• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্লে কোর্টের রাজার কাছে পরাস্ত জকোভিচ, দশম ইতালিয়ান ওপেন খেতাব নাদালের

Google Oneindia Bengali News

শীর্ষবাছাই নোভাক জকোভিচকে হারিয়ে ইতালিয়ান ওপেন খেতাব জিতলেন ক্লে কোর্টের রাজা তথা টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই রাফায়েল নাদাল। সেই সঙ্গে গড়লেন একাধিক নজির। আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই এবার ফরাসি ওপেনে নামতে পারবেন রাফা।

ক্লে কোর্টের রাজার কাছে পরাস্ত জকোভিচ, দশম ইতালিয়ান ওপেন খেতাব নাদালের

রবিবার রোমে প্রথম সেট নাদাল জেতেন ৭-৫ ব্যবধানে। দ্বিতীয় সেটে দারুণ কামব্যাক করেন জকোভিচ, জিতে নেন ৬-১ ব্যবধানে। তৃতীয় সেট ৬-৩-এ জিতে এই নিয়ে দশমবার ইতালিয়ান ওপেন খেতাব জিতলেন নাদাল। এটি রাফার ৩৬তম এটিপি মাস্টার্স ১০০০ খেতাব জয়। এই নিরিখে তিনি স্পর্শ করলেন নোভাক জকোভিচেরই রেকর্ড।

ইতালিয়ান ওপেনে নাদাল ও জকোভিচ পরস্পরের মুখোমুখি হলেন নবমবার। ৬ বার জিতেছেন নাদাল, ৩ বার জোকার। রোম মাস্টার্সের ফাইনালে তাদের দ্বৈরথের ফল নাদালের পক্ষে দাঁড়াল ৪-২। এটিপি-তে পারস্পরিক সাক্ষাতে অবশ্য জকোভিচের চেয়ে পিছিয়ে নাদাল। তবে সেই ব্যবধান কমিয়ে এবার ২৮-২৯ করলেন তিনি। ১৯৬৮ থেকে ওপেন এরায় ৮৮তম এটিপি ট্যুর খেতাব জিতলেন রাফা। তিনি রইলেন জিমি কোনরস (১০৯), রজার ফেডেরার (১০৩) ও ইভান লেন্ডল (৯৪)-এর পরেই।

২০১৬ সালে রোম মাস্টার্সের কোয়ার্টার ফাইনালের পর থেকে আর নাদালকে ক্লে কোর্টে হারাতে পারেননি জকোভিচ। বৃষ্টিবিঘ্নিত কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল মিলিয়ে শনিবার ৪ ঘণ্টা ৫৬ মিনিট কোর্টে কাটাতে হয়েছিল জকোভিচকে। এদিন তাঁর খেলাতেও সেই ক্লান্তির ছাপ স্পষ্ট ধরা পড়ে প্রথম সেট থেকেই। ২ ঘণ্টা ৪৯ মিনিটের কড়া চ্যালেঞ্জ সামলে শেষ হাসি হাসেন রাফাই। তিনি ফরাসি ওপেন জিতেছেন ১৩বার। বার্সেলোনায় ১২ বার ও মন্টি কার্লোতে ১১ বার চ্যাম্পিয়ন হয়েছেন। তার পরেই রইল দশবার ইতালিয়ান ওপেন জয়।

English summary
Rafael Nadal Overcomes Novak Djokovic In Italian Open Final For Extending 10th Rome Crown. The Victory Also Earned Nadal A 36th ATP Masters 1000 Crown, Equalling Djokovic’s Record Since The Series Was Established In 1990.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X