• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রবল দাহ্য ন্যাপথার পাইপলাইনে আগুন, দাউ দাউ করে জ্বলছে হলদিয়া পেট্রোকেমিক্যালস

Google Oneindia Bengali News

হলদিয়া পেট্রোকেমিক্যালে বিধ্বংসী অগ্নিকাণ্ড। দাউ দাউ করে জ্বলছে ন্যাপথা ট্যাঙ্কারের পাইপ লাইন। হলদিয়া পেট্রোকেমিক্যালের দমকল বিভাগই আগুন নেভানোর চেষ্টা করছে। তবে প্রচণ্ড দাহ্য এই ন্যাপথা সেকারণে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। তবে বাইরে রক্ষনাবেক্ষনের কাজ চলায় ভেতরে কেউ নেই বলে জানিয়েছে সংস্থা। হতাহতের এখনও তেমন খবর পাওয়া যায়নি। তবে ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। কালো ধোঁয়া গল গল করে বেরোতে শুরু করেছে।

হলদিয়া পেট্রোকেমিক্যালে বিধ্বংসী আগুন |Oneindia Bengali

 হলদিয়ায় আগুন

হলদিয়ায় আগুন

জ্বলছে হলদিয়া পেট্রো কেমিক্যালস। ন্যাপথা ট্যাঙ্কারের পাইপলাইনে আগুন লেগেছে বলে খবর। ভীষণ ভাবে দাহ্য এই ন্যাপথা। কীভাবে সেই ন্যাপথার ট্যাঙ্কারের পাইপলাইনে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। কিছুতেই আগন নেভানো যাচ্ছে। দমকলের তিনটে ইঞ্জিন প্রাথমিক ভাবে কাজ শুরু করলেও আগুনের লেলিহান গ্রাস গোটা ন্যাপথা ট্যাঙ্কাের ছড়িয়ে পড়েছে। কারখানার কর্মীরা জানাচ্ছেন যতক্ষণ না সেই ন্যাপথা একেবারে পুড়ে শেষ হয়ে যাচ্ছে ততক্ষন আগুন জ্বলবে সেটা নেভানো যাবে না। আশপাশের কারখানা থেকেও দমকল আসতে শুরু করেছে।

 হতাহতের কোনও খবর নেই

হতাহতের কোনও খবর নেই

এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। কারখানার ভেতরে সেসময় কেউ কাজ করছিলেন না। কারখানার বাইরেই রক্ষণাবেক্ষণের কাজ চলছিল বলে জানিয়েছেন শ্রমিকরা। ঠিক তখনই বিস্ফোরণ ঘটে। তবে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। পেট্রো কেমিক্যালসের কারখানা হওয়ায় প্রচুর দাহ্য পদার্থ সেখানে মজুত ছিল। আগুন লাগার খবর ছড়িয়ে পড়তেই আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার অন্যান্য কারখানার কর্মীরা। মাইকিং করে সকলকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

আতঙ্কে বাসিন্দারা

আতঙ্কে বাসিন্দারা

শিল্পতালুক হওয়ায় প্রচুর দাহ্য পদার্থ রয়েছে সেখানে । আশপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দাহ্য পদার্থ। সেখানকার কর্মীরা জানিয়েছেন আগুন লাগার পর তাঁরা বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনেছেন। তাতে আরও আতঙ্ক তৈরি হয়েছে। সহজে আগুন নিভবে না তা আন্দাজ করতে পারছেন দমকলকর্মীরাও। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে না এলে তা ছড়িয়ে পড়তে পারে এবং তার থেকে আরও বড় বিপদ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগেও দুর্ঘটনা

এর আগেও দুর্ঘটনা

এর আগেও একাধিক দুর্ঘটনা ঘটেছে হলদিয়া শিল্পাঞ্চলে। কয়েকদিন আগেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। বছর দুয়েক আগে হলদিয়া শিল্পাঞ্চলে অগ্নিকাণ্ডে ২ জনের মৃত্যু হয়েছিল। মঙ্গলবারের বিধ্বংসী অগ্নিকাণ্ড আবার সেকথা স্মরণ করিয়ে দিয়েছে সেখানকার কর্মী এবং বাসিন্দাদের। তাঁরা আতঙ্কে রয়েছেন। কালো ধোঁয়ায় ভরে গিয়েছে চারপাশ। তারসঙ্গে আগুনের তাপও ছড়িয়ে পড়ছে এলাকায়।

English summary
Fire at petro chemical factory in Haldia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X