• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে আটকাতে কৌশলী চাল মমতার, সংগঠন নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত তৃণমূলনেত্রীর

সোমবার ছাত্র-যুব কর্মশালায় বার্তা মমতার

বিজেপিকে ঠেকাতে কৌশলী চাল দিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের আগের সিদ্ধান্তের পরিবর্তন করলেন তিনি। যার জেরে রাজ্যের সঙ্গে সঙ্গে বাঁকুড়া জেলায় গুরুত্বপূর্ণ পরিবর্তন হয়েছে। দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার অবলুপ্তি ঘটিয়ে ফের আগের অবস্থানে ফিরে গিয়েছে তৃণমূল। লোকসভা নির্বাচনের আগের মতোই জেলায় ফের একটি মাত্র জেলা কমিটি কাজ করবে এবার থেকে।

লোকসভা নির্বাচনে ভরাডুবির পর সিদ্ধান্ত

লোকসভা নির্বাচনে ভরাডুবির পর সিদ্ধান্ত

২০১৯-এর লোকসভা নির্বাচনে বাঁকুড়ায় তৃণমূলের ব্যাপক ভরাডুবি হয়। জেলার দুটি আসনেই হারে তৃণমূল। এরপরেই বাঁকুড়া জেলাকে সাংগঠনিকভাবে বাঁকুড়া ও বিষ্ণুপুর, দুটি জেলায় ভাগ করে তৃণমূল। সেই সময় সরিয়ে দেওয়া হয়েছিল জেলা সভাপতি তথা বিধায়ক অরূপ খাঁকে। বাঁকুড়া ও বিষ্ণুপুরের দায়িত্ব দেওয়া হয়েছিল যথাক্রমে শুভাশিস বটব্যাল এবং শ্যামল সাঁতরাকে।

বিজেপি থেকে দলে ফিরেছেন পুরনো কর্মীরা

বিজেপি থেকে দলে ফিরেছেন পুরনো কর্মীরা

তৃণমূল সূত্রে দাবি, শুভাশিস বটব্যাল এবং শ্যামল সাঁতরাকে দায়িত্ব দেওয়ার পর থেকে লোকসভা ভোটের আগে বিজেপিতে নাম লেখানো দলীয় অনেক কর্মীই ফিরে এসেছেন।

ফের এক হল দুই সাংগঠনিক জেলা

ফের এক হল দুই সাংগঠনিক জেলা

সামনেই পুরসভা নির্বাচন। জেলায় রয়েছে তিন পুরসভার। বছরের শুরুতেই দুই সাংগঠনিক জেলা কমিটিকে এক করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। যদিও এই সিদ্ধান্ত নিয়ে মুখ কুলতে রাজি হননি জেলা তৃণমূলের কেউই।

কৌশলী চাল মমতার

কৌশলী চাল মমতার

তবে রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, কৌশলী চালটি দিয়েছেন দলের সুপ্রিমো। পুর নির্বাচনের মুখে দলকে একসঙ্গে কাজ করতে বার্তা দিয়েছেন তিনি।

কেরল, পঞ্জাব, রাজস্থানের পথে বাংলা! সিএএ বিরোধী প্রস্তাব পাশ করাতে সোমবার বসছে অধিবেশনকেরল, পঞ্জাব, রাজস্থানের পথে বাংলা! সিএএ বিরোধী প্রস্তাব পাশ করাতে সোমবার বসছে অধিবেশন

English summary
TMC abolishes Bishnupur organisational District Committee in Bankura. Political Experts are calling it as tactical decision.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X