এক আসনে একাধিক প্রার্থী, সবাই-ই তৃণমূলের! আজব মনোনয়ন পুরুলিয়ার গ্রামে

Subscribe to Oneindia News

এক আসনে একাধিক প্রার্থী। আর সবাই-ই তৃণমূলের। মনোনয়নের শেষদিনে অর্থাৎ সোমবার এক আসনে তৃণমূলের একাধিক প্রার্থী মনোনয়ন জমা দিলেন। তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ না হওয়ায় এই দৃশ্য ফের প্রকট করে দিল তৃণমূলের গোষ্ঠীবাজি। এবার যে তৃণমূলের ভোট কাটবে তৃণমূলই, তা নিশ্চিত এই একটি দৃষ্টান্তেই। পুরুলিয়ার এই ঘটনা নিমিত্তমাত্র, রাজ্যের বহু জায়গাতেই নির্দল হিসেবে তৃণমূলের বিক্ষুব্ধের তালিকা বেশ দীর্ঘ।

এক আসনে একাধিক প্রার্থী, সবাই-ই তৃণমূলের! আজব মনোনয়ন পুরুলিয়ার গ্রামে

[আরও পড়ুন: কানা দামোদর নদে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতু, বিচ্ছিন্ন জগৎবল্লভপুরের বিস্তীর্ণ অঞ্চল]

পুরুলিয়ায় তৃণমূলের এক একটি আসনে তৃণমূল থেকে চারটি পর্যন্ত মনোনয়ন জমা পড়ে। নয়া এই কীর্তিতে শাসক দল পড়েছে তীব্র অস্বস্তিতে। তৃণমূলের ব্লক-স্তরের নেতাদের কথায়, প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। তাই এই বিপত্তি। কিন্তু কেন প্রার্থী তালিকা প্রকাশ করা গেল না?

তাহলে কি গোষ্ঠীদ্বন্দ্ব ধামাচাপা দেওয়ার চেষ্টাতেই পিছু হটে জেলা নেতৃত্ব? এখন মনোনয়নের শেষে জেলা নেতৃত্ব বলছে, সঠিক সময়েই দলের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হবে। একজন প্রার্থীই লড়াই করবে তৃণমূলের, বাকিরা মনোনয়ন প্রত্যাহার করবেন। তবে তা আদৌ হবে কি না, তা নিয়ে প্রশ্ন রয়েই যায়।

পুরুলিয়ার ব্লকে শাসকদলের মনোনয়নে অভিনব এই ঘটনা ঘটেছে। অন্যত্র দলের প্রতীকে একাধিক নাম না থাকলেও, বিক্ষুব্ধ তৃণমূল নির্দল হয়ে বহু আসনেই লড়ছে। এবার পঞ্চায়েত তাই তৃণমূলের ভোট শতাংশে তা প্রভাব ফেলতে বাধ্য। এমন আভাস মিলেছে প্রাক নির্বাচনী সমীক্ষাগুলিতে। জয়ের ক্ষেত্রে এই গোষ্ঠীদ্বন্দ্ব প্রভাব না ফেললেও, ভবিষ্যতে যে এই দ্বন্দ্ব প্রকট হবে, দলকে সমস্যায় পড়তে হবে, তা-ই দেখাচ্ছে পঞ্চায়েতের লড়াই।

[আরও পড়ুন:অধিকারের প্রশ্নে শামি-কাণ্ডে ফের আদালতে হাসিন, এবার কী অভিযোগ তাঁর]

English summary
More than one candidate of Trinamool Congress in a seat files nomination in Purulia. TMC in trouble to group clash before panchayat election

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.