Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পঞ্চায়েতের আগেই ২৫ হাজার শিক্ষক নিয়োগ রাজ্যে, আবেদন করুন অনলাইনে

Subscribe to Oneindia News

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়ে গেল রাজ্যে। সোমবার সাংবাদিক বৈঠক করে প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য জানিয়ে দেন, মঙ্গলবার থেকেই অনলাইনে ফর্মফিলাপ করতে পারবেন প্রার্থীরা। আগামী ২৯ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। তবে এদিন পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হয়নি। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পরই পরীক্ষা দিন চূড়ান্ত হবে।

পঞ্চায়েতের আগেই ২৫ হাজার শিক্ষক নিয়োগ রাজ্যে, আবেদন করুন অনলাইনে

আসন্ন পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি জারির আগেই এবার ২৫ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের যাবতীয় প্রক্রিয়া সেরে ফেলতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তিনদিন আগেই ঘোষণা করেছিলেন প্রাথমিক টেটের। সেইমতোই পর্ষদ এদিন বিজ্ঞপ্তি জারি করে দিল।

প্রশিক্ষিত প্রার্থীদের এবার অগ্রাধিকার দেওয়া হয়েছে প্রাথমিক টেটে। শিক্ষক নিয়োগের জন্য পর্ষদের ওয়েবসাইটে আবেদন জানানো যাবে। সে জন্য দু-বছরের প্রশিক্ষণ ও উচ্চমাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর থাকা আবশ্যক। ১০ অক্টোবর থেকে ২৯ অক্টোবর আবেদন গ্রহণ করা হবে। সাধারণ প্রার্থীদের জন্য পরীক্ষা ফি ধার্য করা হয়েছে ১০০ টাকা। তফশিলি প্রার্থীদের জন্য ফি ধার্য হয়েছে ২৫ টাকা।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যে পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি জারির আগেই প্রাথমিক টেটের নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়া শেষ করে ফেলা হবে। এদিনই পর্ষদের ওয়াবসাইটে আবেদনপত্র আপলোড করে দেওয়া হচ্ছে। অন লাইনেই প্রাথমিক শিক্ষকের শূন্য পদে আবেদন শুরু করা যাবে মঙ্গলবার সকাল ১০টা থেকে।

কীভাবে এই আবেদন করা হবে, তাও বিস্তারিত দেওয়া রয়েছে ওয়েবসাইটে।পর্ষদ জানিয়েছে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নম্বরে ৫ শতাংশ ছাড় পাবেন। এর আগে ২০১৫ সালের অক্টোবর মাসে টেট পরীক্ষা হয়েছিল। তার ফলাফল প্রকাশ হয় ২০১৬ সালের সেপ্টেম্বরে। ৪২ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ হয় সেবার। এবার টেটে নিয়োগ হবে ২৫ হাজার।

English summary
Mamata Banerjee’s Government issues notification for appointment of 25 thousands teachers in west Bengal before Panchayat election
Please Wait while comments are loading...