• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইভিএম নয় ব্যালট ফেরাও, ২৬ বছর আগের ২১ জুলাইয়ের সঙ্গে অদ্ভুত মিল এবারের

২৬ বছর আগে এই দিনেই পুলিশের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিল ১৩ জন যুব কংগ্রেস কর্মীর প্রাণ। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেদিন 'নো আইডেন্টিটি, নো ভোট'-এর দাবিতে সরব হয়েছিল যুব কংগ্রেস কর্মীরা। সেদিনের সঙ্গে অদ্ভুত মিল খুঁজে পাওয়া যাচ্ছে এবারও। কারণ এবার তৃণমূল স্লোগান তুলেছে- ইভিএম নয়, ব্যালট ফেরাও।

২৬ বছর আগের ২১ জুলাইয়ের সঙ্গে অদ্ভুত মিল এবারের

একুশের মঞ্চে এই শহিদ দিবস থেকে একুশের লক্ষ্য স্থির করে দিতে চান মমতা। লোকসভা নির্বাচনে খারাপ ফলের পরে তৃণমূলের প্রথম বড় সমাবেশ, তাই সামনে মস্ত চ্যালেঞ্জ। দলীয় কর্মীদের উদ্দেশ্যে তিনি কোন বার্তা দেন সেদিকে যেমন তাকিয়ে রাজনৈতিক মহল, তেমনই বিজেপিকে তিনি কোন পথে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন, তাও দেখার।

লোকসভা নির্বাচনের আগে থেকেই ব্যালট ফেরানোর দাবিতে সরব হয়েছিল বিরোধী দলগুলি। লোকসভা নির্বাচনে বিরোধী শিবিরের শোচনীয় পরাজয়ের পর তৃণমূল সেই দাবিকে আরও জোরালো করেছে। ইভিএমকে বিদায় দিয়ে ব্যালট ফেরানোর লড়াইয়ে তৃণমূল যে প্রথম সারিতে থাকবে, মমতা তা বুঝিয়ে দেবেন এই একুশ থেকেই।

তবে শুধু ব্যালট ফেরানোই নয়, এবার লোকসভা নির্বাচন তৃণমূল ধাক্কা খেয়েছে। তাই এই একুশে তৃণমূলের কামব্যাক সমাবেশ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। সামনে বড় চ্যালেঞ্জ। ৩৪ আসন থেকে এক ধাক্কায় তৃণমূল নেমে এসেছে ২২-এ। এই পরিস্থিতিতে ২০২১-এ বিধানসভা ভোটে জিতে ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূল।

লোকসভা ভোটে বিপর্যয়ের পর ভাঙছে তৃণমূল। নেতাকর্মীরা অনেকেই ঘাস ফুল ছেড়ে পদ্ম শিবিরে যোগ দিচ্ছেন। অনেকে পা বাড়িয়ে রয়েছেন বিজেপিতে যোগ দেওয়ার জন্য। এবার তাই ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা কী ভোকাল টনিক দেন, সেদিকেও নজর রাজনৈতিক মহলের।

English summary
TMC shows similarity of this 21 July with the 21 July before 26 years. Now Mamata Banerjee will give message for 2021 Assembly Election anfd raises slogan No EVM, back ballot.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X