• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

US Open: ইউএস ওপেন খেতাব জিতলেন মেদভেদেভ, হতাশায় জকোভিচের কীর্তি অবাক করবে!

Google Oneindia Bengali News

ইউএস ওপেন ফাইনালে অঘটন। কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতলেন রাশিয়ান টেনিস তারকা দানিল মেদভেদেভ। বিশ্বের ২ নম্বর মেদভেদেভ ফাইনালে হেলায় হারালেন শীর্ষ বাছাই তথা বিশ্বের ১ নম্বর সার্বিয়ান কিংবদন্তি নোভাক জকোভিচকে। খেলার ফল ৬-৪, ৬-৪, ৬-৪।

ইউএস ওপেন খেতাব জিতলেন মেদভেদেভ

২০২১ সালের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেও মেদভেদেভ হেরে গিয়েছিলেন জকোভিচের কাছে। ফরাসি ওপেনে কোয়ার্টার ফাইনালের বাধা টপকাতে পারেননি। উইম্বলডনে চতুর্থ রাউন্ড অবধি উঠেছিলেন। টোকিও অলিম্পিকেও পুরুষদের সিঙ্গলসে কোয়ার্টার ফাইনাল অবধিই পৌঁছাতে পেরেছিলেন। কিন্তু এবারের অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে পরাজয়ের মধুর প্রতিশোধ নিয়ে মেদভেদেভ ইউএস ওপেন জিতলেন জকোভিচকে বধ করেই। ২০১৯ সালে ইউএস ওপেন ফাইনালে মেদভেদেভকে হারিয়েছিলেন রাফায়েল নাদাল। এবার নাদাল ও ফেডেরার ইউএস ওপেনে না থাকায় জকোভিচের চ্যালেঞ্জ অনেকটাই সহজ হয়ে যায়। যদিও তা হতে দিলেন না মেদভেদেভ। উল্লেখ্য, মেদভেদেভ গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ারের যে তিনটি ফাইনাল খেললেন তার প্রতিটিই হার্ড কোর্টের।

১৯৬৯ সালে রড লেভারের পর প্রথম টেনিস তারকা হিসেবে এক বছরে চারটি মেজর জয়ের হাতছানি ছিল নোভাক জকোভিচের সামনে। কিন্তু টোকিও অলিম্পিকে হতাশাজনক পারফরম্যান্সের পর এবার এক মরশুমে চার মেজর জয় কিংবা রজার ফেডেরার ও রাফায়েল নাদালকে টপকে কেরিয়ারের ২১তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব অধরাই থাকস জকোভিচের। ইয়েভজেনি কাফেলনিকভ ও মারাট সাফিনের পর তৃতীয় রাশিয়ান হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জিতলেন মেদভেদেভ। তাও আবার বিবাহবার্ষিকীর দিনেই। ১৯৯৬ সালে ফরাসি ওপেন ও ১৯৯৯ সালের অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন কাফেলনিকভ। ২০০০ সালের ইউএস ওপেন ও ২০০৫ সালের অস্ট্রেলিয়ান ওপেন খেতাব জিতেছিলেন সাফিন।

খেলা চলাকালীন এতটাই হতাশ হয়ে পড়েন জকোভিচ যে, তিনি তাঁর র‍্যাকেটটি কোর্টে আছড়ে ফেলেন। ঘটনাটি ঘটে দ্বিতীয় সেট চলাকালীন। চতুর্থ গেমে পয়েন্ট হারানোর পরই তিনি এই কাণ্ড ঘটান। ম্যাচের শেষে নোভাক-ভক্তদের উদ্দেশে মেদভেদেভ দুঃখপ্রকাশ করেন তাঁর কারণেই জকোভিচ চলতি মরশুমে চারটি গ্র্যান্ড স্ল্যামই জিততে না পারায়। জকোভিচকে টেনিসের সর্বকালীন সেরা বলেও অভিহিত করেছেন মেদভেদেভ। যোগ্য হিসেবেই রাশিয়ান প্রতিপক্ষ ইউএস ওপেন খেতাব জিতেছেন বলে মন্তব্য করেন জকোভিচ। ২০১৯ সালে কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলেছিলেন মেদভেদেভ। এরপর চলতি মরশুমে দুটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল খেললেন, যার মধ্যে ইউএস ওপেন তাঁর কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। ২ ঘণ্টা ১৫ মিনিটের লড়াইয়ে প্রথম গেম থেকেই নিয়ন্ত্রণ বজায় রেখে চ্যাম্পিয়ন হলেন মেদভেদেভ। এবারের ইউএস ওপেনে তিনি মাত্র ১টি সেটই হেরেছিলেন। ২০১৮ সাল থেকে হার্ড কোর্টে মেদভেদেভ ১৭টি ফাইনাল খেলে ১২টি খেতাব জিতেছেন। ম্যাচ জিতেছেন ১৪৭টি।

English summary
Daniil Medvedev Wins US Open Men's Single Title. He Denies Djokovic's Target To Win All Majors In A Year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X