• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিএফের টাকা তোলার নিয়ম পরিবর্তন, অগ্রিম পাবেন ১ লক্ষ টাকা! জানুন বিস্তারিত

Google Oneindia Bengali News

কর্মচারী প্রভিডেন্ট ফান্ড বা ইপিএফের যাঁরা নিবন্ধিত, তাঁরা মেডিকেল অগ্রিম হিসাবে এক লক্ষ টাকার তহবিলের যোগ্য। জরুরি চিকিৎসা বা হাসপাতালে ভর্তির জন্য এটি তাঁরা অগ্রিম হিসেবে পেতে পারেন। কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ডের টাকা তোলার পূর্বে হাসপাতালে ভর্তি বা পদ্ধতির ব্যয় সম্পর্কে কোনও বিস্তারিত দেওয়ার প্রয়োজন নেই।

পিএফের টাকা তোলার নিয়ম পরিবর্তন, অগ্রিম পাবেন ১ লক্ষ টাকা

কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও দ্বারা প্রচারিত একটি বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গিয়েছে। বিজ্ঞপ্তিটি ছিল- পিএফ স্কিমের অধীনে কর্মীদের জন্য স্বাস্থ্যসংক্রান্ত জরুরি পরিস্থিতিতে মেডিকেল অ্যাডভান্স প্রদানের বিষয়ে ইপিএফও পুনর্বিবেচনা করছে। পূর্বে এটি চিকিৎসা-অগ্রিম পেতে শর্তাবলী পালন বাধ্যতামূলক ছিল।

বিজ্ঞপ্তি অনুসারে, এই অগ্রিম কেন্দ্রীয় পরিষেবা মেডিকেল অ্যাটেন্ডেন্ট বিধিমালার আওতাভুক্ত কর্মীদের পাশাপাশি যারা কেন্দ্রীয় সরকার স্বাস্থ্য প্রকল্পের আওতায় আসে তাদের ক্ষেত্রে প্রযোজ্য। অনেক সময় জরুরি অবস্থা হলে রোগীকে তাঁর জীবন বাঁচানোর জন্য হাসপাতালে ভর্তি করা জরুরি হয়ে পড়ে এবং এইরকম পরিস্থিতিতে হাসপাতালের কাছ থেকে অনুমান করা সম্ভব নয় খরচের পরিমাণ। তখন ইপিএফ থেকে এই অগ্রিম নিতে পারে।

English summary
EPPO changes rule to withdraw Provident Fund’s one Lakh advance Instantly for medical issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X