• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্ত একের পর এক রেলকর্মী! এক ধাক্কায় বাতিল একাধিক ট্রেন, প্রভাব মেট্রোতেও

দূর পাল্লার একাধিক ট্রেন বাতিলের পর এবার লোকাল ট্রনেও করোনা থাবা। গত কয়েকদিনে শিয়ালদহ শাখায় বাতিল করা হয়েছে একাধিক লোকাল ট্রেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন শিয়ালদহ শাখার কয়েকশ রেলকর্মী। গত ৭২ ঘন্টা আগে যে রিপোর্ট সামনে এসেছিল তাতে পূর্বরেলে আক্রান্ত হয়েছিল ১২০০ জন কর্মী।

করোনা সংক্রমণে এক ধাক্কায় বাতিল ৫৬ টি লোকাল ট্রেন

এদের মধ্যে সিংহ ভাগই ট্রেন চালক এবং গার্ড। ফলে ট্রেন চালাতে সমস্যায় পড়তে হচ্ছে। এই পরিস্থিতিতে একধাক্কায় অনেকগুলি দুরপাল্লার ট্রেন বাতিল করা হল। প্রভাব পড়ল মেট্রোতেও।

একাধিক দূরপাল্লার ট্রেন বতিল

একাধিক দূরপাল্লার ট্রেন বতিল

ইতিমধ্যে শিয়ালদহ এবং হাওড়া ডিভিশনে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এবার বাতিল করা হল দুরপাল্লার একাধিক ট্রেন। জানা গিয়েছে, ৭ মে থেকে বাতিল করা হয়েছে হাওড়া-রাঁচি স্পেশাল ট্রেন। এছাড়াও বাতিল হয়েছে হাওড়া-ধানবাদ, হাওড়া-আজিমগঞ্জ, হাওড়া-রামপুরহাট স্পেশাল ট্রেন। বাতিল হয়েছে কলকাতা-লালগোলা, শিয়ালদা-রামপুরহাট, আসানসোল-হলদিয়া ট্রেনও। একদিকে করোনা আক্রান্ত হচ্ছেন রেল কর্মীরা। অন্যদিকে রাজ্যবাসীও করোনা আক্রান্ত হচ্ছে। প্রত্যেকদিন প্রায় ১৭ হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় ট্রেনে যাত্রী সংখ্যা কমছে। আর তাই লোকসান বাড়াতে চায় না রেল। আর তাই আপাতত কয়েকদিনের জন্যে এই দুরপাল্লার ট্রেনগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রভাব পড়েছে মেট্রোতেও

প্রভাব পড়েছে মেট্রোতেও

প্রত্যেকদিনই করোনা আক্রান্ত হতে হচ্ছে মেট্রো কর্মীদের। রেলের মতোই আক্রান্ত হচ্ছেন সামনে থাকা কর্মীরা। ড্রাইভার থেকে টিকিট কাউন্টারে থাকা কর্মীরা অনেকেই আক্রান্ত হয়েছেন। এরফলে কর্মী সঙ্কটে পড়তে হচ্ছে কলকাতাকে মেট্রোতেও। এই অবস্থায় বাতিল হল একাধিক মেট্রোও। জানা গিয়েছে, ৬ মে থেকে সোমবার থেকে শুক্রবার চলবে ২১৬টি মেট্রো। আগে চলছিল ২৩৮টি মেট্রো। রবিবার ৯৮টি মেট্রো চালানোর সিদ্ধান্ত মেট্রো রেল কর্তৃপক্ষের। আপাতত দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে ১৪৯টি মেট্রো চলবে। এক ধাক্কায় মেট্রোর সংখ্যা কমে যাওয়াতে কিছুটা হলেও সমস্যায় পড়তে হবে নিত্যযাত্রীদের। তবে পরিস্থিতি ঠিক হলেই আবার ধীরে ধীরে মেট্রোর সংখ্যা বাড়াতে পারে বল খবর।

দেশের রেলেও প্রভাব

দেশের রেলেও প্রভাব

৪০ টি ট্রেন বাতিলের সিদ্ধান্ত জানিয়েছিল ভারতীয় রেল। সাউথ সেন্ট্রাল রেলওয়ের পক্ষ থেকে ২৮ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ১০টি ট্রেন বাতিল করা হয় ৷ এই ট্রেনগুলি বাতিলের ফলে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গনা, কর্ণাটক এবং মহারাষ্ট্রের পরিষেবায় কিছু সমস্যা হতে পারে ৷ তিরুঅনন্তপুরম থেকে সেকেন্দরাবাদ পর্যন্ত ট্রেন নম্বর ০৭২২৯-এর সময় বদল করা হয়েছে ৷ ২৮ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত এই ট্রেন তিরুঅনন্তপুরম থেকে সকাল ৭টার বদলে ছাড়বে সাড়ে ৯টা থেকে ৷

হাওড়ার রেল মিউজিয়াম বন্ধের সিদ্ধান্ত

হাওড়ার রেল মিউজিয়াম বন্ধের সিদ্ধান্ত

প্রত্যেক দিন অনেক মানুষ হাওড়া স্টেশনের কাছেই রেল মিউজিয়ামে বেড়াতে আসতেন। সেখান থেকেই কোভিড সংক্রমণ বাড়ার আশঙ্কায় এই সিদ্ধান্ত বলে পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে।এর আগে গত বছর দেশ জুড়ে লকডাউনের সময়েও টানা প্রায় ৯ মাস বন্ধ ছিল রেল মিউজিয়াম। পরে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আসার পর কোভিড বিধি মেনে ২৭ ডিসেম্বর থেকে পুনরায় খোলা হয়েছিল হাওড়ার রেল মিউজিয়াম। এবার ফের কোভিড পরিস্থিতিতে বন্ধ করা হল রেল মিউজিয়াম। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত এখন বন্ধ থাকবে রেল মিউজিয়াম। উল্লেখ্য, হাওড়া স্টেশন সংলগ্ন এই রেল মিউজিয়াম ( রেল জাদুঘর ) দেশি ও বিদেশি পর্যটকদের জন্য অন্যতম একটি আকর্ষণ কেন্দ্র। সারা বছরই বহু পর্যটক ভারতবর্ষের মাটিতে রেলের ইতিহাস জানতে এখানে ভিড় জমান।

দৈণিক করোনা আক্রান্ত ১৭ হাজার ছাড়িয়েছে

দৈণিক করোনা আক্রান্ত ১৭ হাজার ছাড়িয়েছে

রাজ্যে নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭, ৫১৫ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৩,৩৯৩। গত ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ১৫,৫৮৭। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৩,৩৫৯ (৮৪.৯৪ শতাংশ)। করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার হয়ে পড়েছে এই রাজ্য। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এরমধ্যেই অভিযোগ, অক্সিজেনের ঘাটতির সমস্যা ছাড়াও রোগীদের নিয়ে ছোটাছুটি করেও বেড না মেলায় সাধারণ মানুষকে আরও আতঙ্কিত করে তুলেছে। হাসপাতাল হাসপাতালে ঘুরেও ভরতি হতে বেগ পেতে হচ্ছে রোগীদের।

English summary
railway-workers-affected-by-coronavirus-metro-and-other-train-services-to-get-minimized
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X