• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্ত দুই মহারাজ সহ কুমারীর পরিবার, কুমারী পুজো ঘিরে অনিশ্চয়তা মালদহ রামকৃষ্ণ মিশনে

  • By অভীক
  • |

করোনায় আক্রান্ত হয়েছেন রামকৃষ্ণ মিশনের দুই মহারাজ সহ কুমারীর পরিবার। করোনা পরিস্থিতে এবার দুর্গাপুজো নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে মালদার রামকৃষ্ণ মিশনে।

করোনা আক্রান্ত দুই মহারাজ সহ কুমারীর পরিবার, কুমারী পুজো ঘিরে অনিশ্চয়তা মালদহ রামকৃষ্ণ মিশনে

রামকৃষ্ণ মিশনের সরকারি মঠাধ্যক্ষ স্বামী দ্বিজেন্দ্রানন্দ মহারাজ জানিয়েছেন, সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন রামকৃষ্ণ মিশনের মঠাধ্যক্ষ স্বামী ত্যাগরুপানন্দ মহারাজ। পাশাপাশি, বেলুড় মঠ থেকে আসা দুই পুরোহিত প্রিয়ানন্দ মহারাজ এবং সিদ্ধ চৈতন্য মহারাজ করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও কুমারী পুজোর যিনি দেবী হবে তার পরিবার। তাই এই পরিস্থিতিতে কিভাবে পুজো হবে তা নিয়ে উদ্বিগ্ন মঠ কর্তৃপক্ষ।

মালদা শহরের বাঁধরোড এলাকায় অবস্থিত রয়েছে রামকৃষ্ণ মিশনটি। সেখানেই রামকৃষ্ণ এবং ছাড়া সারদাদেবীর তীর্থধাম রয়েছে। প্রতি বছরের মতো দুর্গাপুজো উপলক্ষে ধূমধাম করে পালিত হয় উৎসব। এবং সেই পুজোকে ঘিরে সাধারণ ভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়। অষ্টমীতে রামকৃষ্ণ মিশনে কুমারী পুজো দেখার জন্য সকাল থেকেই হাজারো ভক্তেরা ভিড় করেন। কিন্তু এবার করোনা আবহের কারণে চরম সংকট অবস্থা দেখা দিয়েছে রামকৃষ্ণ মিশনে।

তবে মঠ সূত্রে খবর, তার মধ্যেও কোনও রকমে দুর্গাপুজো উৎসব পালন হবে। কিন্তু এবারে অষ্টমীর দিন ভোগ বিলির কোনও ব্যবস্থা থাকবে না। এছাড়াও কিছু সরকারি বিধি নিষেধ পালন করা হচ্ছে। কোন রকম ভাবে ভক্তদের জন্য মিশনে ভিড় করতে দেওয়া হবে না। করোনা সংক্রমণ রুখতেই কর্তৃপক্ষ বিশেষ এই সিদ্ধান্ত নিয়েছে।

Puja Special : কলকাতাঃ বিশেষ বাসে করে ঠাকুর দেখার ব্যবস্থা পরিবহন দফতরের, ভাসান দেখা যাবে জলযানে

মাদ্রাসা বন্ধের বিরোধিতা, আন্দোলনে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন

English summary
Uncertainty on Kumari Pujo in Malda Ramakrishna Mission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X