• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা থেকে বাঁচতে চান?‌ তবে এই সংস্থার সঙ্গে ভ্রমণ করুন, মিলবে কোভিড ভ্যাকসিন

আনলক পর্যায় দেশে শুরু হতেই অনেক নতুন নতুন বিষয় লক্ষ্য করা যাচ্ছে। তার মধ্যে একদন নতুন জিনিস হল '‌ভ্যাকসিন ট্যুরিজম’‌। করোনা ভাইরাস সংক্রমণ দেশে মহামারির সৃষ্টির সঙ্গে সঙ্গে সকলেই অধীর আগ্রহে ভ্যাকসিনের অপেক্ষা করে রয়েছেন। আর এই সুযোগকে কাজে লাগিয়ে ময়দানে নেমে পড়েছে মুম্বইয়ের একটি ট্রাভেল সংস্থা। ভ্রমণ মানে এখানে শুধু প্রকৃতির কোলে হারিয়ে যাওয়া নয় বরং তার সঙ্গে ভ্যাকসিনের ডোজও মিলবে। সংস্থার পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়েছে, যাঁরা প্রথম ভ্যাকসিন নিতে আমেরিকা যেতে চান তাঁদের জন্য চারদিনের প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে, যা মিলবে ১.‌৭৫ লক্ষ টাকায়।

mumbai based travel company offers you to vaccine tourism

এই সপ্তাহে হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া টিজার মেসেজে বলা হয়েছে, '‌করোনা ভ্যাকসিন পাওয়ার জন্য সকলের মধ্যে প্রথম হয়ে যান’‌। ট্রাভেল সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, '‌খুব দ্রুত ফাইজারের ভ্যাকসিন আনুষ্ঠানিকভাবে আমেরিকায় বিক্রির জন্য তৈরি হয়ে যাবে (‌১১ ডিসেম্বরের সময়সীমা)‌, আমরাও তখন কিছু বাছাই করা ভিভিআইপিদের ক্লাইন্টদের নিয়ে এই সফর শুরু প্রস্তুতি নেব। সফরের এই প্যাকেজের মূল্যের সঙ্গে যুক্ত হয়েছে মুম্বই থেকে নিউইয়র্কের বিমান ভাড়া, তিন রাত ও চারদিন প্রাতঃরাশ সহ এবং ভ্যাকসিনের একটি ডোজ। এই মেসেজে থাকা যোগাযোগের নম্বরটি সোমবার পর্যন্ত ব্যস্ত থাকবে।’‌

ওই মেসেজে বলা হয়েছে, '‌আমরা ভ্যাকসিন সফর শুরু করছি।’‌ তবে এটা এখনই সম্ভব নয়। কারণ আমেরিকা আগেই জানিয়েছে যে ভাইরাস বাজারে আসার পর তা পাওয়ার প্রথম অগ্রাধিকার রয়েছে স্বাস্থ্যকর্মী, বয়স্ক ব্যক্তি, যাদের চিকিৎসা চলছে এমন ব্যক্তি এবং সবশেষে তা বাণিজ্যিকভাবে হাসাতালগুলির জন্য উপলব্ধ হবে।

ট্রাভেল এজেন্সি জানিয়ে দিয়েছে, তারা পুরো বন্দোবস্তই করছে মার্কিন আইনের আওতায় থেকে। বেআইনিভাবে কিছুই করা হবে না। পর্যটকদের থেকে অগ্রিমও চাওয়া হচ্ছে না। তবে ঠিক কবে যাওয়া হচ্ছে, তা এখনও চূড়ান্ত হয়নি। আপাতত কেবলমাত্র নাম রেজিস্টার করা হচ্ছে। যাতে পাসপোর্ট সংক্রান্ত সমস্যা থাকলে, সমাধান করে নেওয়ার সময় পাওয়া যায়।

কলকাতা : ডিসেম্বরেও খুলবে না স্কুল,সিলেবাসে কাটছাঁট,বন্ধ কলেজও

ঘূর্ণাবর্তে বাধা শীত! কবে পড়বে জমিয়ে ঠাণ্ডা, উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট একনজরে

English summary
mumbai based travel company offers you to vaccine tourism
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X