• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী মমতা পাচ্ছেন ‘‌জঙ্গলমহল স্বীকৃতি’ সম্মাননা

  • By Aveek Banerjee
  • |

জঙ্গল মহলের উন্নয়নে অগ্রণী ভূমিকার জন্য পুরুলিয়ার সিধো-‌কানহো-‌বিরসা বিশ্ববিদ্যালয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে '‌জঙ্গলমহল স্বীকৃতি'‌ সম্মান দিচ্ছে । বিশ্ববিদ্যালয়ের আসন্ন সমাবর্তন অনুষ্ঠানে তাঁকে ওই সম্মাননা তুলে দেওযা হবে। ইতিমধ্যে এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের তরফে লিখিতভাবে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে একথা জানানো হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা পাচ্ছেন ‘‌জঙ্গলমহল স্বীকৃতি’ সম্মাননা

পুরুলিয়ার ওই বিশ্ববিদ্যালয়ের ইসি কমিটির বৈঠকে ৩ মার্চ সমাবর্তনের দিন স্থির করা হয়েছে।তবে মুখ্যমন্ত্রী ওই দিন সশরীরে উপস্থিত থাকতে পারবেন না বলে জানানো হয়েছে। তাঁর বদলে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় উপস্থিত থাকবেন মঙ্গলবার ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.‌ দীপককুমার করকে একটি চিঠিতে মুখ্যমন্ত্রী একথা জানিয়েছেন।

তিনি লিখেছেন , '‌আপনার বিশ্ববিদ্যালয় আমাকে '‌জঙ্গলমহল স্বীকৃতি'‌ সম্মান দিতে চায় জেনে আমি খুব খুশি। কিন্তু ইচ্ছা থাকলেও পূর্বনির্ধারিত ব্যস্ততার কারণে এবার সমাবর্তন অনুষ্ঠানে যাওয়া সম্ভব হবে না।'‌ তিনি আরও লিখেছেন, '‌আমি না থাকলেও শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জিকে অনুষ্ঠানে উপস্থিত থাকতে আমি অনুরোধ করব।' একই সঙ্গে সমাবর্তন অনুষ্ঠানে আরও যাঁরা সম্মানিত হবেন, বিশ্ববিদ্যালয়ের সব ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, '‌অনুষ্ঠানের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি। আমি নিশ্চয় পরে কোনও সময়ে আপনাদের বিশ্ববিদ্যালয়ে যাব।'‌‌‌‌

English summary
CM Mamata Banerjee to get JungleMahal awards
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X