• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের জেলা সফরে মমতা! দুয়ারে সরকার চলাকালীন ছুটি বাতিলের নির্দেশ মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

মানুষের সমস্যা সমাধানে ফের একবার দুয়ারে সরকার চালু হচ্ছে বাংলায়। তবে দুয়ারে সরকার চালু হওয়ার আগে আগামী মে মাসের পাঁচ তারিখ থেকেই সরকারি প্রকল্পগুলির প্রচার হবে। আজ বুধবার একাধিক বিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই এহেন ঘোষণা করেন তিনি।

দুয়ারে সরকার চলাকালীন ছুটি বাতিল সরকারি কর্তাদের, নির্দেশ মমতার

ফের জেলা সফরে মমতা

পাশাপাশি দুয়ারে সরকারের নয়া দিনও এদিন জানান মুখ্যমন্ত্রী। বলেন, আগামী ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত আবার হবে দুয়ারে সরকার। এই ১০ দিন ক্যাম্পে আবেদন জমা নেওয়া হবে। শুধু তাই নয়, আগামী ১লা জুন থেকে ছয় জুন পর্যন্ত ওই সমস্ত আবেদনগুলিকে খতিয়ে দেখার কাজ করবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তবে এদিন পুলিশ এবং প্রশাসনের আধিকারিকদের দুয়ারে সরকার নিয়ে কড়া নির্দেশ দেন তিনি। কোনও সরকারি প্রকল্পের সুবিধা থেকে যাতে কেউ বাদ না যায় সে বিষয়টি দেখার জন্যে বলেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। শুধু তাই নয়, পাড়ায় পাড়ায় সমাধানে আরও বেশি করে জোর দেওয়ার জন্যেও নির্দেশ তাঁর।

তবে এই সময়ে সমস্ত সরকারি কর্মীদের ছুটি বাতিলের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কাজে গতি আনার জন্যেই এহেন নির্দেশ তাঁর। তবে রবিবার কিংবা সাধারণ ছুটির দিনে কোনও প্রোগ্রাম হবে না বলে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। অর্থাৎ রবিবার এবং সাধারণ ছুটির দিনে সরকারি কর্মীদের ছুটি থাকছেই।

অন্যদিকে সামনেই বর্ষা রয়েছে। আর তা আসার আগেই বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুতি এখন থেকেই নেওয়ার জন্যে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। আর সেজন্যে আগামী ১ জুন থেকেই কন্ট্রোল রুম শুরু হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে এদিন প্রশাসনিক বৈঠক থেকেই ফের একবার মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কেন্দ্রের কাছে ৯৭ হাজার কোটি টাকা পায়। কিন্তু তা দেওয়া হচ্ছে না। আর এরপর দিনের পর দিন টাকা কেন্দ্র কেটে নিয়ে চলে যাচ্ছে বলেও দাবি মুখ্যমন্ত্রীর। রাজ্যকে কিছুই দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ তাঁর।

মুখ্যমন্ত্রীর মতে, রাজ্যের উপর দোষ চাপিয়ে সবাই সাধু সাজার চেষ্টা করছে... নাম না করে মোদীকে তোপ মমতার। উল্লেখ্য, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি নিয়ে আজ বুধবার মুখ্যমন্ত্রীর সামনেই রাজ্যের সমালোচনা করেন প্রধানমন্ত্রী। কর না কমানোয় রাজ্য সরকার নরমে-গরমে তোপ দাগেন তিনি। আর এরপরেই পালটা তোপ মুখ্যমন্ত্রীর।

অন্যদিকে ফের একবার জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা প্রশাসনিক বৈঠক থেকেই জানিয়েছেন তিনি। বলেন, মে মাসের শেষ দিকে ফের জেলা পরিদর্শন শুরু করব। প্রশাসনিক বৈঠক হবে। ফলে সেই মতো প্রস্তুতি নেওয়ারও নির্দেশ রাজ্যের প্রশাসনিক প্রধানের।

English summary
west bengal cm mamata banerjee announce duare sarkar new date in bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X