• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জেরায় একাধিক অসঙ্গতি, ফের ইডির তলবের মুখে পড়তে পারেন পার্থের জামাই

Google Oneindia Bengali News

পুজোর পর ফেরার জেরার মুখে পড়তে পারেন পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচর্য। যদিও ইডি তাঁকে একবার জিজ্ঞাসাবাদ করেছে। কিন্তু সেখানে তাঁর কথায় বেশ কিছু অসঙ্গতি দেখতে পাওয়া গিয়েছে। তাই ফের ইডির জেরার মুখে কল্যাণময় ভট্টাচর্যকে পড়তে হতে পারে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ইডির নজরে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যও রয়েছেন বলে জানা গিয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে সোহিনীকে ইডি তলব করতে পারে বলে অনুমান করা হচ্ছে।

জেরার মুখে পার্থ চট্টোপাধ্যায়ের জামাই

জেরার মুখে পার্থ চট্টোপাধ্যায়ের জামাই

ইডি সূত্রের খবর, সিজিও কমপ্লেক্সে পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচর্যকে জেরা করা হয়েছিল। প্রথমে তিনি দাবি করেছিলেন, পিংলার স্কুল সহ একাধিক সংস্থার ডিরেক্টর ছিলেন, তা তিনি জানতেন না। তবে ইডির জেরার মুখে কল্যাণময় ভট্টাচর্য নিজের অবস্থান থেকে বেশ খানিকটা সরে এসেছেন। তিনি কার্যত স্বীকার করে নিয়েছিলেন, পার্থ বাবুই তাঁকে বিভিন্ন সংস্থার শীর্ষপদে বসিয়েছিলেন।

আমেরিকা থেকে সংস্থাগুলোর নিয়ন্ত্রণ

আমেরিকা থেকে সংস্থাগুলোর নিয়ন্ত্রণ

ইডির সূত্রের দাবি, কল্যাণময় ভট্টাচর্য আমেরিকা থেকেই এই সংস্থাগুলো নিয়ন্ত্রণ করতেন। কীভাবে পার্থ চট্টোপাধ্যায়ের কালো টাকা সাদা করা হতো তা তিনি জানেন বলে ইডির তরফে অনুমান করা হচ্ছে। আমেরিকা থেকে আসার পর তিনি ইডির মুখোমুখি হন। ইডির তরফে বেশ কিছু তথ্য তুলে ধরা হলে তাঁর বক্তব্যে অসঙ্গতি দেখা দেয়। এরপরেই ইডি তাঁকে দ্বিতীয়বার জেরার সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করা হচ্ছে। ইডি সূত্রের দাবি, আরও কিছু তথ্য যাচাই করা প্রয়োজন। বেশ কয়েকবার ইডি তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিলে, কল্যাণময় ভট্টাচর্য এড়িয়ে যান। অবশেষে তিনি ইডির দফতরে হাজিরা দেন। পুজোর পর ফের তাঁকে হাজিরা দিতে হবে বলে মনে করা হচ্ছে।

ইডির নজরে পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে

ইডির নজরে পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে

জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে সোহিনী চট্টোপাধ্যায়ও বেশ কিছু সংস্থার ডিরেক্টর। বর্তমানে তিনি আমেরিকায় রয়েছেন। ইডির তরফ তাঁকেও তলব করা হবে বলে অনুমান করা হচ্ছে। পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতারের পরেই ইডির হাতে বেশ কিছু তথ্য এসেছে। সেখান থেকেই বার বার মেয়ে সোহিনী চট্টোপাধ্যায় ও জামাই কল্যাণময় ভট্টাচর্যের নাম উঠে এসেছে। তবে ইডির জেরার মুখে এখনও পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে সোহিনীকে পড়তে হয়নি।

জেরায় অসঙ্গতি

জেরায় অসঙ্গতি

প্রসঙ্গত, সোমবার দুপুরে সিজিও কমপ্লেক্সে পৌঁছন পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচর্য। দুবার ইডির তরফে তাঁকে নোটিশ পাঠানো হলেও তিনি হাজিরা দেননি। ইডিকে তিনি ইমেল করে জানিয়েছিলেন, আমেরিকায় রয়েছেন। রবিবার দুপুরে কল্যাণময় ভট্টাচর্য দেশে ফেরেন। সোমবার ইডির দফতরে হাজিরা দেন তিনি। প্রায় ১৭ ঘণ্টা ধরে ইডির জেরার মুখে পড়তে হয় কল্যাণময় ভট্টাচর্যকে। ইডি সূত্রের খবর, কিছু প্রশ্নের উত্তর পেলেও অনেক ক্ষেত্রে অসঙ্গতি দেখা গিয়েছে।

সিবিআইয়ে রক্ষে নেই ইডি দোসর, কেষ্টর চাপ বাড়াতে এবার অন্য কৌশলসিবিআইয়ে রক্ষে নেই ইডি দোসর, কেষ্টর চাপ বাড়াতে এবার অন্য কৌশল

English summary
ED will be able to summon Partha Chatterjee's son-in-law again after Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X