• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যের চারমাসের বকেয়া বাকি! মোদীকে চিঠি লিখে হস্তক্ষেপ চাইলেন মমতা

Google Oneindia Bengali News

বকেয়া টাকা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার নতুন ভাবে টাউন হলের উদ্বোধনে গিয়ে প্রকাশ্যেই মোদী সরকারকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। কেন্দ্র টাকা কেটে নিয়ে চলে যাচ্ছে বলেও অভিযোগ করেন। এমনকি বকেয়া টাকা দেওয়া হচ্ছে না বলেও কেন্দ্রকে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এর মধ্যেই ফের একবার প্রধানমন্ত্রী বিস্তারিত চিঠি দিলেন তিনি।

বকেয়া চেয়ে এই চিঠি

বকেয়া চেয়ে এই চিঠি

এদিন বিকেলে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লেখেন প্রশাসনিক প্রধান। প্রধানমন্ত্রীর বাসভবনের ঠিকানাতে এই চিঠি পাঠানো হয়েছে। লেখা চিঠিতে দ্রুত রাজ্যের বকেয়া মেটানোর দাবি জানিয়েছেন মুখমন্ত্রী। তিনি লিখেছেন, ১০০ দিনের কাজের টাকা দেওয়া হচ্ছে না। গত চার মাস ধরে এই টাকা আসছে না। এর ফলে ১০০ দিনের কাজ যারা করছেন সেই সমস্ত শ্রমিকদের টাকা দেওয়া যাচ্ছে না বলেও চিঠিতে লেখেন মমতা।

 সাড়ে ছ’হাজার কোটি টাকা বকেয়া

সাড়ে ছ’হাজার কোটি টাকা বকেয়া

শুধু তাই নয়, মোদীকে জানিয়েছেন, গত চার মাসে প্রায় সাড়ে ছ'হাজার কোটি টাকা বকেয়া রয়েছে। আর এই কারণে শ্রমিকদের টাকা দেওয়ার ক্ষেত্রে সমস্যা হচ্ছে বলে দাবি। শুধু তাই নয়, দ্রুত এই টাকা মিটিয়ে দেওয়ারও দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি লিখছেন, আগে ১০০ দিনের কাজে গোটা দেশের মধ্যে ভালো কাজ করেছে বাংলা। এরপরেও কোনও বরাদ্দ বাড়ানো হয়নি বলেও এদিন মোদীর কাছে অভিযোগ মমতার।

আবাস যোজনার তহবিলের টাকাও আটকে

আবাস যোজনার তহবিলের টাকাও আটকে

পাশাপাশি প্রধানমন্ত্রী আবাস যোজনার তহবিলের টাকাও দেওয়া হচ্ছে না বলে এদিন অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফলে সমস্ত বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। মানবিক ভাবে এই বিষয়ে নজর দেওয়ার কথাও বলা হয়েছে। বলে রাখা প্রয়োজন, এদিন সকালেই এই বিষয়ে সরব হন মমতা। বলেন, রাজ্য থেকে টাকা কেটে নিয়ে যায়। কিন্তু রাজ্যের আর বকেয়া মেটায় না। রীতিমত বঞ্চনার বিরুদ্ধে সরব হন তিনি। আর এরপরেই এই চিঠি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

অর্ধসত্য বলছেন বলে দাবি বিজেপির

অর্ধসত্য বলছেন বলে দাবি বিজেপির

রাজ্যকে যথেষ্ট টাকা দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় অর্ধ সত্য বলছেন বলে পালটা তোপ বিজেপি নেতা রাহুল সিনহার। এক সংবাদমাধ্যমকে এই প্রসঙ্গে বলেন, নবান্ন এক প্রকল্পের টাকা অন্য খাতে খরচ করছে। বাজেটের বাইরে গিয়ে খরচ করছে। শুধু তাই নয়, টাকার হিসাব রাজ্য প্রশাসন দেয় না বলে এদিন অভিযোগ করেন বিজেপি নেতা। যদিও এহেন অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করা হয়েছে তৃণমূলের তরফে।

English summary
Mamata Banerjee send letter to PM, wants Narendra Modi's intervention For due of 100 days work payment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X