাবে দিয়ে গণেশের উপাসনা করুন। পুজোর পর সেই প্রসাদ পরিবারের প্রত্যেককে প্রসাদ হিসাবে বিতরণ করুন, এতে শীঘ্রই ভগবান গনেশের কৃপাতে আপনার জীবনের ঝামেলা দূর করবে।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
do some easy remedy on wednesday to impress ganapati your wish will be fullfill very soon,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X