• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রবীন্দ্রভারতীর উপাচার্যের পদত্যাগ নিয়ে নয়া বিতর্ক, হস্তক্ষেপ আচার্য ধনখড়ের

Google Oneindia Bengali News

দোল উৎসব নিয়ে বিতর্কের এবং রবীন্দ্র ভারতীর উপাচার্যে পদত্যাগ নিয়ে নতুন করে শুরু হয়েছে চাপান উতর। ফের প্রকাশ্যে রাজ্যপাল-রাজ্যসরকার সংঘাত। কেন আচার্যকে না জানিয়েই শিক্ষামন্ত্রীর কাছে পদত্যাগ পত্র পাঠিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আচার্য রাজ্যপাল জগদীর ধনখড়।

ক্ষুব্ধ ধনখড়

ক্ষুব্ধ ধনখড়

আচার্যকে পদত্যাগের কথা না জানিয়েই সরাসরি শিক্ষামন্ত্রীর কাছে কেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাঁর পদত্যাগপত্র পাঠিয়েছেন এই নিয়ে প্রবল চাপান উতর শুরু হয়েছে। আচার্য রাজ্যপাল জগদীপ ধনখড় উপাচার্যের এই পদক্ষেপ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। আচার্য ধনখড় অভিযোগ করেছেন, তাঁকে না জানিয়ে উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরীর ইস্তফা নিয়ে কোনও সিদ্ধান্ত শিক্ষামন্ত্রী নিতে পারেন না। শিক্ষামন্ত্রী তাঁর এক্তিয়ারে বাইরে গিয়ে কাজ করছেন বলে অভিযোগ করেছে রাজ্যপাল ধনখড়।

দোল উৎসব ঘিরে বিতর্ক

দোল উৎসব ঘিরে বিতর্ক

রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় প্রতিবছরের মত এবছরও দোল উৎসবের আয়োজন করেছিল। কিন্থু এবছর দোল উৎসবে কিছু ছাত্র ছাত্রী আবির দিয়ে অশ্লীল শব্দ গায়ে লিখে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে। এই নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এই নিয়ে পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী।

উপাচার্যের পদত্যাগ

উপাচার্যের পদত্যাগ

বিশ্ববিদ্যালয়ে এই ন্যাক্কার জনক ঘটনার পরেই পদত্যাগের সিদ্ধান্ত নয় উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। তারপরেই তিনি শিক্ষামন্ত্রী পার্য চট্টোপাধ্যায়ের কাছে পদত্যাগ পত্র পাঠান। কিন্তু শিক্ষামন্ত্রী তাঁর পদত্যাগ পত্র ফিরিয়ে দেন। এই ঘটনায় তাঁর কোনও দায় নেই বলে জানিয়ে শিক্ষামন্ত্রী আচার্যের পদত্যাগ পত্র ফিরিয়ে দেন।

মোদীর থেকে বিশেষ অনুমতি নিয়ে ফিরেছেন দিলীপ

 তৃণমূল প্রার্থী ঘোষণা করল চার রাজ্যসভা আসনে, মনোনয়ন পেলেন চার প্রাক্তন সাংসদ তৃণমূল প্রার্থী ঘোষণা করল চার রাজ্যসভা আসনে, মনোনয়ন পেলেন চার প্রাক্তন সাংসদ

English summary
Controversy over RBU VC resignation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X