• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু প্রকাশ করলেন ‘রাজনৈতিক গুরু’র নাম! সনাতন হিন্দু হয়ে বার্তা সংখ্যালঘুদের

শুভেন্দু অধিকারীর প্রতি আগে বহুবার আস্থা প্রকাশ করেছেন প্রাক্তন রাষ্টপতি তথা কংগ্রেসের রাজনৈতিক চাণক্য প্রণব মুখোপাধ্যায়। তা শুভেন্দু অধিকারীকে ফলাও করে বলতেও শোনা গিয়েছে বহুবার। কিন্তু প্রণবাবু যে তাঁর রাজনৈতিক গুরু সেকথা আগে জানাননি শুভেন্দু। এদিন কাঁথির মঞ্চ থেকে শুভেন্দু প্রণববাবুকেই গুরুর আসনে বসালেন।

প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ই আমার গুরুদেব

প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ই আমার গুরুদেব

শুভেন্দু বলেন, প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ই আমার গুরুদেব। ২০০৯ সালে যখন আমি তমলুক কেন্দ্রের প্রার্থী হয়েছিলাম, তখন মহিষাদলে প্রণব মুখোপাধ্যায় আমার সমর্থনে নির্বাচনী জনসভা করতে এসেছিলেন। তিনি বলেছি্লেন, সতীশদা-সুশীলদার জাযগায় শুভেন্দুকে দিচ্ছি। শুভেন্দুর মাটিতে পা দিয়ে রাজনীতি করে। মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না।

শুভেন্দু হঠাৎ প্রণব মুখোপাধ্যায়ের প্রসঙ্গ টানলেন কেন?

শুভেন্দু হঠাৎ প্রণব মুখোপাধ্যায়ের প্রসঙ্গ টানলেন কেন?

এখন প্রশ্ন শুভেন্দু হঠাৎ প্রণব মুখোপাধ্যায়ের প্রসঙ্গ টানলেন কেন? তবে কি তিনি সংখ্যালঘুদের কোনও বিশেষ বার্তা দিতেই রাজনৈতিক গুরুর আসনে প্রণববাবুকে বসিয়ে বিশেষ বার্তা দিলেন। কদিন ধরেই শুভেন্দু বলে চলেছেন, তিনি সনাতন হিন্দু ব্রাহ্মণ পরিবারের সন্তান। প্রতিদিন গায়ত্রীমন্ত্র জপ করে কাজে বের হন।

ধর্মনিরপেক্ষ সত্ত্বার প্রকাশেই প্রণববাবুর স্মরণ নিলেন?

ধর্মনিরপেক্ষ সত্ত্বার প্রকাশেই প্রণববাবুর স্মরণ নিলেন?

প্রণববাবুও আধ্যাত্মবাদে বিশ্বাসী ছিলেন। মিরাটির বাড়িতে দুর্গাপুজো করতেন। নিজে উপোস থেকে চণ্ডীপাঠ করতেন। কিন্তু তাঁর রাজনৈতিক জীবনে কোনওদিন তাঁর প্রভাব ফেলতে দেননি। ধর্মনিরপেক্ষ নেতা হিসেবে জীবনের শেষ দিন পর্যন্ত পরিচিত ছিলেন তিনি। শুভেন্দু কি বিজেপিতে গিয়ে তাঁর ধর্মনিরপেক্ষ সত্ত্বার প্রকাশেই প্রণববাবুর স্মরণ নিলেন?

সংখ্যালঘু ভোট নিশ্চয়ই হারাতে চাইবেন না শুভেন্দু!

সংখ্যালঘু ভোট নিশ্চয়ই হারাতে চাইবেন না শুভেন্দু!

দুদিন আগেই তিনি ৭০ শতাংশ হিন্দু ভোটকে টার্গেট করে জ্বালাময়ী ভাষণ দিয়েছেন। কিন্তু তাঁর সংখ্যালঘু নিজস্ব ভোটব্যাঙ্ক কম নয়। সেই ভোট নিশ্চয়ই হারাতে চাইবেন না শুভেন্দু! তাই ড্যামেজ কন্ট্রোলেই কি তিনি প্রণববাবুর আধ্যাত্মবাদ ও ধর্মনিরপেক্ষতার মেলবন্ধনকে আশ্রয় করলেন? তা নিয়ে চর্চা চলছে রাজনৈতিক মহলে।

সংখ্যালঘু সমাজ ও হিন্দুদের এক করেই দেখে এসেছেন

সংখ্যালঘু সমাজ ও হিন্দুদের এক করেই দেখে এসেছেন

শুভেন্দু এদিন বলেন, যতদিন সাংসদ ও বিধায়ক ছিলাম গরিবদের গরিব হিসেবেই দেখেছিষ ধর্মের ভেদাভেদ করিনি। সংখ্যালঘুদের কানে এখন বিষ ঢালা হচ্ছ। কিন্তু সংখ্যালঘুদের বোঝা উচিত মোদী সরকার ৯ কোটি কৃষককে যে ৬ হাজার টাকা করে দিচ্ছে, তার মধ্যে ১ কোটি মুসলিম। কেন্দ্রের প্রকল্পের সব সুবিধা পাচ্ছে সংখ্যালঘুরাও। তিনিও যে সংখ্যালঘু সমাজ ও হিন্দুদের এক করেই দেখে এসেছেন এতদিন, তাও বলেন শুভেন্দু।

পূর্ব মেদিনীপুরঃ কাঁথিতে আবারও তৃণমূলকে আক্রমণ শুভেন্দু অধিকারীর

ভোটবাক্সে বদলা! একুশের 'ধর্মযুদ্ধে’ নেমে জয়ের অঙ্ক বোঝালেন শুভেন্দু অধিকারী

English summary
Suvendu Adhikari reveals his political educator after joining in BJP leaving TMC before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X